তুলা রাশির জাতকদের চরিত্রে থাকে এই গোপন স্বভাব, বিপদে পড়তে পারেন সামনের ব্যক্তি

তুলা রাশির প্রতীক যেমন দাঁড়িপাল্লা, তেমনি এরা জীবনে ভারসাম্য বজায় রাখতে পরিচিত। কিন্তু জ্যোতিষশাস্ত্র অনুসারে তাদেরও কিছু অপূর্ণতা রয়েছে।

Parna Sengupta | / Updated: Jul 28 2022, 06:39 AM IST

জ্যোতিষশাস্ত্রে ১২টি রাশির চিহ্ন বর্ণিত হয়েছে। এই সমস্ত রাশিচক্রের নিজস্ব বৈশিষ্ট্য, শক্তি এবং ত্রুটি রয়েছে। আজ আমরা তুলা রাশি সম্পর্কে জানব। তুলা রাশির প্রতীক দাঁড়িপাল্লা এবং অধিপতি শুক্র। এটি জ্যোতিষশাস্ত্রের রাশিচক্রের সপ্তম রাশি। তুলা রাশির প্রতীক যেমন দাঁড়িপাল্লা, তেমনি এরা জীবনে ভারসাম্য বজায় রাখতে পরিচিত। কিন্তু জ্যোতিষশাস্ত্র অনুসারে তাদেরও কিছু অপূর্ণতা রয়েছে। তাহলে চলুন আজ জেনে নেওয়া যাক তুলা রাশির জাতক জাতিকাদের কি কি ত্রুটি বা নেতিবাচক বিষয় থাকে।

প্রতারণা
জ্যোতিষ শাস্ত্র অনুসারে তুলা রাশির জাতকরা মিথ্যা বলতে পারদর্শী। এমন পরিস্থিতিতে এই রাশির মানুষদের বিশ্বাস করা আপনার জন্য ক্ষতিকর হতে পারে। যাইহোক, এর অর্থ এই নয় যে এই লোকেরা খারাপ বা অবিশ্বস্ত। যারা তাকে বিশ্বাস করে তাদের সে কখনো কষ্ট দেয় না।

যে যেমন, তার সঙ্গে তেমন ব্যবহার
যদিও তুলা রাশির জাতক জাতিকারা কাউকে খুব একটা সমস্যায় ফেলে না। কিন্তু কেউ যদি জোর করে হয়রানি করে তাহলে এই লোকেরা তাদের ছেড়ে চলে যায়। সামগ্রিকভাবে, তাদের একটি সমমনা মানসিকতা আছে।

নিয়ন্ত্রণ করার মানসিকতা

তুলা রাশির মানুষ অন্য মানুষকে নিয়ন্ত্রণ করতে পছন্দ করে। এই রাশির মানুষরা তাদের জীবনসঙ্গীকে নিয়ন্ত্রণে রাখতে চান। প্রত্যেকেই তাদের কাজে বাধা দিতে পছন্দ করে।

মনোযোগ আকর্ষণকারী
জ্যোতিষ শাস্ত্র অনুসারে তুলা রাশির জাতক জাতিকারা সকলের দৃষ্টি আকর্ষণ করতে পছন্দ করেন। তারা চায় সবাই তাদের সবচেয়ে বেশি গুরুত্ব দিক। যদি কেউ তাদের দিকে মনোযোগ না দেয়, তবে এই লোকেরা কিছু না কিছু করে এবং তাদের দিকে সবার দৃষ্টি আকর্ষণ করে।

অলস
তুলা রাশির ব্যক্তিকে প্রায়শই অলসতার অভিযোগ করা হয়। এছাড়াও, এই লোকেরা কোনও বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নিতে সক্ষম হয় না, যা তাদের সবচেয়ে বড় ত্রুটি। এ কারণে সময়মতো কোনো কাজ করতে পারছেন না এসব মানুষ। তুলা রাশির জাতকরাও লাভ-লোকসান নিয়ে অনেক চিন্তা করেন।

Share this article
click me!