চন্দ্রগ্রহণের সঙ্গে সঙ্গে সূর্য ও মঙ্গলের গতিবিধির পরিবর্তন, এই রাশিগুলিকে থাকতে হবে সতর্ক

চন্দ্রগ্রহণ হবে সকাল ৭টা ০২ মিনিট থেকে দুপুর ১২টা ২০ মিনিট পর্যন্ত। বিভিন্ন গ্রহ সময়ে সময়ে তাদের রাশিচক্র পরিবর্তন করে থাকে। এ সময় গ্রহের গতিবিধি মোটেও স্বাভাবিক থাকে না। ১৫ মে থেকে সূর্য বৃষ রাশিতে গমন করছে। গ্রহনের পরের দিন অর্থাৎ ১৭ মে থেকে মঙ্গল গ্রহ মীন রাশিতে গমন করবে। এইভাবে, ১২ রাশিচক্রের উপর বিশেষ প্রভাব ফেলতে চলেছে। 

Web Desk - ANB | Published : May 16, 2022 5:50 AM IST

আজ একটি খুব বিশেষ দিন। এই দিনে একটি চন্দ্রগ্রহণ রয়েছে এবং এটি ভগবান বিষ্ণুর নবম অবতার মহাত্মা বুদ্ধের জন্মদিনও। চন্দ্রগ্রহণ হবে সকাল ৭টা ০২ মিনিট থেকে দুপুর ১২টা ২০ মিনিট পর্যন্ত। বিভিন্ন গ্রহ সময়ে সময়ে তাদের রাশিচক্র পরিবর্তন করে থাকে। এ সময় গ্রহের গতিবিধি মোটেও স্বাভাবিক থাকে না। ১৫ মে থেকে সূর্য বৃষ রাশিতে গমন করছে। গ্রহনের পরের দিন অর্থাৎ ১৭ মে থেকে মঙ্গল গ্রহ মীন রাশিতে গমন করবে। এইভাবে, ১২ রাশিচক্রের উপর বিশেষ প্রভাব ফেলতে চলেছে। চন্দ্রগ্রহণ এবং মঙ্গল ও সূর্যের পরিবর্তিত গতিবিধির প্রভাব বিশেষ করে এই তিনটি রাশির উপর দেখা যাবে। এ জন্য অবিলম্বে তাদের সতর্ক করা উচিত।

সতর্ক থাকতে হবে এই রাশিদের
বৃষ রাশি-
বৃষ রাশির মানুষ ১৫ মে থেকে সমস্যায় পড়েছেন। কারণ সূর্য বৃষ রাশিতে প্রবেশ করেছে। এই সময়টা তাদের জন্য অনুকূল নয়। ১৬ মে চন্দ্রগ্রহণও রয়েছে। পরিবারে তাদের সমস্যায় পড়তে হতে পারে। আর্থিক ক্ষতির যোগ আছে। আপনার কথাবার্তায় সংযম রাখুন। ভ্রমণ এড়িয়ে চলুন।
তুলা রাশি -
চন্দ্রগ্রহণের প্রভাব এবং সূর্য ও মঙ্গলের পরিবর্তনের প্রভাবও তুলা রাশির জাতকদের ওপর পড়বে। এই সময়ে তুলা রাশির জাতকদের অপ্রয়োজনীয় কাজ করা থেকে বিরত থাকতে হবে। অতিরিক্ত উত্তেজিত হয়ে নতুন কোনো কাজ শুরু করা তাদের এড়িয়ে চলা উচিত। নতুন বিনিয়োগে ক্ষতির সম্ভাবনা রয়েছে। আপনার দায়িত্ব সঠিকভাবে বুঝে অগ্রাধিকার অনুযায়ী কাজ করুন।
মীন রাশি-
মীন রাশির জাতকদের জন্য এই সময়টি অনুকূল নয়। তাদের চাকরি বা ব্যবসা সংক্রান্ত যে কোনও ভ্রমণ এড়িয়ে চলা উচিত। স্বাস্থ্যের উপর বিরূপ প্রভাব পড়তে পারে। আপনার খাবার সম্পর্কে সতর্ক থাকুন। তাদের জন্য স্থান পরিবর্তনের সম্ভাবনাও রয়েছে। তাই নিজের যত্ন নিন, সাবধানে থাকুন
এছাড়া এই গ্রহণ কিছু রাশিচক্রের চিহ্নের উপর বিরূপ চন্দ্র গ্রহণের ছায়া থাকবে এবং কিছু রাশিচক্রের উপর একটি অনুকূল প্রভাব ফেলতে পারে। তাই মানুষের জীবনে কোথাও সুখ-দুঃখের পরিবেশ বিরাজ করবে।

