Vastu For Almirah: ভুল দিকে আলমারি রাখলে তৈরি হতে পারে বাস্তুদোষ, জেনে নিন কোন দিকে রাখবেন

ঘর সাজাতে সঠিক জায়গায় ভারী আসবাব (Furnitute) রাখা প্রয়োজন। আসবাব সঠিক দিকে না রাখলে তৈরি হতে পারে বাস্তুদোষ। যা সকলের উন্নতিতে বাধা দেয়, সঙ্গে পরিবারের সদস্যদের সম্পর্কে খারাপ প্রভাব ফেলে। জেনে নিন ঘরের কোন দিকে রাখবেন আলমারি (Almirah)।  

Sayanita Chakraborty | / Updated: Jan 15 2022, 03:50 PM IST

ঘর সাজানোটা অনেকেরই নেশা। শখ করে দামি দামি ফার্নিচার (Furniture), শো পিস (Show Picece), দেওয়াল চিত্র কিনে আনেন অনেকে। ঘর সুন্দর করতে চলে জোড় কসরত। এবার ঘরের সঙ্গে সংসারও সাজান। এমন ভাবে বাড়ি গোছান যাতে তার ইতিবাচক প্রভাব পড়ে সম্পর্কের ওপর। বাড়ি সাজাতে এবার মেনে চলুন বাস্তু মত। শুধু পছন্দ করে জিনিস কিনলে হবে না। তা যথাযথ স্থানে রাখুন। বিশেষ করে ঘর সাজাতে সঠিক জায়গায় ভারী আসবাব রাখা প্রয়োজন। আসবাব সঠিক দিকে না রাখলে তৈরি হতে পারে বাস্তুদোষ। যা সকলের উন্নতিতে বাধা দেয়, সঙ্গে পরিবারের সদস্যদের সম্পর্কে খারাপ প্রভাব ফেলে। জেনে নিন ঘরের কোন দিকে রাখবেন আলমারি।  

বিশেষজ্ঞদের মতে, আলমারি (Almirah) কেনার সময় তার মেটেরিয়ালের দিকে নজর দিতে হবে। কাঠ বা স্টিলের আলমারি কিনুন। পাথরের আলমারি রাখবেন না। এটা সংসারে নেতিবাচক প্রভাব ফেলে। বাস্তু মতে, ঘরের দক্ষিণ-পশ্চিম দিকে রাখুন আলমারি। যে ঘরেই রাখুন না কেন তা দক্ষিণ-পশ্চিমে রাখাই ভালো। অথবা আলমারটি (Almirah)  উত্তর বা পূর্বে মুখ করে রাখতে পারেন। এতেও বাস্তু দোষ তৈরি হয় না। শোওয়ার ঘরে সকলেরই আলমারি থাকে। বাস্তু মতে, বেডরুমের উত্তর-পূর্ব বা দক্ষিণ- পশ্চিম কোণে আলমারি রাখুন। 

শোওয়ার ঘরে বিছানার মুখোমুখি করে আলমারি রাখবেন না। এতে ঘরে নেগেটিভ এনার্জি (Negative Energy) তৈরি হয়। যা সম্পর্কের ওপর খারাপ প্রভাব ফেলে। সঙ্গে মনে রাখবেন আলমারির দরজা খোলর দিক হতে হবে পূর্ব ও দক্ষিণ। আলমারি কেনার সময় তার রঙের দিকে বিশেষ নজর দিন। বাস্তু মতে, ভুল রং নির্বাচন করলে তার থেকে বাস্তুদোষ তৈরি হয়। আলমারির রঙ হওয়া উচিত সাদা, হালকা নীল, সবুজ, প্যাস্টেল ও ক্রিম। এই কয়টি রঙ ছাড়া অন্য না কেই ভালো। 

আরও পড়ুন: Vastu Tips: ডাস্টবিন থেকে তৈরি হতে পারে বাস্তুদোষ, জেনে নিন ডাস্টবিন রাখার সঠিক দিক

আরও পড়ুন: ঋণের বোঝা থেকে মুক্তি পেতে মেনে চলুন বাস্তু টোটকা, বাস্তু ভুলে হতে পারে এই সমস্যা

অনেকেরই আলমারিতে আয়না লাগানো থাকে। আজকাল আলমারি (Almirah) ও ড্রেসিংটেবিল (Dressing Table) একসঙ্গে ডিজাইন করে বানানো হয়। এমন আসবাব আপনার বাড়িতে থাকলে তা সঠিক দিকে রাখুন। শাস্ত্র মতে আলমারিতে আয়না থাকলে তা ঘরের দক্ষিণ-পশ্চিমে রাখবেন না। ঘরের দক্ষিম-পশ্চিম দিকে রাখলে তৈরি হয় বাস্তুদোষ। এক্ষেত্রে, অমঙ্গল মেনে আসতে পারে আপনার সংসারে। তাই সংসারে শুভ, শান্তি বজায় রাখতে চাইলে ঘর সাজান বাস্তু মেনে। বিশেষ করে, সঠিক দিকে রাখুন আলমারি। 
 

Share this article
click me!