পুতিন কি পুরো বিশ্ব শাসন করবেন, সত্যি হবে কি বাবা ভাঙ্গার এই ভবিষ্যদ্বাণীও

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন (Russian President Vladimir Putin) সম্পর্কে বিস্ময়কর ভবিষ্যদ্বাণী করেছিলেন, বাবা ভাঙ্গা। বিশ্বের জনপ্রিয়তম ভবিষ্যৎ-দ্রষ্টা (fortune-teller) বুলগেরিয়ার (Bulgaria) এই মরমী বাবা কী বলেছিলেন? 
 

Web Desk - ANB | Published : Mar 27, 2022 2:09 PM IST

গত এক মাসের বেশি সময় ধরে, ক্রমাগত রুশ হামলা চলছে ইউক্রেনে (Ukraine)। রুশ-ইউক্রেন যুদ্ধের (Russia-Ukrainian Crisis) মধ্য়ে ফের একবার সংবাদ শিরোনামে বুলগেরিয়ার (Bulgaria) ভবিষ্যৎ-দ্রষ্টা বাবা ভাঙ্গা (Baba Bhanga)। আমেরিকায় আল কায়েদার (Al Qaeda) ৯/১১ হামলা-সহ (9/11 Attacks) বিভিন্ন প্রাকৃতিক এবং মানবিক বিপর্যয়েক বিষয়ে একেবারে সঠিক ভবিষ্যদ্বাণী করেছিলেন বাবা ভাঙ্গা। সম্প্রতি জানা গিয়েছে, আজ থেকে ২৩ বছর আগে, এই বুলগেরিয় ভবিষ্যৎদ্রষ্টা, ভবিষ্যদ্বাণী করেছিলেন,  রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন (Russian President Vladimir Putin) সম্পর্কেও। আসুন জেনে নেওয়া যাক, কী বলেছিলেন তিনি - 

বিশ্ব শাসন করবে রাশিয়া 

'আইরিশ মিরর'-এর এক প্রতিবেদন অনুসারে, ১৯৭৯ সালে, লেখক ভ্যালেন্টিন সিডোর্ভ'কে (Valentin Sidorv) পুতিন সম্পর্কে সতর্ক করেছিলেন বাবা ভাঙ্গা। তিনি বলেছিলেন, ভ্লাদিমির পুতিনের পতাকা সারা বিশ্বে উড়বে। পুতিনের তত্ত্বাবধানে সারা বিশ্ব শাসন করবে রাশিয়া। গোটা ইউরোপ 'বর্জ্যভূমিতে' পরিণত হবে। আর ইউরোপকে দুর্বল করে দেওয়ার পর, গোটা বিশ্ব শাসন করবে রাশিয়া। 

'রাশিয়ার সামনে কেউ দাঁড়াতে পারবে না'

ইউক্রেনে রুশ হামলার (Russian invasion of Ukraine) ভবিষ্যদ্বাণীও করেছিলেন এই বুলগেরিয় অন্ধ ভবিষ্যৎ-দ্রষ্টা। তিনি বলেছিলেন, রাশিয়ার সামনে কেউ দাঁড়াতে পারবে না। রাশিয়াকে কেউ আটকাতে পারবে না। যারা রাশিয়ার আগ্রাসনের পথে দাঁড়াবে, সেই সমস্ত শক্তিকে নিশ্চিহ্ন করে দেবে মস্কো। এমন একটা সময় আসবে, যখন রাশিয়াই বিশ্বের প্রভু হয়ে উঠবে। রাশিয়া হবে বিশ্বের একমাত্র বড় শক্তি। 

ডুবে যাবে 'কুর্স্ক'

২০০০ সালে, প্রথম সারা বিশ্বে জনপ্রিয়তা লাভ করেছিলেন বাবা ভাঙ্গা। ওই বছরই ব্যারেন্টস সাগরে (Barents Sea) ডুবে গিয়েছিল রুশ নৌসেনার সবথেকে বড় সাবমেরিন 'কুর্স্ক' (Kursk submarine disaster)। ডুবে মৃত্যু হয়েছিল ১১৮ জন রুশ নৌসেনা (Russian Navy) সদস্যের। ১০ বছর ধরে সাফল্যের সঙ্গে কাজ করে যাওয়া এই পরমাণু শক্তি চালিত এই সাবমেরিনটি যে ডুবে যাবে, তার ভবিষ্যদ্বাণী আগেই করেছিলেন বাবা ভাঙ্গা। সেই, পূর্বকথন মিলে যাওয়ার পরই লাইমলাইটে এসেছিল বাবা ভাঙ্গার নাম। 

মিলে গিয়েছে ভবিষ্যদ্বাণীর ৮৫ শতাংশ

একদিকে যেমন বাবা ভাঙ্গা বিভিন্ন তিনি প্রাকৃতিক দুর্যোগের পূর্বাভাস দিয়েছেন, পাশাপাশি পৃথিবীর বিভিন্ন শক্তির মধ্যে সংঘর্ষ সম্পর্কে সতর্ক করেছেন। বৈশ্বিক ঘটনা এবং মানব সভ্যতা সম্পর্কে তাঁর করা অনেক ভবিষ্যদ্বাণীই সঠিক বলে প্রমাণিত হয়েছে। এর মধ্যে রয়েছে, আমেরিকায় টুইন টাওয়ারের পতন, আইএসআইএসের (ISIS) উত্থান, ভারত মহাসাগরের ভয়ঙ্কর সুনামির (Indian Ocean Tsunami) মতো ঘটনা। বিশেষজ্ঞদের মতে, তাঁর ভবিষ্যদ্বাণীর অন্তত ৬৮ শতাংশ সত্যি প্রমাণিত হয়েছে। তবে, তাঁর ভক্তদের দাবি সংখ্য়াটা ৮৫ শতাংশ।

অতিপ্রাকৃতিক ক্ষমতা ছিল

১৯১১ সালে জন্মেছিলেন বাবা ভাঙ্গা। ১২ বছর বয়সে, এক তিনি ঝড়ের কবলে পড়ে তিনি দৃষ্টিশক্তি হারিয়েছিলেন। তবে, সেই সঙ্গে তৈরি হয়েছিল তাঁর ভবিষ্যত দেখার চোখ। ১৯৯৬ সালে তাঁর মৃত্যু হয়। শোনা যায়, নিজের মৃত্যুরও একেবারে সঠিক ভবিষ্যদ্বাণী করেছিলেন তিনি। সমগ্র বিশ্বে তাঁর লক্ষ লক্ষ অনুসারী রয়েছেন। তাঁরা বিশ্বাস করেন বাবা ভাঙ্গার টেলিপ্যাথি-সহ একাধীক অতিপ্রাকৃতিক ক্ষমতা ছিল। কেউ কেউ দাবি করেন, তিনি ভিনগ্রহীদের সঙ্গেও যোগাযোগ করতে পারতেন। মজার বিষয় হল, তাঁর এইসব ভবিষ্যদ্বাণীর কোনওটিই কোথাও লেখা নেই। তিনি তাঁর ভক্তদের ভবিষ্যদ্বাণীগুলি কথা বলে গিয়েছিলেন। বাবা ভাঙ্গা কিন্তু, পারমাণবিক অস্ত্রের ব্যবহার এবং তৃতীয় বিশ্বযুদ্ধের ভবিষ্যদ্বাণীও করেছিলেন। 

Share this article
click me!