এই রাশির জাতকদের অবশ্যই মুক্তো ধারণ করা উচিৎ, মা লক্ষ্মীর কৃপা বজায় থাকবে

মুক্তার কথা বললে, এটি চাঁদের সঙ্গে সংযোগ করে দেখা যায়। এমন পরিস্থিতিতে জেনে নেওয়া যাক কোন রাশির জাতক জাতিকারা মুক্তা পরতে পারেন। এটা পরার সঠিক সময় কখন?
 

Web Desk - ANB | Published : Jul 28, 2022 7:30 AM IST

জ্যোতিষশাস্ত্র এবং রত্নবিদ্যায়, প্রতিটি রত্ন কোনও না কোনও গ্রহের সঙ্গে যুক্ত হয়েছে। কার রাশিতে গ্রহের অবস্থান দুর্বল হলে সেই অনুযায়ী রত্ন পরিধান করতে বলা হয়। মুক্তার কথা বললে, এটি চাঁদের সঙ্গে সংযোগ করে দেখা যায়। এমন পরিস্থিতিতে জেনে নেওয়া যাক কোন রাশির জাতক জাতিকারা মুক্তা পরতে পারেন। এটা পরার সঠিক সময় কখন?

মনের উপর প্রভাব
মুক্তা দেখতে গোলাকার। যদিও বেশিরভাগ মুক্তার রঙ সাদা, তবে অনেক জায়গায় এটি হালকা গোলাপী রঙেও পাওয়া যায়। মুক্তা চাঁদের সঙ্গে সম্পর্কিত বলে বিশ্বাস করা হয়। এমতাবস্থায় চাঁদের মতো মুক্তার প্রভাব পড়ে মনের ওপর।

এই পরিমাণ সুবিধা পাবেন
জ্যোতিষশাস্ত্র এবং রত্নবিদ্যা অনুসারে, মেষ, কর্কট, বৃশ্চিক এবং মীন রাশির জাতকদের জন্য মুক্তা খুব ভালো বলে মনে করা হয়। কারো জন্মকুণ্ডলীতে চন্দ্র দুর্বল হলে তিনিও মুক্তা পরতে পারেন। যাইহোক, চন্দ্র যদি কারও কুণ্ডলীতে দুর্বল থাকে তবে মুক্তা পরা উচিত নয়।

আর্থিক অবস্থান শক্তিশালী
মুক্তা পরিধান করলে দেবী লক্ষ্মীর কৃপা সর্বদা বজায় থাকে। মুক্তা পরলে আর্থিক অবস্থা মজবুত হয়। মানুষ সমস্যা থেকে মুক্তি পায়। মুক্তা শান্তির সূচনাকারী। এমন পরিস্থিতিতে যারা বেশি রেগে যান, তাদের মনকে শান্ত করতে মুক্তা পরা উচিত।

আরও পড়ুন- বাড়ির এই দিকে অপরাজিতা গাছ থাকলে মেলে নানান উপকার, কেটে যায় শনির দোষ

আরও পড়ুন- টাকা হাত থেকে পড়ে যাচ্ছে, তাহলে বুঝবেন জীবনে আসছে বড় পরিবর্তন

আরও পড়ুন- ঘরে কাঁচের ভেঙ্গে যাওয়া শুভ না অশুভ লক্ষণ, জেনে নিন আসল কারণ

মুক্তা পরার নিয়ম
মুক্তা পরারও কিছু নিয়ম আছে। মুক্তা পরার সময় এই বিষয়গুলো সবসময় মাথায় রাখা উচিত। শুক্লপক্ষের সোমবার রাতে হাতের ছোট আঙুলে রৌপ্য আংটিতে মুক্তা পরতে হবে। ইতিমধ্যে উল্লেখ করা হয়েছে যে মুক্তা চাঁদের সঙ্গে সম্পর্কিত বলে বিশ্বাস করা হয়। এমন অবস্থায় রাতে মুক্তা পরলে এর ক্ষমতা বৃদ্ধি পায়।

এই মতো মুক্তা পরুন- এর পাশাপাশি পূর্ণিমার রাতেও মুক্তা পরা যায়। পরার আগে আংটিটি পঞ্চামৃতে ডুবিয়ে গঙ্গাজল দিয়ে ধুয়ে তারপর ধারণ করুন। 

Share this article
click me!