ঘরে মা লক্ষ্মী আসছে, জানান দেয় এই লক্ষণগুলি

এটি একটি ধর্মীয় বিশ্বাস যে মা লক্ষ্মী যে বাড়িতে থাকেন তাতে সমৃদ্ধি আসে। যদিও এটা বিশ্বাস করা হয় যে মা লক্ষ্মী আগমনের আগে অনেক শুভ লক্ষণ দেন। আসুন জেনে নেই এই লক্ষণগুলো সম্পর্কে। 
 

Web Desk - ANB | Published : May 17, 2022 5:30 AM IST

ধন-সম্পদের দেবী লক্ষ্মীর কৃপা বজায় রাখার জন্য ভক্তরা নিয়ম করে তাঁর পূজা করে। যাতে মা লক্ষ্মীর আশীর্বাদ তার উপর থাকে। এটা বিশ্বাস যে মা লক্ষ্মী যাঁর সদয় হন, তিনি তাঁকে ধনী করেন এবং মা লক্ষ্মীর আশীর্বাদ পেতে তিনি নানাবিধ ব্যবস্থাও করেন। এমনটা বিশ্বাস করা হয় যে দেবী লক্ষ্মীর কৃপা ছাড়া সুখ শান্তি পাওয়া যায় না। এটি একটি ধর্মীয় বিশ্বাস যে মা লক্ষ্মী যে বাড়িতে থাকেন তাতে সমৃদ্ধি আসে। যদিও এটা বিশ্বাস করা হয় যে মা লক্ষ্মী আগমনের আগে অনেক শুভ লক্ষণ দেন। আসুন জেনে নেই এই লক্ষণগুলো সম্পর্কে। 

মা লক্ষ্মী প্রবেশের আগে ইঙ্গিত দেন
১) এমনটা বিশ্বাস করা হয় যে হঠাৎ কালো পিঁপড়া যদি ঘরে ঝাঁক বেঁধে কিছু খেতে শুরু করে, তবে তা দেবী লক্ষ্মীর আগমনের লক্ষণ বলে মনে করা হয়।
২) বাড়িতে পাখির বাসা তৈরি করাও একটি শুভ লক্ষণ। 
৩) এমনটা বিশ্বাস করা হয় যে বাড়িতে একই জায়গায় তিনটি টিকটিকি দেখা দেওয়াও দেবী লক্ষ্মীর আগমনের লক্ষণ। এটি একটি খুব শুভ লক্ষণ বলে মনে করা হয়। 
৪) জ্যোতিষশাস্ত্র অনুসারে, দীপাবলির দিনে তুলসী গাছের চারপাশে টিকটিকি দেখা দেওয়াও একটি শুভ লক্ষণ। একই সময়ে, তুলসী গাছের চারপাশে অনেক টিকটিকির উপস্থিতি একটি বিপরীত লক্ষণ। 
৫) একই সময়ে, এটিও বিশ্বাস করা হয় যে আপনার ডান হাতে ক্রমাগত চুলকানি থাকলে, এটিও একটি ভাল লক্ষণ। 
৬) যদি কেউ ঘুমানোর সময় স্বপ্নে ঝাড়ু, পেঁচা, কলস, হাতি, বংশী, মঙ্গুস, শঙ্খ, টিকটিকি, সাপ, গোলাপ ইত্যাদি দেখেন, তাহলে তাও ধন-সম্পদ লাভের লক্ষণ বলে মনে করা হয়। 
৭) সকালে ঘুম থেকে ওঠার সঙ্গে সঙ্গে যদি আপনি শঙ্খের আওয়াজ শুনতে পান তবে এটিও একটি শুভ লক্ষণ বলে মনে করা হয়। 
৮) আপনি যদি কোনও কাজে বাড়ির বাইরে যাচ্ছেন এবং আপনি যদি আখ দেখতে পান তবে এটিও একটি শুভ লক্ষণ বলে মনে করা হয়। 
৯) আপনি যদি বেশ কয়েকদিন ধরে বাড়ি থেকে বেরোনোর ​​সময় কাউকে ঝাড়ু দিতে দেখেন, তাহলে তার মানে আপনার কোনও বড় বিবাদের সমাধান হতে চলেছে। এছাড়াও, আপনি খুব শীঘ্রই ধনী হতে চলেছেন। 
১০) বাড়ির বাইরে যাওয়ার সময় যদি কুকুরকে মুখে রুটি বা কোনো নিরামিষ জিনিস নিয়ে আসতে দেখা যায়, তাহলে এর অর্থ হল লাভের সম্ভাবনা রয়েছে। 

Share this article
click me!