বিশ্বাসী বন্ধু চান, কোন রাশির জাতককে বাছবেন দেখুন

খারাপ সময় যাকে পাশে পাওয়া যায় সেই হল আসল বন্ধু। কারণ জীবনে আনন্দের মুহূর্তে কখনও পাশে থাকার মানুষের অভাব হয় না। কিন্তু, যখনই সমস্যা দেখা যায় তখনই তাদের মধ্যে থেকে অনেকেই আস্তে আস্তে সরে যেতে শুরু করে। আর সেই কারণেই কাকে বন্ধু হিসেবে বাছবেন সেটা জানা খুবই গুরুত্বপূর্ণ।

Asianet News Bangla | Published : Aug 1, 2021 9:52 AM IST / Updated: Aug 01 2021, 03:35 PM IST

বন্ধুত্বকে সেলিব্রেট করার জন্য আলাদা করে কোনও দিনের প্রয়োজন পড়ে না। কিন্তু, প্রতিবছর ১ অগাস্ট ফ্রেন্ডশিপ ডে হিসেবে পালন করা হয়ে থাকে। তবে খারাপ সময় যাকে পাশে পাওয়া যায় সেই হল আসল বন্ধু। কারণ জীবনে আনন্দের মুহূর্তে কখনও পাশে থাকার মানুষের অভাব হয় না। কিন্তু, যখনই সমস্যা দেখা যায় তখনই তাদের মধ্যে থেকে অনেকেই আস্তে আস্তে সরে যেতে শুরু করে। আর সেই কারণেই কাকে বন্ধু হিসেবে বাছবেন সেটা জানা খুবই গুরুত্বপূর্ণ। তাই ফ্রেন্ডশিপ ডে-তে জেনে নিন কোন রাশির জাতককে বন্ধু হিসেবে চোখ বন্ধ করে ভরসা করা যায়। 

আরও পড়ুন- ইচ্ছা থাকলেও রবিবারে এই কাজগুলো করবেন না

মকর

বন্ধু হিসেবে মকর রাশির জাতকদের কোনও তুলনা হয় না। আপনি যদি তাঁদের দিকে বন্ধুত্বের হাত বাড়ান তাহলে তাঁরা সেই হাত কখনও ছাড়তে চান না। সারাজীবন সেই হাত ধরে রাখার চেষ্টা করেন। বন্ধুত্বকে সম্মান দিতে ও বন্ধুর খেয়াল রাখেন তাঁরা। বন্ধুত্বকে আরও গাঢ় করতে প্রতিনিয়ত তাঁরা চেষ্টা করেন। তবে তার পিছনে কোনও স্বার্থ থাকে না। বন্ধুর জন্য তাঁরা নিস্বার্থভাবেই সবকিছু করেন।

 

কুম্ভ

বন্ধু হিসেবে কুম্ভ রাশির কোনও জাতককে পেলে তাঁকে হারিয়ে যেতে দেবেন না। কারণ কঠিন সময় আপনি তাঁদের পাশে পাবেনই। বন্ধুর প্রতি তাঁরা শ্রদ্ধাশীল হন। তবে নিজের স্বার্থের জন্য তাঁরা বন্ধুত্ব বজায় রাখলেও, বন্ধুকে প্রতারিক করার কথা তাঁরা ভাবতেই পারেন না। 

আরও পড়ুন- রবিবার ৪ রাশির শারীরিক সমস্যা বৃদ্ধি পেতে পারে, দেখে নিন আপনার রাশিফল

মীন

এই রাশির জাতকরা সবার সঙ্গে বন্ধুত্ব করেন না। শুধুমাত্র যাঁদের সঙ্গে নিজের আবেগগুলিকে শেয়ার করে নিতে পারেন তাঁদেরই বন্ধু হিসেবে গ্রহণ করেন। তাঁদের কাছে মানসিক সংযোগ খুবই গুরুত্বপূর্ণ। তাঁরা চিরকাল বন্ধুত্ব বজায় রাখেন মানসিকভাবে বন্ধুর সঙ্গে তাঁর মিল হয়। কারণ তাঁদের কাছে আবেগের গুরুত্ব অনেক। 

মিথুন

এই রাশির জাতকরা বন্ধুত্বকে টিকিয়ে রাখার জন্য নিজের থেকে তেমন কিছু করতে চান না। তবে বন্ধু যদি সম্পর্ক টিকিয়ে রাখার জন্য একাধিক উদ্যোগ নেন তাহলেই সেই বন্ধুত্ব সারাজীবনের মতো টিকে যায়। এই রাশির জাতকরা প্রথমে কোনও উদ্যোগ নিয়েছেন এই ঘটনা খুব একটা ঘটে না।

 

বৃশ্চিক

বৃশ্চিক রাশির জাতকরা খুবই চালাক হন। তাঁরা নিজেদের কাজ শেষ করার জন্য বন্ধুত্ব করেন। আর কাজ মেটার পরই আর তাঁদের খুঁজে পাওয়া যায় না। তবে নিজের স্বার্থ দেখলেও যে কোনও সমস্যায় বন্ধুকে সাহায্য করেন তাঁরা। এমনকী, বন্ধুত্বকে সম্মানও করেন।

ধনু

তারা সামাজিক প্রজাপতি হিসেবে পরিচিত। নতুন নতুন বন্ধু তৈরি করতে তাঁরা খুবই ভালোবাসেন। আর সেই বন্ধুরা তাঁদের জীবনে অনেকদিন পর্যন্ত টিকে যান। তাঁদের হয়তো জীবনে খুব বেশি দিন পাবেন না। কিন্তু, যতদিনই তাঁরা থাকুন না কেন একটা ছাপ রেখে যাবে। তাঁরা কোনও একটা জায়গাতে বেশিদিন থাকতে পারেন না। সব সময় তাঁরা নতুন বন্ধুর খোঁজ করে বেড়ান। তাই সারাজীবনের জন্য তাঁদের পাশে পাওয়া যায় না। তবে যতদিন থাকেন ততদিন আপনাকে ভালো রাখার চেষ্টা করবেন। 

Share this article
click me!