স্থান পরিবর্তন করেছে রাহু, এই অবস্থায় জেনে নিন কী করে তুষ্ট রাখবেন এই ধ্বংসকারী গ্রহকে

হিন্দু শাস্ত্র অনুযায়ী রাহু দুষ্ট ব্য়ক্তি। ছল করে  সমুদ্র মন্থন থেকে ওঠা অমৃত খেয়ে অমরত্ব লাভ করেছে। কিন্তু বিষ্ণুর কৃপায় রাহুর ধড় আর মুণ্ড আলাদায় হয়ে যায় সুদর্শন চক্রের কারণে। তেমনই জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী রাহুকে অশুভ গ্রহ হিসেবেই দেখা হয়।

Bangla SiteAdmin | Published : Aug 2, 2022 4:20 PM IST

হিন্দু শাস্ত্র অনুযায়ী রাহু দুষ্ট ব্য়ক্তি। ছল করে  সমুদ্র মন্থন থেকে ওঠা অমৃত খেয়ে অমরত্ব লাভ করেছে। কিন্তু বিষ্ণুর কৃপায় রাহুর ধড় আর মুণ্ড আলাদায় হয়ে যায় সুদর্শন চক্রের কারণে। তেমনই জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী রাহুকে অশুভ গ্রহ হিসেবেই দেখা হয়। জ্যোতিষ অনুযায়ী মনে করা হয় এই গ্রহ মানুষকে ধ্বংস করে দেওয়ার ক্ষমকা রাখে। তবে সর্বদাই যে রাহু খারাপ তা নয়। অনেক সময় এই গ্রহের কৃপা দৃষ্টিতে উন্নত হয় মানুষের জীবন। তবে বর্তমানে রাহুল মেষ রাশিতে প্রবেশ করেছে। আর সেখানে অবস্থান করবে ২০২৩ সালের জানুয়ারি মাস পর্যন্ত। এই গ্রহ সর্বদা মিথুন রাশির ওপর আর ধনু রাশির নিচে অবস্থান করে। রাহু কিন্তু মানুষের মনে ভালমন্দ চিন্তার জন্ম দেয়। রাহু দুর্বল হল মানুষের জীবন তছনছ হয়ে যেতে পারে। কারণ রাহুর প্রভাব সাধারণত মন আর শরীরের ওপর পড়ে। 

রাহুকে শক্তিশালী করার উপায় রয়েছে। সেগুলি হলঃ 
সর্বদা সঙ্গে রুপোর মুদ্রা রাখুন
প্রতিদিন স্নানের পর গঙ্গাজল ছিটিয়ে নিন
রাহু দুর্বল হলে গঙ্গাস্নান জরুরি 
কালো কুকুরকে সেবা করুন 
প্রতিদিন কালো কুকুরকে খেতে দিন 
মাছ-মাংস-মদ্যপান পরিহার করুন 
অসহায় মানুষকে সেবা করুন 
লোহার আংটি হাতে রাখুন 
সকালে চন্দনের তিলক লাগান তাতে মন শান্ত হবে 
কালো কুকুরকে মিষ্টি খেতে দিন
রাহুকে শক্তিশালী করতে বাড়ির পূর্ব ও উত্তর দেওয়ালে বা উত্তর- পশ্চিম দেওয়া অবশ্যই ময়ুরের পালক লাগিয়ে রাখুন। 


রাহুকে শক্তিশালী করার জন্য রত্ন-পাথর 
গোমেদ রাহুর দোষ কাটাতে পারে
লার্জবার্তা পাথর রাহুল জন্য খুব উপকারী।এটি একটি নীল রঙের পাথর। এই রত্নটি ধারন করলে রাহুর পাশাপাশি শনি ও কেতু গ্রহের সুদৃষ্টি পাওয়া যায়। 

Share this article
click me!