এই রাশিরগুলির উপর চন্দ্র গ্রহণের ছায়া থাকবে-

মেষ রাশি-
মেষ রাশির জাতকরা চন্দ্রগ্রহণের অনুকূল প্রভাব পাবেন। এ সময় তারা আকস্মিক অর্থ পেতে পারেন। ব্যবসায় উন্নতির সম্ভাবনা রয়েছে। নতুন বিনিয়োগে লাভ হবে। অন্যের কাছ থেকে কাজ করিয়ে সাফল্য পাবেন। অমীমাংসিত কোনও কাজ সম্পন্ন হবে।

সিংহ রাশি-
গ্রহের গতিবিধিও সিংহ রাশির জাতকদের উপর অনুকূল প্রভাব ফেলবে, তাদের সম্পদ ও খ্যাতি বৃদ্ধি পাবে। চাকরির ক্ষেত্রে পদোন্নতির সম্ভাবনা রয়েছে। এতে তাদের সম্মান ও প্রতিপত্তি বাড়বে। কথাবার্তায় সংযম থাকা দরকার। কর্মক্ষেত্রে কোনও ব্যক্তি গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারেন।

আরও পড়ুন- চন্দ্রগ্রহণ শেষের সঙ্গে সঙ্গে রাশি অনুযায়ী করুন দান, দূর হবে গ্রহণের সকল কু-প্রভাব

আরও পড়ুন- বছরের প্রথম চন্দ্রগ্রহণ, জেনে নিন এই গ্রহণ সম্পর্কিত পৌরানিক কিছু কাহিনি

আরও পড়ুন- Chandra Grahan 2022 Live: কয়েক মুহূর্ত পরেই বছরের প্রথম চন্দ্রগ্রহণ, জেনে নিন গ্রহণ সম্পর্কিত বিস্তারিত তথ্য

ধনু রাশি-
ধনু রাশির জাতক জাতিকারা সূর্য ও মঙ্গল গ্রহের পরিবর্তনের অনুকূল প্রভাব পাবেন। বিশাখা নক্ষত্র এবং পরিধ যোগে চন্দ্রগ্রহণের কারণে ধনু রাশির জাতকদের উপর মিশ্র প্রভাব দেখা যেতে পারে। তারা কর্মক্ষেত্রে সাফল্য পাবেন বলে আশা করা হচ্ছে। শিক্ষা ক্ষেত্রেও এই রাশির জাতক জাতিকাদের অনুকূল প্রভাব থাকবে।

কুম্ভ রাশি-
এই ব্যক্তিদের জন্য ১৫ মে থেকে ১৭ মে পর্যন্ত সময়টি খুব অনুকূল। চন্দ্রগ্রহণ এই রাশির উপর অনুকূল প্রভাব ফেলতে পারে। তারা কন্টিনজেন্সি টাকা পেতে পারে। ব্যবসায়িক ক্ষেত্রে লাভ হবে। চাকরিতে উন্নতির সম্ভাবনা রয়েছে। খাদ্যতালিকায়ও মনোযোগ দেওয়া প্রয়োজন। ভ্রমণের সুফল পাওয়া যেতে পারে।

Share this article
click me!