রাশি অনুযায়ী কোন গহনা রয়েছে পছন্দের তালিকায়

  • জেনে নিন রাশি অনুযায়ী কোন ধরণের গহনা উপযুক্ত
  •  জ্যোতিষশাস্ত্র মতে প্রতিটি রাশির চারিত্রিক বৈশিষ্ট্যও আলাদা হয়
  •  নানান ধরনের গহনা এক-একটি রাশির পক্ষে বিশেষভাবে শুভ
  •  রাশি অনুযায়ী কোন গহনা আপনার জন্য উপযুক্ত

deblina dey | Published : Aug 1, 2019 6:02 AM IST / Updated: Aug 01 2019, 12:08 PM IST

প্রতিটি মানুষের চারিত্রিক বৈশিষ্ট্য যেমন আলাদা হয় প্রতিটি মানুষের পছন্দও হয় আলাদা আলাদা। আবার জ্যোতিষশাস্ত্রের মতে প্রতিটি রাশির চারিত্রিক বৈশিষ্ট্যও আলাদা হয়। সে রকম নানান ধরনের গহনা এক-একটি রাশির পক্ষে বিশেষভাবে শুভ। দেখে নিন রাশি অনুযায়ী কোন গহনা আপনার জন্য উপযুক্ত।

মেষ রাশি- মেষ রাশির জাতক-জাতিকা ভারী গহনার বদলে হালকা ও আধুনিক গহনাই পছন্দ করেন বেশি করেন। আধুনিক ঘড়ি ও ছোট ধরনের দুল বেশি পছন্দ করেন। তবে এই রাশির জাতক-জাতিকার জন্য লাল রং-এর গহণা শুভ।

বৃষ রাশি-  এই রাশির জাতক-জাতিকারা গহনা পরতে খুবই ভালোবাসেন। নেকলেস এবং লকেট এই রাশির জাতক-জাতিকাদের সবচেয়ে পছন্দের। এই রাশির জাতক-জাতিকাদের ঐতিহ্যের ছোঁয়া থাকায় মেশ রাশির মতো এরাও হালকা গয়নাই বেশি পছন্দ করেন।

মিথুন রাশি- এই রাশির জাতক-জাতিকাদের পছন্দ সময় অনুযায়ী বদলাতে থাকে। মনের মত গহনা কিনতে এরা বড় দোকান থেকে ছোট দোকানগুলিতে কিনতে ভালোবাসেন।

কর্কট রাশি- এই রাশির জাতক-জাতিকারা সাধারণত ভাবুক প্রকৃতির। পুরনো দিনের দিদা অথবা ঠাকুমার গহণাই এদের বেশি পছন্দের। মুনস্টোন রত্ন দিয়ে তৈরি গহনা এদের পক্ষে শুভ। 

সিংহ রাশি- সিংহ রাশির অধিপতি সূর্য। তাই এই রাশির জাতক-জাতিকাদের জন্য সোনার গহণাই বেশি উপযুক্ত। সাধারণত এরা বড় আকারের গহনাই বেশি পছন্দ করেন।

কন্যা রাশি- এই রাশি শুদ্ধতার প্রতীক। তাই এই রাশির জাতক-জাতিকারা উন্নত মানের গহনাই বেশি পছন্দ করেন। বিশেষ কারুকার্জের মাটি, শঙ্খ ও প্রাকৃতিক উপাদান দিয়ে তৈরি গহনাও এদের পছন্দের তালিকায় রয়েছে।

তুলা রাশি- এই রাশির জাতক-জাতিকাদের ফুল, লতাপাতাযুক্ত আকারের গহণাই বিশেষ পছন্দ করেন। তবে এরা বেশিরভাগক্ষেত্রেই নিজের ব্যক্তিত্ব অনুযায়ী গহনা পরেন।

বৃশ্চিক রাশি- এই রাশির জাতক-জাতিকারা নিজেদের পছন্দের মতো গহণা পড়তেই বেশি আগ্রহী। তাই যেই গহণা এদের পছন্দ হয় এরা তাই পড়েন। তবে গহণার মধ্যে লকেট এবং আংটি এদের পছন্দের।

ধনু রাশি- এই রাশির জাতক-জাতিকারা খুবই ঘুরতে ভালোবাসেন। তাই বিভিন্ন জায়গায় ঘুরতে গিয়ে যেই গহনা পছন্দ হয়, সেই গহণাই এদের কাছে খুব গুরুত্বপূর্ণ হয়ে উঠে। তাই স্থান বিশেষে এরা গহনা পছন্দ করেন।

মকর রাশি- ঐতিহ্যপূর্ণ, দামি গহনা এই রাশির জাতক-জাতিকারা বেশি পছন্দ করেন। ভারী গহনা অথবা হাতে বানানো গহনা এদের বিশেষ প্রিয়।

কুম্ভ রাশি- এই রাশির জাতক-জাতিকারা সাধারণত সোনা অথবা রুপোর গহনা বেশি পছন্দ করেন। তবে এই রাশির জাতক-জাতিকাদের জন্য প্লাটিনামের গহনা শুভ।

মীন রাশি- এ রাশির জাতিকারা পায়ের গহনা অলঙ্কার বেশি পছন্দ করেন। পাথর দিয়ে তৈরি গহনা এই রাশির জাতক-জাতিকাদের বেশি পছন্দ।

Share this article
click me!