বাড়ির কোনদিকে ব্যালকনি থাকা উচিত, আপনার বাড়িতে মানা হয়েছে তো বাস্তু নিয়ম?

বারান্দার মাধ্যমে আমরা ক্রমাগত বিশুদ্ধ বাতাস ও সূর্যালোক পাই এবং বাস্তুকে মাথায় রেখে বারান্দা তৈরি করা হলে তা উপকারী ফল দিতে পারে। যাইহোক, যদি একটি বাস্তু-দোষ থাকে তবে এটি একজনের জীবনে সমস্যা এবং অসুবিধাকে আমন্ত্রণ জানায়।

Parna Sengupta | Published : Aug 1, 2022 8:24 AM IST

যে কোনও বাড়ির জন্য, বারান্দাকে শক্তির প্রধান প্রবেশদ্বার হিসাবে বিবেচনা করা হয়। এটি একটি বাড়ির সৌন্দর্য, বায়ুচলাচল এবং আলোর জন্য অপরিহার্য। এমনকি যদি এটি একটি ছোট বাড়ি হয় তবে একটি ছোট বারান্দাও থাকতে হবে। এটি ইতিবাচক শক্তিকে ভিতরে আসতে দেবে। এটির প্রবেশপথের ভিত্তিতে একটি বারান্দা থাকার পরামর্শ দেওয়া হয়। এছাড়াও, একটি বাড়িতে যতটা সম্ভব খোলা জায়গা রাখা ভাল হবে।

বারান্দা থেকে বিশুদ্ধ বাতাস এবং আলো ঘরের ভিতরে আসে। ব্যালকনিই একমাত্র জায়গা, যখন ব্যস্ততার কারণে কোথাও বেরোতে না পারলে বারান্দায় একটু হাঁটলেই মানসিক শান্তি পাওয়া যায়। বারান্দা বাড়ির একটি সুন্দর এবং গুরুত্বপূর্ণ অংশ। বারান্দায় কোনও বাস্তুর ত্রুটি থাকে না , তাই বাড়ির বারান্দার সঙ্গেও বাস্তুর কিছু নিয়ম আছে।

বারান্দা আপনার বাড়িতে ইতিবাচক শক্তি নিয়ে আসে

বারান্দার মাধ্যমে আমরা ক্রমাগত বিশুদ্ধ বাতাস ও সূর্যালোক পাই এবং বাস্তুকে মাথায় রেখে বারান্দা তৈরি করা হলে তা উপকারী ফল দিতে পারে। যাইহোক, যদি একটি বাস্তু-দোষ থাকে তবে এটি একজনের জীবনে সমস্যা এবং অসুবিধাকে আমন্ত্রণ জানায়।

বারান্দা আপনার বাড়ির একটি খোলা জায়গার একটি ভাল বিকল্প যা ইতিবাচক শক্তি নিয়ে আসে এবং যদি এটি সঠিক দিকে নির্মিত হয় তবে এটি আপনাকে সর্বদা বাস্তু-দোষ থেকে বিরত রাখে।

আপনি যদি আপনার বাড়িতে ইতিবাচক শক্তি প্রবাহিত করতে চান তবে আপনাকে অবশ্যই আপনার বারান্দার জন্য বাস্তু বিশেষজ্ঞদের এই টিপসগুলি অনুসরণ করতে হবে।

সাম্প্রতিক সময়ে, একটি বাড়িতে খোলা জায়গা থাকা খুব কঠিন বা কখনও কখনও অসম্ভব এবং তাই আপনার বাড়িতে একটি বারান্দা থাকা অপরিহার্য হয়ে ওঠে। প্রত্যেকেরই একটি বারান্দা থাকতে চায় যেখানে তারা সকাল এবং সন্ধ্যায় শান্তিপূর্ণ সময় কাটাতে পারে। কিন্তু জানেন কি বাস্তু-দোষও বারান্দার সঙ্গে জড়িত। হ্যাঁ, এটা সত্যি যে বাস্তুতে বারান্দার জন্য আলাদা গুরুত্ব রয়েছে এবং যদি এটি অনুসরণ করা হয় তবে এটি একটি শান্তিপূর্ণ বাড়ি আপনি পেতে পারেন। 

বাস্তু অনুসারে বারান্দার সঠিক দিক:

বাস্তুশাস্ত্র অনুসারে, আপনার বাড়ি যদি পূর্বমুখী হয় তবে বারান্দাটি পূর্ব বা উত্তর দিকে হওয়া উচিত।

পশ্চিমমুখী বাড়ির বারান্দাটি উত্তর বা পশ্চিম দিকে থাকা উচিত

উত্তরমুখী বাড়ির পূর্ব বা উত্তর দিকে একটি বারান্দা থাকা উচিত

দক্ষিণমুখী বাড়ির পূর্ব বা দক্ষিণ দিকে একটি বারান্দা থাকা উচিত

আরও পড়ুন- নিজের থেকে কম বয়সী ছেলের প্রেমে পড়েন এই রাশির মেয়েরা, দেখে নিন তালিকা

আরও পড়ুন- নাগ পঞ্চমীর আগের রাতে ১১ টাকার এই টোটকা কাজে লাগান, পূরণ হবে মনের সব ইচ্ছা

আরও পড়ুন- চিনে নিন এই চার রাশিকে, এদের মুখশ্রী খুবই Sharpe হয়, দেখে নিন তালিকা

Share this article
click me!