কালসর্প দোষের প্রভাবে সম্পূর্ণ ধ্বংস হয়ে যেতে পারে জীবন, জেনে নিন এই দোষ কাটানোর উপায়

কালসর্পদোষ অনেক বিখ্যাত ও মহাপুরুষের জন্মকুণ্ডলীতে পাওয়া গেছে। কালসর্প দোষের প্রতিকার করলে এই দোষের প্রভাব কমে যায় এবং শুভ ফল পাওয়া যায়।
 

Web Desk - ANB | Published : Jun 16, 2022 6:38 AM IST

জ্যোতিষশাস্ত্র অনুসারে কালসর্প দোষকে অশুভ বলে মনে করা হয়। জন্ম তালিকায় এই অশুভ যোগের পিছনে রাহু-কেতুর ভূমিকাকে কারণ হিসাবে মনে করা হয়। এই যোগের কারণে একজন ব্যক্তিকে জীবনে নানা ধরনের সমস্যার সম্মুখীন হতে হয়। যখন রাহু এবং কেতুর মধ্যে সমস্ত গ্রহ আসে, তখন ব্যক্তির জন্মকুণ্ডলীতে কালসর্প দোষ তৈরি করা হয়।

কালসর্প দোষের লক্ষণ
এটা বিশ্বাস করা হয় যে যার জন্মকুণ্ডলীতে কালসর্পদোষ আছে সে অনেক সংগ্রামের মধ্য দিয়ে সবকিছু পায়। এই ধরনের লোকদের প্রতিটি কাজে বাধার সম্মুখীন হতে হয়। মানসিক চাপ, অজানা ভয় ও বিভ্রান্তিও তৈরি হয়। চাকরি, পেশা এবং ব্যবসার ক্ষেত্রেও উত্থান-পতন দেখা যায়।

কালসর্প দোষের উপকারিতা
কালসর্প দোষ সব সময়ই অশুভ ফল দেয়, তা নয়। কিছু ক্ষেত্রে, এই দোষও শুভ ফল দেয়। রাহু-কেতুকে জ্যোতিষশাস্ত্রে রহস্যময় গ্রহ হিসেবে মনে করা হয়। রাহু এবং কেতুকেও জীবনের আকস্মিক ঘটনার কারণ হিসাবে মনে করা হয়। অতএব, তারা জীবনে শুভ ফল প্রদান করে। যখন কালসর্পদোষ ঘটে তখন সেই ব্যক্তি অত্যন্ত পরিশ্রমী। এই ধরনের ব্যক্তিরা সাহস হারান না এবং নিরন্তর সফল হওয়ার জন্য প্রচেষ্টা চালিয়ে যান। কালসর্পদোষ অনেক বিখ্যাত ও মহাপুরুষের জন্মকুণ্ডলীতে পাওয়া গেছে। কালসর্প দোষের প্রতিকার করলে এই দোষের প্রভাব কমে যায় এবং শুভ ফল পাওয়া যায়।

আরও পড়ুন- মিথুন রাশিতে সূর্যের গোচর, প্রবল ভাবে প্রভাব পড়বে এই ৬ রাশির উপর

আরও পড়ুন- সকালে চোখ খুলেই এই কাজগুলি করবেন না, সারাদিন খারাপ কাটতে পারে

আরও পড়ুন- এই রত্ন ধারন করেলই মিলবে নাম এবং খ্যাতি, এই রাশির জন্য এই রত্নটি অত্যন্ত উপকারী

কালসর্প দোষ নিবারণ পূজা
বিশ্বাস অনুসারে, সোমবার ভগবান শিবের পূজা করলে কালসর্প দোষে শান্তি আসে। সোমবার ভোরে উঠে শিবের দর্শন করা উচিত। এরপর স্নান সেরে শিবের পূজা শুরু করুন। সোমবার, ভগবান শিবের জলাভিষেক করুন এবং ভগবান শিবকে প্রিয় জিনিসগুলি অর্পণ করুন।
ওম নমঃ শিবায় এই মন্ত্রটি জপ করুন।

Share this article
click me!