শনি জয়ন্তী ২০২২ এই দিনে তৈরি হচ্ছে ২ টি শুভ কাকতালীয় যোগ, এই একটি কাজ করলে মিলবে দারুন ফল

এইবার শনি জয়ন্তী ৩০ মে পালিত হবে এবং এই দিনটি শনিদেবের আশীর্বাদ পাওয়ার সেরা সুযোগ। এই দিনে করা শনিদেবের পূজা ও প্রতিকার অনেক উপকার দেয়। জ্যৈষ্ঠ মাসের অমাবস্যায় পড়ছে শনি জয়ন্তী। যেহেতু এই দিনটি সোমবার, তাই এটি হবে সোমবতী অমাবস্যা। 
 

Web Desk - ANB | Published : May 14, 2022 6:35 AM IST

শনিদেব যদি কোনও ব্যক্তির প্রতি সন্তুষ্ট হন, তবে তার সমস্ত দিকে উন্নতি হয়। অন্যদিকে তার অসন্তুষ্টি জীবনকে ধ্বংস করে। এইবার শনি জয়ন্তী ৩০ মে পালিত হবে এবং এই দিনটি শনিদেবের আশীর্বাদ পাওয়ার সেরা সুযোগ। এই দিনে করা শনিদেবের পূজা ও প্রতিকার অনেক উপকার দেয়। জ্যৈষ্ঠ মাসের অমাবস্যায় পড়ছে শনি জয়ন্তী। যেহেতু এই দিনটি সোমবার, তাই এটি হবে সোমবতী অমাবস্যা। 

২টি শুভ যোগ তৈরি হচ্ছে এদিনে
৩০ মে, শনি জয়ন্তীর দিন, ২ টি খুব শুভ যোগ গঠিত হচ্ছে। এই শুভ যোগগুলি হল সুকর্ম যোগ এবং সর্বার্থ সিদ্ধি যোগ। এই যোগগুলিতে বিধি সহকারে শনি ভগবানের পূজা করলেও সমস্ত ঝামেলা দূর হবে এবং মনোবাঞ্ছা পূরণ হবে। সর্বার্থ সিদ্ধি যোগ ৩০ মে সকাল ৭ টা বেজে ১২ মিনিট থেকে শুরু হবে যা ৩১ মে পরের দিন সকাল ৫ টা বেজে ২৪ মিনিট পর্যন্ত চলবে। এই যোগ শনিদেবের পূজার জন্য সবচেয়ে শুভ। এছাড়াও ৩০ মে সূর্যোদয় থেকে রাত ১১ টা বেজে ৩৯ মিনিট পর্যন্ত সুকর্ম যোগ হবে। এই যোগ শুভ ও শুভ কাজের জন্য খুবই শুভ বলে মনে করা হয়। 

শনিদেবের পূজার উপকারিতাঃ
শনিদেবের পূজা করলে মানসিক যন্ত্রণা দূর হয়। সংসারে শান্তি বিরাজ করছে। অর্থনৈতিক সমৃদ্ধির পথ খুলে যায়। আটকে থাকা কাজ শেষ হয়। স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা ধীরে ধীরে শেষ হতে শুরু করে। শিক্ষার্থীরা প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য পাবে। রাজনীতিবিদরা মন্ত্রী পদ পান। শারীরিক অলসতা দূর হয়।

কী করবেন না?
শনি জয়ন্তীর দিন রৌপ্য গয়না কিনলে কাউকে উপহার দেওয়া উচিত নয়, এতে করে ব্যক্তি ঋণগ্রস্ত হয়ে পড়ে। শনি জয়ন্তীর দিন সাদা মুক্তা কিনে এনে উপহার দিলে মেশিনের কারণে দুর্ঘটনার সম্ভাবনা তৈরি হতে থাকে। জন্মবার্ষিকীতে তামার পাত্র দান করলে ব্যবসায় ক্ষতি হয়। রূপা, লোহা বা স্টিলের তৈরি কাঁচি কিনে উপহার দেওয়া সম্পর্কের টানাপোড়েন আনতে পারে। 
লাল রঙের পোশাক কিনে কাউকে উপহার দিলে ব্যক্তির সামাজিক ভাবমূর্তি নষ্ট হতে থাকে। শনি জয়ন্তীর দিন সাদা কাপড় কিনে উপহার দেওয়ার কারণে একজন ব্যক্তিকে পারিবারিক কলহের সম্মুখীন হতে হয়। জুঁই পারফিউম কিনে কাউকে নিবেদন করলে মানুষ নানা রোগে আক্রান্ত হতে থাকে। একজনের অন্যের জুতা পরা উচিত নয়। শনি জয়ন্তীর দিন কাউকে বিনা কারণে হয়রানি করা উচিত নয় এবং মিথ্যা কথা বলে তাদের কাজ প্রমাণ করা উচিত নয়।

আরও পড়ুন- কুম্ভ রাশিতে শনির প্রবেশে তৈরি পঞ্চ মহাপুরুষ যোগ, জেনে নিন কোন রাশিগুলির উপর পড়েছে এর প্রভাব

আরও পড়ুন- ৩০ বছর পর শনির গোচরের ফলে পরিবর্তন আসবে এই রাশিগুলির জীবনে, দুদিন পর থেকেই ভাগ্য উজ্জ্বল হবে এদের

আরও পড়ুন- এই ৩টি রাশিতে বজায় থাকে মহাদেবের কৃপা, এদের নিয়মিত এই মন্ত্র জপে কাটবে ৫ দোষ

শনি জয়ন্তীতে এই কাজটি করুন 
শনি জয়ন্তীর দিন নিয়ম অনুযায়ী শনিদেবের পূজা করতে হবে। শনি মন্দিরে তেল, ফুল, কালো তিল, উড়দ ইত্যাদি নিবেদন করা উচিত। তেলের বাতি জ্বালাও। এই দিনে শনি চালিসা পাঠ করুন। তবে এর সাথে এমন কাজ করা দরকার যা শনিদেব পছন্দ করেন। যেমন, অসহায়, গরীবকে সাহায্য করা। তাদের খাবার দিন, সামর্থ্য অনুযায়ী দান করুন। শনিদেব হলেন দেবতা যিনি কর্ম অনুসারে ফল দান করেন, তাই ভাল কাজ করলে তাঁর আশীর্বাদ আপনার উপর বর্ষিত হবে। এমনকি এই প্রতিকারগুলি শনির অর্ধশতক এবং ধইয়ে স্বস্তি দেয়। 

Share this article
click me!