সর্বনাশ, বাড়িতে এই গাছ থাকলে দূর করুন এখনি, নয়তো দেখা দিতে পারে আর্থিক সঙ্কট

বাস্তুশাস্ত্র অনুসারে কিছু গাছ লাগিয়ে বাড়ির বাস্তু দোষ দূর করা যায়। অন্যদিকে, ভুল দিকে লাগানো গাছপালা নেতিবাচকতা তৈরি করে। এটি অর্থনৈতিক অবস্থা এবং বাড়ির সুখ ও সমৃদ্ধির উপর খারাপ প্রভাব ফেলে। আসুন জেনে নিই গাছ ও গাছপালা সম্পর্কিত কিছু বিশেষ জিনিস।
 

Web Desk - ANB | Published : Feb 20, 2022 6:56 AM IST

বাস্তুশাস্ত্রে অনেক গাছপালা আছে, যেগুলো লাগালে ঘরে ইতিবাচক শক্তির সঞ্চার হয়। সেই সঙ্গে বাড়িতে কিছু গাছ লাগানোও নিষিদ্ধ। বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, প্রতিটি গাছের নিজস্ব গুরুত্ব রয়েছে। যে কোনও গাছের সঠিক উপকার পেতে হলে তা সঠিক জায়গায় এবং সঠিক পথে রোপণ করা খুবই জরুরি। বাস্তুশাস্ত্র অনুসারে কিছু গাছ লাগিয়ে বাড়ির বাস্তু দোষ দূর করা যায়। অন্যদিকে, ভুল দিকে লাগানো গাছপালা নেতিবাচকতা তৈরি করে। এটি অর্থনৈতিক অবস্থা এবং বাড়ির সুখ ও সমৃদ্ধির উপর খারাপ প্রভাব ফেলে। আসুন জেনে নিই গাছ ও গাছপালা সম্পর্কিত কিছু বিশেষ জিনিস।
গাছপালা সম্পর্কিত বাস্তু টিপস
বাস্তু অনুসারে বাড়িতে গাছ লাগানোর সময় কিছু জিনিসের যত্ন নেওয়া উচিত। ভুলেও ঘরে কাঁটাযুক্ত বা শুকনো গাছ লাগাবেন না। এসব গাছ স্বাস্থ্যের ওপর খারাপ প্রভাব ফেলে। উপরন্তু, এটি অর্থনৈতিক অবস্থার উপরও প্রভাব ফেলে।
কথিত আছে যে বাড়ির বাইরে অশোক গাছ লাগালে ঘরে সমৃদ্ধি আসে। সেই সঙ্গে পরিবারের সদস্যদের মধ্যে পারস্পরিক সম্পর্কের উন্নতি ঘটে এবং সম্পর্কের মধ্যে মধুরতা আসে। বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, ঘরে তুলসী গাছকে শুভ বলে মনে করা হয়। তুলসী গাছকে দেবী লক্ষ্মীর রূপ বলে মনে করা হয়। এটি পূর্ব, উত্তর বা পূর্ব-উত্তর দিকে লাগাতে হবে। এমনটা বিশ্বাস করা হয় যে এটি লাগালে বাড়ির নেতিবাচক শক্তি নষ্ট হয়ে যায়।
সেই সঙ্গে বাড়িতে মানি প্ল্যান্টের গাছ লাগালে অর্থনৈতিক অবস্থারও উন্নতি হয়। এটি বাড়ির দক্ষিণ-পূর্ব বা উত্তর দিকে রাখতে হবে। এমনটা বিশ্বাস করা হয় যে মানি প্ল্যান্ট লাগালে মা লক্ষ্মীর কৃপা ঘরে থাকে। বাস্তু মতে ভুলেও বাড়িতে অশ্বত্থ গাছ লাগানো উচিত নয়। এমনটা বিশ্বাস করা হয় যে বাড়িতে অশ্বত্থ গাছ রাখলে অর্থের ক্ষতি হয়। বলা হয় যে গাছ থেকে দুগ্ধজাত পদার্থ বের হয় তা বাড়ির বাইরে লাগাতে হবে। এই গাছগুলো ঘরে নেতিবাচক শক্তি তৈরি করে।
ঘরে কাঁটাযুক্ত গাছ লাগানো থেকেও বিরত থাকতে হবে। কথিত আছে যে বাড়ির দক্ষিণ দিকে কাঁটাযুক্ত গাছ লাগালে রোগ বাড়ে। সেই সঙ্গে সিরকা বা লেবু গাছ লাগালে চোখের সমস্যা দেখা দেয়। এমনটা বিশ্বাস করা হয় যে উত্তর বা উত্তর-পূর্ব দিকে কলা গাছ লাগালে ঘরে সুখ, শান্তি ও সমৃদ্ধি আসে। সেই সঙ্গে ক্যাকটাস গাছ ঘরে নেতিবাচক শক্তি তৈরি করে।

আরও পড়ুন- মহাশিবরাত্রিতে পুজোয় ভুলেও এই জিনিসগুলি দেবেন না, ফল হতে পারে মারাত্মক

আরও পড়ুন- মহাশিবরাত্রিতে তৈরি হচ্ছে পঞ্চগ্রহী যোগ, মনের ইচ্চা পূরণে মহাদেবকে নিবেদন করুন এগুলি

আরও পড়ুন- পরিবারের সুখ শান্তি বজায় থাকবে এই ১০ টোটকায়, জেনে নিন কী রয়েছে বাস্তুশাস্ত্রে

Share this article
click me!