বৈশাখ মাস কেমন প্রভাব ফেলবে বৃষ রাশির উপর, দেখে নিন

  • বৈশাখ বাংলার বছরের প্রথম মাস
  • এই মাস গ্রীষ্মের আগমনী বার্তা দেয়
  • রাশিচক্রের দ্বিতীয় রাশি বৃষ
  • বৈশাখ মাস বৃষ রাশির উপর কেমন প্রভাব ফেলবে

Asianet News Bangla | Published : Apr 18, 2021 4:59 AM IST

গ্রেগরীয় বর্ষপঞ্জির বৈশাখ মাসের শেষার্ধ ও মে মাসের প্রথমার্ধ নিয়ে বৈশাখ মাস। বৈদিক পঞ্জিকায় এই মাসকে মাধব মাস এবং বৈষ্ণব পঞ্জিকায় একে মধুসূদন মাস বলে। "বৈশাখ" শব্দটি এসেছে বিশাখা নামক নক্ষত্রের নাম থেকে। এই মাসে বিশাখা নক্ষত্রটিকে সূর্যের কাছে দেখা যায়। প্রথাগত দিক থেকে বৈশাখ মাস থেকে গ্রীষ্ম ঋতুর শুরু ধরা হয়। পাশাপাশি রাশিচক্রের দ্বিতীয় রাশি বৃষ। এই রাশির অধিকর্তা গ্রহ শুক্র। 

আরও পড়ুন-  এপ্রিল মাস কেমন কাটবে কুম্ভ রাশির, দেখে নিন 

বৃষ রাশির জাতক-জাতিকারা আত্মীয় স্বজনের জন্য এরা প্রচুর ত্যাগ স্বীকার করে থাকে। এদের স্মৃতিশক্তি খুব প্রখর, এরা সহজে কোনও কিছু ভোলে না। নিজ গুণে এরা সবার উপরে সহজেই প্রভাব বিস্তার করতে পারে। এরা বিপরীত লিঙ্গের সহজে মন জয় করতে পারে সহজেই। এদের জীবনে উত্থান পতন খুব কম। তবে এরা জীবনে অনেক ভালো সুযোগ এরা নষ্ট করে দেয়। এদের ঈশ্বর ভক্তি প্রবল হয়ে থাকে। তবে জেনে নেওয়া যাক বৈশাখ মাস বৃষ রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

আরও পড়ুন-  রবিবার ৫ রাশির ব্যয় বৃদ্ধির যোগ রয়েছে, দেখে নিন আপনার রাশিফল 

বৈশাখ মাসে বৃষ রাশির শারীরিক অসুস্থতার জন্য খরচ বৃদ্ধি পেতে পারে। কোনও ভুল কাজ করার জন্য কর্মস্থানে অপমানিত হওয়ার আশঙ্কা রয়েছে। যারা জমি বা সম্পদ কেনা-বেচার সঙ্গে যুক্ত এই মাস তাদের জন্য খুব শুভ। গুরুজনদের সঙ্গে মনোমালিন্য থাকলে তা কেটে যাবে। পুরনো মামলা নিয়ে আশান্তি শুরু হতে পারে। অর্থভাগ্য এই মাসে মোটের উপর ভালোই থাকবে। শারীরিক সমস্যার কারণে কর্মস্থানে সমস্যা দেখা দিতে পারে। মাসের শেষের দিকে কোথাও পরিবারের সঙ্গে বেড়াতে যাওয়ার পরিকল্পনা ভেস্তা যেতে পারে। শিক্ষার্থীদের পড়াশুনায় মনযোগ বৃদ্ধি পাবে। প্রতিবেশীর সঙ্গে বিবাদ বাড়তে পারে। এই মাসে কোনও ভালো খবর পেতে পারেন।  বিদেশে থাকা কোনও বন্ধুর সঙ্গে যোগাযোগ হতে পারে।   ব্যবসার দিক দিয়ে মাসটি ভালো তবে পাওয়া আদায়ে সমস্যা দেখা দিতে পারে।  

Share this article
click me!