বাচ্চার নজর দোষ কাটাতে মেনে চলুন পাতিলেবুর টোটকা, জেনে নিন কী করবেন

একবার নজর দোষ লাগা মানে পরের পর শারীরিক জটিলতা। কখনও পেট খারাপ, কখনও জ্বর তো কখনও কঠিন ব্যধী। এই কারণে বাচ্চাকে সব সময় কাজলের টিপ কিংবা কালো সুতো পরিয়ে রাখেন অনেক মায়েরা। অনেকেরই ধারণা এই জিনিসগুলো বাচ্চাকে লোকের কু নজর থেকে রক্ষা করবে। কিন্তু, এই টোটকা সত্ত্বেও বাচ্চার নজর লেগে যায়। 

Sayanita Chakraborty | Published : May 3, 2022 10:03 AM IST

বাচ্চাদের একটুতেই নজর লেগে যায়। কোনও পোশাকে সুন্দর দেখালে হোক কিংবা কোনও সাজে সফল হলে হোক। একটু স্বাস্থ্য ভালো হলে কিংবা পড়াশোনায় উন্নতি ঘটলে, অনেকের নজরে পড়ে। আর লোকের খারাপ দৃষ্টি সহজে লেগে যায় নজর দোষ। আর একবার নজর দোষ লাগা মানে পরের পর শারীরিক জটিলতা। কখনও পেট খারাপ, কখনও জ্বর তো কখনও কঠিন ব্যধী। এই কারণে বাচ্চাকে সব সময় কাজলের টিপ কিংবা কালো সুতো পরিয়ে রাখেন অনেক মায়েরা। অনেকেরই ধারণা এই জিনিসগুলো বাচ্চাকে লোকের কু নজর থেকে রক্ষা করবে। কিন্তু, এই টোটকা সত্ত্বেও বাচ্চার নজর লেগে যায়। 

এবার বাচ্চার নজর দোষ কাটাতে মেনে চলুন পাতিলেবুর টোটকা। পাতিলেবু বাচ্চার নজর দোষ কাটাতে বেশ উপকারী। এক্ষেত্রে একটি পাতিলেবু নিয়ে বাচ্চার মাথা থেকে পা পর্যন্ত ঘুরিয়ে নিন। সাত বার ঘোরাবেন। তারপর লেবু চার টুকরো করে ঘরের চার কোণে রেখে দিন। পর পর সাতটি শনিবার এই টোটকা মেনে চলুন বাচ্চাকে কেউ নজর দিলে তার থেকে মুক্তি পাবেন। বাচ্চার নজর দোষ লাগা নিয়ে সকল মায়েরাই চিন্তায় ভোগেন। এক্ষেত্রে এই টোটকা মেনে চলুন। সহজে উপকার পাবেন। বাচ্চার নজর দোষ কাটাতে পাতিলেবুর টোটকা সব থেকে উপকারী। 

নজর শুধু ছোট নয় বড়দেরও লাগে। তেমনই নজর লাগে ব্যবসায় ও পারিবারিক শান্তিতে। এই নজরের জন্য পরিবারে অশান্তি, ব্যবসায় ক্ষতি এমনকী বাস্তুদোষও তৈরি হয়। এক্ষেত্রে মুক্তি পেতে মেনে চলুন পাতিলেবুর টোটকা। একটি পাতিলেবু চার টুকরো করে কেটে নিন। তা বাড়ির চার কোণে রেখে দিন। এতে দূর হবে সকল নজর দোষ। 

বাড়ির প্রধান দরজার বাইরে পাতিলেবু ও লঙ্কা ঝোলাতে পারেন। এতে আপনার সংসারের কারও কু নজর পড়বে না। কোনও অশুভ শক্তি আপনার বাড়িতে প্রবেশ করতে পারবে না। জ্যোতিষ শাস্ত্রে এই টোটকা বেশ উপকারী। একটি সুতোতে লেবু ও লঙ্কা এক সঙ্গে গেঁথে নিন। তা প্রধান দরজায় ঝোলান। এতে উপকার পাবেন। আর্থিক অনটন দূর করতে, ঘরের সুখ শান্তি বজায় রাখতে এই টোটকা মেনে চলতে পারেন। চাইলে গাড়িতেও লেবু ও লঙ্কা ঝোলাতে পারেন। এতেও উপকার পাবেন। পাতিলেবুর গুণে সকল দোষ কেটে যাবে। 

আরও পড়ুন- স্বামীর কি এই চারটি গুণ রয়েছে? তাহলে বিদুর নীতি অনুযায়ী আপনি সবথেকে সুখী মহিলা

আরও পড়ুন- ২৩ মে পর্যন্ত বৃহস্পতি ও শুক্রের যোগের ফলে এই রাশিগুলির অর্থভাগ্য থাকবে তুঙ্গে

​​​​​​​আরও পড়ুন- সঙ্গীর যৌন চাহিদা পরিতৃপ্তি প্রসঙ্গে সতর্ক থাকেন এরা, চিনে নিন এই চার রাশিকে
    


 

Share this article
click me!