এই কয়টি ঘটনা নিয়ে আসবে শুভ সংকেত, জেনে নিন কী দেখলে আর্থিক বৃদ্ধি হবে

কোনও মাসে নিমন্ত্রণের জন্য খরচ, তো কোনও মাসে শারীরিক জটিলতার জন্য বাড়তি খরচ। এই সব করতে গিয়ে জলের মতো অর্থ ব্যয় হয়ে যায়। এবার এই ব্যয় কমাতে ও আয় বৃদ্ধি করতে অনেকেই মেনে চলেন জ্যোতিষ টোটকা। আজ তথ্য রইল একটি নতুন বিষয়ে। আপনার আর্থিক বৃদ্ধি ঘটবে কি না তা আপনি নিজেই বুঝতে পারবেন। জেনে নিন কীভাবে। 

Web Desk - ANB | Published : May 5, 2022 12:21 PM IST

পরিবারে আয় বৃদ্ধি হোক তা কে না চায়। অর্থ বৃদ্ধির জন্য প্রত্যেকে লড়াই করে চলেছেন। অফিসের কাজের পরেও কেউ টিউশনি করেন, তো কেউ করেন ব্যবসা। কিন্তু, আর্থিক বৃদ্ধি এত সহজে হয় না। আয় না বাড়লেও প্রতি মাসে বাড়তি খরচ লেগেই থাকে। কোনও মাসে নিমন্ত্রণের জন্য খরচ, তো কোনও মাসে শারীরিক জটিলতার জন্য বাড়তি খরচ। এই সব করতে গিয়ে জলের মতো অর্থ ব্যয় হয়ে যায়। এবার এই ব্যয় কমাতে ও আয় বৃদ্ধি করতে অনেকেই মেনে চলেন জ্যোতিষ টোটকা। আজ তথ্য রইল একটি নতুন বিষয়ে। আপনার আর্থিক বৃদ্ধি ঘটবে কি না তা আপনি নিজেই বুঝতে পারবেন। জেনে নিন কীভাবে। 

বাড়িতে হঠাৎ করে কালো পিঁপড়ে দেখলে বিরক্ত হবেন না। জ্যোতিষ মতে, বাড়িতে কালো পিঁপড়ে থাকা ভালো। এমন হলে নাকি আর্থিক বৃদ্ধি ঘটে। তাই কালো পিঁপড়ে দেখলে তা তাড়ানো কিংবা মারার চেষ্টা করবেন না। তেমনই যদি বারে বারে কুকুরকে মুখে খাবার নিয়ে যেতে দেখেন, তাহলে জানবেন আপনার আর্থিক বৃদ্ধি হতে চলেছে। এমন ঘটনা বারে বারে ঘটলে আর্থিক বৃদ্ধির যোগ থাকে। তেমনই বাড়িতে পাখি বাসা করতে তা ভেঙে দেবেন না। বাড়িতে পাখির বাসা করা  শুভ বলে মনে করা হয়। বাড়িতে পাখি বাসা করার অর্থ আপনি জীবনে কোনও সু সংবাদ পেতে পারেন। আপনার আর্থিক বৃদ্ধির সংকেতও এমনটাই। তাই সব সময় এই কয়টি জিনিসের খেয়াল রাখুন। শুভ সংকেত আসতে পারে এগুলো থেকে। 

এছাড়াও আর্থিক বৃদ্ধি ঘটাতে মেনে চলুন কয়টি টোটকা। শাস্ত্র মতে, উত্তর দিকে টাকা রাখা ভালো। উত্তর পূর্ব দিকে টাকা রাখলে সম্পত্তি বাড়ে। তাই যারা সম্পত্তি ও আর্থিক বৃদ্ধি করতে চান তারা এই নির্দিষ্ট দিকে রাখুন টাকা। আর্থিক বৃদ্ধি ঘটাতে আরও টোটকা মেনে চলতে পারেন। শাস্ত্র মতে, ধন বৃদ্ধিতে লকারে রাখুন একটি ছোট আয়না। এমন ভাবে রাখুন, যাতে লকার খুললে সবার আগে আয়না চোখে পড়ে। এই আয়না আপনার আর্থিক বৃদ্ধি ঘটাবে। শাস্ত্র মতে, লকারে আয়না রাখলে গৃহে মা লক্ষ্মী আসেন। এছাড়াও, পুজো করার সময় ভগবানকে নারকেল নিবেদন করুন। যে কোনও দেবতাকেই নারকেল নিবেদন করা যায়। এতে উপকৃত হবেন।

আরও পড়ুন- এদিনে গঙ্গা পুজো করলে সমস্ত পাপ মুক্ত হয়, জেনে নিন গঙ্গা সপ্তমী কখন, পুজোর পদ্ধতি, শুভ সময় ও গুরুত্ব

আরও পড়ুন- মিথুন রাশির বিবাহ বিচ্ছেদের আশঙ্কা, মে মাসে কেমন কাটবে আপনার লাভ লাইফ

​​​​​​​আরও পড়ুন- এই ৫ রাশির 'গোল্ডেন ডে' শুরু হবে ৫ দিন পর, চাকরি-বেতনে আসবে বড় পরিবর্তন 
 

Share this article
click me!