রাহু এবং শুক্রের মিশ্র যোগ এদের ধনী করে তোলে, প্রচুর বিলাসিতায় জীবন কাটায় এরা

শুক্র মানে রাক্ষসদের গুরু শুক্রাচার্য এবং রাহু তাঁর শিষ্য। উভয় গ্রহই বিলাসের সঙ্গে যুক্ত, অর্থাৎ এই দুটির যোগফল একজন ব্যক্তিকে আনন্দ ও বিলাসিতা দেয়। জীবনে অর্থনৈতিক সমৃদ্ধি শুধুমাত্র শুক্র গ্রহ থেকে পাওয়া যায়, যখন রাহু গ্রহ তাদের ব্যবহার করে।
 

Web Desk - ANB | Published : May 25, 2022 6:04 AM IST

রাশিতে রাহু এবং শুক্রের সংমিশ্রণ বিভিন্ন ধরণের ফলাফল দেয়। উভয়েরই সর্বাধিক প্রভাব রয়েছে। বর্তমান কলিযুগে যতদূর বলা যায়, এতে বেশিরভাগ খেলাই শুক্রের। উভয়ই বস্তুগত উপাদান। দুজনের মধ্যে রয়েছে গুরু-শিষ্যের সম্পর্ক। শুক্র মানে রাক্ষসদের গুরু শুক্রাচার্য এবং রাহু তাঁর শিষ্য। উভয় গ্রহই বিলাসের সঙ্গে যুক্ত, অর্থাৎ এই দুটির যোগফল একজন ব্যক্তিকে আনন্দ ও বিলাসিতা দেয়। জীবনে অর্থনৈতিক সমৃদ্ধি শুধুমাত্র শুক্র গ্রহ থেকে পাওয়া যায়, যখন রাহু গ্রহ তাদের ব্যবহার করে।

রাহু শুক্রের যোগ 
রাহু গ্রহ শুক্র গ্রহের সঙ্গে যোগসূত্রে আনন্দিত হয় কারণ উভয়ের প্রকৃতি অনেক দিক থেকে মিলে যায়। সুখের ভোগ উভয়েরই অগ্রাধিকার, উভয়ের প্রকৃতিতেই ভোগবিলাসের নীতি অর্থাৎ খাও, পান কর এবং মজা কর। জীবনে ভোগ, বিলাসিতা এবং সুখ, সমৃদ্ধি ইত্যাদি সবই শুক্র গ্রহের অধীনে। গুরু শিষ্য হওয়ায় রাহু ও শুক্রের বন্ধন খুব ভালো, উভয়কেই অগ্রাধিকার তালিকায় সুখ ভোগ করতে হবে। এই দুটি গ্রহ যেমন আনন্দ উপভোগ করতে পছন্দ করে, ঠিক তেমনি যে ব্যক্তির জন্মকুণ্ডলীতে দুটি গ্রহ ভালো অবস্থানে রয়েছে তারাও বস্তুবাদী বিষয়কে বেশি গুরুত্ব দেবেন। রাহু অপরিমেয় সম্পদ দেয়, আসলে রাহুর ভিতরে ভোগ করার আকাঙ্ক্ষা খুবই প্রবল। , সঞ্চয় করে না কিন্তু অবিলম্বে ব্যবহার করে।

একইভাবে, যদি তিনি ক্রয় করে একটি ইলেকট্রনিক আইটেম নিয়ে আসেন, তবে তিনি তা অবিলম্বে ব্যবহার করেন। তিনি বিলাসিতা পছন্দ করেন। কেতুর ব্যাপারটা এর একটু বিপরীত, সে ত্যাগ পছন্দ করে তাই ফ্রিজে রাখা জিনিসটা সে অবিলম্বে খেতে পছন্দ করে না কিন্তু কিছু সময়ের জন্য তা উপেক্ষা করে বা ফেলে দেয় অর্থাৎ সংরক্ষণ করে এবং যখন তার প্রয়োজন ও ইচ্ছা হয়, তখন সে সেই জিনিসটি খেয়ে ফেলে। 

উভয় গ্রহের যোগে এই সাবধানতা অবলম্বন করতে হবে
যদিও উভয় গ্রহের সংমিশ্রণ জীবনকে আনন্দ দেয়, তবে এই ধরনের ব্যক্তিদের বিবাহিত জীবন নষ্ট হতে পারে, এর অনেক প্রকার রয়েছে, যেমন প্রেমের বিয়ে পরিবারের সদস্যদের সম্মতি ছাড়াই হয়, যা বিধি অনুসারে ভাল নয়। বার্ধক্য. স্ত্রীর স্বাস্থ্য নিয়ে ঝামেলা হতে পারে, স্ত্রীর ইউরিন ইনফেকশন, ডায়াবেটিস ইত্যাদি রোগ হতে পারে কারণ রাহুকে বিষের অধিপতি বলে মনে করা হয়। এই কারণগুলি পুরুষদের মূত্রনালীর সংক্রমণ, প্রোস্টেট বা ডায়াবেটিস হতে পারে। 

আরও পড়ুন- মঙ্গলবার বৃষ রাশির স্বামী-স্ত্রীর মধ্যে বিবাদ বাড়তে পারে, দেখে নিন আজকের রাশিফল
আরও পড়ুন- ২৪ মে মঙ্গলবার কেমন থাকবে ১২ রাশির লাভ লাইফ, জেনে নিন আপনার প্রেম জীবন সম্পর্কে
আরও পড়ুন- ২৪ মে মঙ্গলবার কেমন থাকবে আপনার আর্থিক অবস্থা, জেনে নিন রাশি অনুযায়ী

আপনি যদি উভয়ের সংমিশ্রণের সুবিধা নিতে চান তবে আপনাকে এই প্রতিকারটি করতে হবে
আপনি যদি রাহু এবং শুক্রের যোগের পূর্ণ সদ্ব্যবহার করতে চান তবে তার জন্য কিছু ব্যবস্থা গ্রহণ করতে হবে। জীবনে সংযত থাকতে হবে, নইলে সব রকমের রোগ দেখা দেয়। প্রকৃতপক্ষে, উভয় গ্রহই প্রচুর অর্থ উপার্জন করে যেখান থেকে আয় আসছে, এমনকি অনৈতিক অর্থ সুবিধাও রয়েছে, অর্থাৎ তারা দুই নম্বর উপার্জন করে, উভয় গ্রহের যোগফলের ব্যক্তি কঠোর পরিশ্রম না করেও উপার্জন করে এবং সফল হয়। এই ধরনের লোকদের দেবীর পূজা করা উচিত, তারা যদি মা দুর্গার পূজা করে এবং প্রার্থনা করে তবে মা দুর্গা শুক্র এবং রাহু দ্বারা সৃষ্ট সমস্ত সমস্যার সমাধান করেন। এই ধরনের লোকেদের বিলাসিতা ভোগে সংযত হওয়া উচিত। 

Share this article
click me!