রান্নাঘরে এই জিনিসগুলি ফুরিয়ে গেলে মা লক্ষ্মীর কোপে পড়বেন, আগে থেকেই সাবধান হন

রান্নাঘরের  যত্ন নেওয়া খুবই জরুরি। বাড়ি বা অফিস কোনও জায়গারই রান্নাঘর খারাপ হলে তাতে ক্ষুব্ধ হন দেবীলক্ষ্মী।  তাতে অর্থের অভাব দেখা যায়। বাস্তুর নিয়ম অনুযায়ী রান্নাঘের রাখা কোনও জিনিষই শেষ হতে দেওয়া ঠিক নয়।

Web Desk - ANB | Published : May 13, 2022 4:07 PM IST

রান্নাঘর - বাস্তু মতে বাড়ির লক্ষ্মীর স্থান হিসেবে দেখা হয়। রান্নাঘরই বলে দেয় একটি পরিবারের আর্থিক অবস্থা কেমন। একই সঙ্গে বলে দেয় সেই পরিবারেক সদস্যরা কেমন। পরিবারের সদস্যরা পরিচ্ছন্ন না অপরিচ্ছন্ন তাও বলে দেয় কোনও বাড়ির রান্নাঘর। কিন্তু মনে রাখবেন - রান্নাঘরের  যত্ন নেওয়া খুবই জরুরি। বাড়ি বা অফিস কোনও জায়গারই রান্নাঘর খারাপ হলে তাতে ক্ষুব্ধ হন দেবীলক্ষ্মী।  তাতে অর্থের অভাব দেখা যায়। বাস্তুর নিয়ম অনুযায়ী রান্নাঘের রাখা কোনও জিনিষই শেষ হতে দেওয়া ঠিক নয়। তাতে অসন্তুষ্ট হন লক্ষ্মী। এই পরিস্থিতিতে রান্নাঘরে সবজিনিস গুছিয়ে রাখাও জরুরি। আর এই কটি জিনিস রান্নাঘরে অবশ্যই রাখবেন। শেষ হয়ে যাওয়ার আগেই সেগুলি কিনে নিতে হবে। 

নুন- নুন বা লবণ খাবারের স্বাদ বাড়ায়। কিন্তু বাস্তুমতে এটি ঘরের নেগেটিভ এনার্জি দূর করে। পাশাপাশি বাস্তু দোষ কাটাতে সাহায্য করে। রাহু ও কেতুর অশুভ প্রভাব থেকে দূরে রাখে। রান্নাঘরে নুন কখনও ফুরাতে দেবেন না। শেষ হওয়ার আগেই এটি কিনে নিন। ভুলেই নুন নেই - এই কথাটা উচ্চারণ করবেন না। 

হলুদ- রান্নাঘরের প্রয়োজনীয় দ্রব্যগুলির মধ্যে একটি। জীবনে সুখী করে হলুদ। জন্ম থেকে মৃত্যু ও বিয়ে সব কাজেই হলুদের ব্যবহার হয়। হলুদের সঙ্গে বৃহস্পতিবার নিবীড় সম্পর্ক রয়েছে। রান্নাঘরে যদি হলুদ ফুরিয়ে যায় তাহলে বৃহস্পতির কোপে পড়তে পারেন। একাধিক কাজে বাধা আসতে পারে। তাই রান্নাঘরে সর্বদাই হলুদ মজুত রাখুন। 

চাল- ভাত বা চাল হিন্দু ধর্মে প্রয়োজনীয় সামগ্রী। এটির সঙ্গে ভারতীয় যোগাযোগ দীর্ঘদিনের । ভারতীয়দের প্রধান খাবার ভাত। তাই এটি শুভ বলে মনে করা হয়। চালের সঙ্গে যোগ রয়েছে শুক্রের। ঘরে চাল ফুরিয়ে গেল শুক্রের কোপে পড়তে পারেন। শুরু হতে পারে আর্থিক সমস্যা। তাই কখনই রান্নাঘরে চাল ফুরিয়ে যেতে দেবেন না। 

আটা- রান্নাঘরে আটা ময়দা মজুত রাখুন সর্বদা। আটা বা ময়দার সঙ্গে আর্থিক যোগ খুবই বেশি। এগুলি ফুরিয়ে গেলে কাজে বাধা পড়তে পারে। পাশাপাশি আর্থিক সমস্যাও তৈরি হতে পারে। 

Share this article
click me!