সাদা গরুর স্বপ্ন দেখা কি শুভ? জানুন কী বলছে স্বপ্নশাস্ত্র

হিন্দু ধর্মে গরুকে মা হিসেবে পূজা করা হয়। এটা বিশ্বাস করা হয় যে গোমাতাতে ৩৩ কোটি দেবতা বাস করেন। অন্যদিকে, স্বপ্নে গরুর আবির্ভাব একটি শুভ লক্ষণ হিসাবে বিবেচিত হয়।

Saborni Mitra | / Updated: Aug 17 2022, 07:21 AM IST

স্বপ্ন শাস্ত্র অনুসারে, আপনি যে স্বপ্নগুলি দেখেন তা আপনার সাথে ঘটতে পারে এমন শুভ এবং অশুভ ঘটনারও ইঙ্গিত দেয়। এমন পরিস্থিতিতে, এই লক্ষণগুলিকে চিনতে পারলে, আপনি আপনার সাথে ঘটে যাওয়া যে কোনও অপ্রীতিকর ঘটনা থেকে নিজেকে বাঁচাতে পারেন। অনেক স্বপ্ন আছে যা আমরা ঘুম থেকে ওঠার পর ভুলে যাই। একই সময়ে, আপনি কিছু স্বপ্ন খুব ভাল মনে রাখবেন। এমতাবস্থায় স্বপ্নে দেখা জিনিসগুলোকে উপেক্ষা না করে সেগুলোর অর্থ জেনে অনেক সুযোগ কাজে লাগাতে পারেন।


গরুর স্বপ্ন 
হিন্দু ধর্মে গরুকে মা হিসেবে পূজা করা হয়। এটা বিশ্বাস করা হয় যে গোমাতাতে ৩৩ কোটি দেবতা বাস করেন। অন্যদিকে, স্বপ্নে গরুর আবির্ভাব একটি শুভ লক্ষণ হিসাবে বিবেচিত হয়। এটি বিশ্বাস করা হয় যে যদি কোনও ব্যক্তি স্বপ্নে একটি গরু দেখেন তবে এটিও একটি লক্ষণ যে তিনি আগামী দিনে সুখ পেতে চলেছেন।


এছাড়াও আপনি যদি আপনার স্বপ্নে একটি সাদা রঙের গরু দেখে থাকেন তবে এই স্বপ্নটি ইঙ্গিত দেয় যে যারা বা ব্যবসায়ীরা সাদা জিনিসের ব্যবসা করেন তারা তাদের ব্যবসায় বিশেষ লাভ পেতে চলেছেন।


একই সময়ে, যদি স্বপ্নে গরুর সাথে তার বাছুরও দেখা দেয়, তবে এটি একটি খুব শুভ স্বপ্ন হিসাবে বিবেচিত হয়। স্বপ্ন শাস্ত্র অনুসারে, স্বপ্নে একটি গরু এবং একটি বাছুর দেখা ভবিষ্যতে আর্থিক লাভের লক্ষণ। বিশেষ করে সাওয়ান মাসে এমন স্বপ্ন দেখা একটি শুভ লক্ষণ বলে মনে করা হয়।


গোমাতার স্বপ্ন দেখলে অবশ্যই পরের দিন সকালে একটি গরুকে কিছু খাবার বা ফল নিবেদন করতে পারেন। তাহলে আপনার স্বপ্ন স্বার্থক হয়। যদি একান্তই তা সম্ভব না হয় তাহলে অবশ্যই কোনও মন্দিরে গিয়ে গোমাতার নামে পুজো দিতে পারেন। এছাড়াও দান করতে স্বপ্ন সফল হয়। 

Share this article
click me!