Vasu Tips for Money: বাড়িতে এই গাছ থাকা মানেই সব সময় হবে টাকার বৃষ্টি, জেনে নিন বাস্তুর নিয়ম

করবী বা হলুদ কলকে গাছের ঐশ্বরিক বৈশিষ্ট্য রয়েছে। যা ঘরে লাগালে পারস্পরিক কলহ প্রশমিত হয়। শুধু তাই নয়, করবী বা হলুদ কলকে গাছ পরিবারের আর্থিক অবস্থাও মজবুত করে। 

Web Desk - ANB | Published : Jan 29, 2022 6:35 AM IST

বাস্তুশাস্ত্র অনুসারে, এমন কিছু গাছপালা আছে যা বাড়ির নেতিবাচক শক্তি দূর করে ইতিবাচক শক্তি সঞ্চার করতে সাহায্য করে। বিশেষজ্ঞদের মতে, এই সব গাছপালাকে বাড়িতে জায়গা দেওয়া যায় না। কিছু গাছপালা ঘরে নেতিবাচকতা নিয়ে আসে। তাই ভালো করে ভেবে-চিন্তে ঘরে চারা লাগান। ডালিম, আমলকি, নিম, দেবদারু, তুলসী ইত্যাদি গাছ বাড়িতে লাগালে সুখ আসে। একই ভাবে, বাস্তুশাস্ত্র অনুসারে, করবী বা হলুদ কলকে গাছটিও বাড়ির উন্নতির জন্য শুভ বলে মনে করা হয়। 
এটা বিশ্বাস করা হয় যে করবী বা হলুদ কলকে গাছের ঐশ্বরিক বৈশিষ্ট্য রয়েছে। যা ঘরে লাগালে পারস্পরিক কলহ প্রশমিত হয়। শুধু তাই নয়, করবী বা হলুদ কলকে গাছ পরিবারের আর্থিক অবস্থাও মজবুত করে। আসুন জেনে নিই ঘরে করবী বা হলুদ কলকে গাছ লাগালে কী কী উপকার পাওয়া যায়। 
বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, করবী বা হলুদ কলকে গাছ পরিবারের জন্য খুবই শুভ। এই গাছে ভগবান বিষ্ণুর বাস বলে ধর্মীয় বিশ্বাস। করবী বা হলুদ কলকে গাছ দুই প্রকার। একটি সাদা অন্যটি হলুদ। শাস্ত্রে উল্লেখ আছে যে সাদা ফুলের করবী বা হলুদ কলকে গাছ লাগালে দেবী লক্ষ্মীর আশীর্বাদ পাওয়া যায়। সেই সঙ্গে হলুদ করবী বা হলুদ কলকে গাছ লাগালে ভগবান বিষ্ণুর আশীর্বাদ পাওয়া যায়।  
সম্পদ বৃদ্ধি
করবী বা হলুদ কলকে গাছে সারা বছর ফুল থাকে। এটি ঘরে লাগালে ঘরে সর্বদা অর্থ আসে। শুধু তাই নয়, করবী বা হলুদ কলকে গাছ ঘরের পরিবেশ শান্ত রাখে। এছাড়াও, বাড়িতে ইতিবাচকতা বজায় রাখে। এটি বসানোর সঠিক দিক হল পূর্ব বা পূর্ব-উত্তর কোণ। এদিক সেদিক প্রয়োগ করলে মা লক্ষ্মীর অধিবাস হয়। অন্য দিকে হলুদ ফুলের করবী বা হলুদ কলকে গাছ লাগালে ঘরে সুখ আসে। এছাড়াও, সম্পদের পরিমাণও অনেক বৃদ্ধি পায়। এটি প্রয়োগ করলে কোনও প্রকার মাঙ্গলিক কাজে কোনও বাধা থাকে না। 
প্রসঙ্গত, করবী বা হলুদ কলকে গাছ অনেক রোগের ওষুধ হিসেবে ব্যবহৃত হয়। কিন্তু এর ফুল ও বীজ বিষাক্ত। তাই এটি শিশুদের নাগালের বাইরে রাখা উচিত। এটি এমন জায়গায় রাখুন যেখানে শিশুরা এটি স্পর্শ করতে পারে না। 

 

আরও পড়ুন- Saraswati Puja 2022: এক নজরে ২০২২ সালের সরস্বতী পূজার দিন-ক্ষণ ও তিথি

আরও পড়ুন- কেন সরস্বতী পুজোয় হলুদ রঙের গুরুত্ব বেশি, জেনে নিন এর কারণ

আরও পড়ুন- Chanakya Niti: এই ৫ গুণের অধিকারী মহিলারা প্রতিটি ব্যক্তির ভাগ্য পরিবর্তন করতে পারে

আরও পড়ুন- রান্নাঘরে এই জিনিস পড়ে যাওয়া অত্যন্ত অশুভ, জেনে নিন এর সঙ্গে সম্পর্কিত নিয়মগুলি

 

 

Share this article
click me!