কুম্ভ রাশিতে শনির প্রবেশে তৈরি পঞ্চ মহাপুরুষ যোগ, জেনে নিন কোন রাশিগুলির উপর পড়েছে এর প্রভাব

এই সময়ে কিছু লোকের উপর সাড়েসাতী শুরু হয়েছিল। কর্মের দাতা শনিদেব ব্যক্তির কর্ম অনুসারে ফল দান করেন। শনির এই স্থানান্তর থেকে পঞ্চ মহাপুরুষ যোগ গঠিত হয়েছে। এই প্রভাব সব রাশির জাতকদের উপরই দেখা যাবে। 
 

Web Desk - ANB | Published : May 12, 2022 3:03 AM IST / Updated: May 12 2022, 12:23 PM IST

গত মাসে, ২৯ এপ্রিল, শনি গ্রহটি একটি মহাপরিবর্তন করেছিল। ৩০ বছর পর কুম্ভ রাশিতে প্রবেশ করেছেন শনিদেব। কুম্ভ রাশি শনির রাশি। কুম্ভ রাশিতে শনির পরিবর্তনের কারণে, যেখানে কিছু রাশির চিহ্ন সাড়েসাতী থেকে স্বস্তি পেয়েছে। একই সময়ে কিছু লোকের উপর সাড়েসাতী শুরু হয়েছিল। কর্মের দাতা শনিদেব ব্যক্তির কর্ম অনুসারে ফল দান করেন। শনির এই স্থানান্তর থেকে পঞ্চ মহাপুরুষ যোগ গঠিত হয়েছে। এই প্রভাব সব রাশির জাতকদের উপরই দেখা যাবে। 
মানুষের জীবনে ভালো কাজ করলে শুভ ফল পাওয়া যায়। সেই সাথে অন্যায় কাজ করলে সাদে সতী, ধৈয়া ও মহাদশায় কর্মের ফল পাওয়া যায়। আসুন জেনে নেওয়া যাক শনির পঞ্চ মহাপুরুষের প্রভাব কী হবে। 

কুম্ভ রাশিতে শনির প্রবেশের প্রভাব
কুম্ভ রাশি: কুম্ভ রাশির জাতক জাতিকাদের জন্য শনিদেব বর ও রাশির অধিপতি হওয়ায় শুভ প্রমাণিত হবেন। কুম্ভ রাশিতে শনির গমনের কারণে ষ নামক পঞ্চ মহাপুরুষ যোগ তৈরি হচ্ছে। কুম্ভ রাশির জাতকদের জন্য এটি বিশেষ ফলদায়ক। কর্মক্ষেত্রে পরিবর্তন আসতে পারে। একই সময়ে, আপনার কাজের ক্ষমতা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। নতুন চাকরি ও ব্যবসার সুযোগ তৈরি হবে। একই সময়ে, শনির প্রতিকারগুলি এই সময়ে শুভ প্রমাণিত হবে। হনুমানের পূজা করলে শুভ ফল পাওয়া যাবে। 
মীন রাশি  : জ্যোতিষ শাস্ত্র অনুসারে শনিদেবের এই পরিবর্তন মীন রাশির জাতক জাতিকাদের ব্যয়ের ঘরে ঘটেছে। আয় ও ব্যয়ের কারক হওয়ায় মীন রাশির সিংহাসন এবং মীন রাশির জন্য শনি গ্রহ খুব একটা শুভ নয়। ব্যবসায়িক কাজেও আপনি খরচ করতে পারেন। 
 

আরও পড়ুন- মিথুন রাশির বিবাহ বিচ্ছেদের আশঙ্কা, মে মাসে কেমন কাটবে আপনার লাভ লাইফ

আরও পড়ুন- এই ৫ রাশির 'গোল্ডেন ডে' শুরু হবে ৫ দিন পর, চাকরি-বেতনে আসবে বড় পরিবর্তন

আরও পড়ুন-মোহিনী একাদশীতে ব্রত পালন রাজযোগের মতোই ফল দেয়, জানুন ব্রতের মুহুর্ত ও গুরুত্ব


জেনে নিন পঞ্চ মহাপুরুষ যোগ কী
পঞ্চ মহাপুরুষ যোগ: এই যোগ পাঁচটি গ্রহ বৃহস্পতি, মঙ্গল, শুক্র, শনি এবং বুধ দ্বারা গঠিত। যখন কোনও ব্যক্তির জন্মকুণ্ডলীতে এই যোগ তৈরি হয়, তখন সেই ব্যক্তি মহাপুরুষের সামনে কাজ শুরু করেন। এই সময়ে, গ্রহের গুণাবলী সেই ব্যক্তির মধ্যে আরও সক্রিয় হয়ে ওঠে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, যদি কোনও ব্যক্তির কুণ্ডলীতে পঞ্চ মহাপুরুষ যোগ তৈরি হয়, এবং একই গ্রহগুলি কুণ্ডলীতে উত্থিত হয়, তবে এই যোগটি বেশি প্রভাব ফেলে। 

Share this article
click me!