আলিয়া-সহ কেন অনেক সেলেব জুটি বিয়েতে লাল এর বদলে অন্য রঙ-এর পোশাক পরেছেন, জেনে নিন এর রহস্য

বর্তমানে একটু অন্য ট্রেন্ড এই হাঁটছেন বলিউড দম্পতিরা। তাঁরা নিজেদের পছন্দ মত, বিয়েতে লাল রঙ এর পোশাকের ধারাবাহিকতা ছেড়ে একটু অন্য পোশাক বেছে নিয়েছেন। তার জলজ্যান্ত উধাহরণ হল রনবীর-আলিয়ার বিয়ের পোশাক।
 

deblina dey | Published : Apr 17, 2022 4:25 AM IST

বিয়ে মানেই লাল রঙ। বিয়ের সাজের কনের লাল রঙ-এর শাড়ি বা লেহেঙ্গা এই ধারণাই সকলের আগে মনে আসে। তবে বর্তমানে একটু অন্য ট্রেন্ড এই হাঁটছেন বলিউড দম্পতিরা। তাঁরা নিজেদের পছন্দ মত, বিয়েতে লাল রঙ এর পোশাকের ধারাবাহিকতা ছেড়ে একটু অন্য পোশাক বেছে নিয়েছেন। তার জলজ্যান্ত উধাহরণ হল রনবীর-আলিয়ার বিয়ের পোশাক।

কনের বিয়েতে লাল পোশাক পরার গুরুত্ব: 
বলিউড অভিনেত্রী আলিয়া ভাট-রণবীর কাপুরের বিয়ে এবং বিশেষ করে তাদের বিয়ের লুক বর্তমানে খবরে রয়েছে। ১৪ এপ্রিল এই দম্পতি গাঁটছড়া বাঁধেন এবং তার পরেই এই অনুষ্ঠানের ছবি একের পর এক প্রকাশ্যে আসছে। বিয়েতে আলিয়া ভাটের পরা অফ হোয়াইট রঙের শাড়ি সবার নজর কেড়েছে। এর সঙ্গে, তিনি এখন বলিউড অভিনেত্রীদের তালিকায় অন্তর্ভুক্ত হয়েছেন যারা তাঁদের বিয়েতে ঐতিহ্যবাহী লাল পোশাকের পরিবর্তে অন্য রঙের বিয়ের পোশাক পরেছিলেন। এতে প্রশ্ন জাগে যে বিয়েতে কেন লাল রঙের পোশাক এই জুটি পছন্দ করেননি এটাকি শুধুই ফ্যাশন না এর পিছনে রয়েছে অন্য কোনও কারণ! 

কেন বিয়েতে লাল পোশাক পরা হয় 
বহু শতাব্দী ধরে, বিয়েতে এবং বিশেষ করে ভারতীয় বিয়েতে কনের লাল রঙের জুটি পরার একটি ঐতিহ্য রয়েছে। এর পিছনে অনেক কারণ রয়েছে, যার মধ্যে একটি হল এটিকে মধুর রঙ বলে মনে করা। অন্যদিকে, জ্যোতিষীদের মতে, লাল রঙ মঙ্গল গ্রহের প্রতিনিধিত্ব করে এবং বিবাহের জন্য মঙ্গল গ্রহের অবস্থান অত্যন্ত গুরুত্বপূর্ণ। অতএব, রাশিফলের সঙ্গে মিল রেখে মঙ্গল অবশ্যই দেখা যায়। বিয়ের সময় শক্তির ভারসাম্য বজায় রাখার জন্য, কনেকে একটি লাল পোশাক পরতে বলা হয়। 

এছাড়া দেবী লক্ষ্মীর পোশাকও লাল রঙের। যেহেতু বাড়ির পুত্রবধূকে লক্ষ্মীর রূপ বলে মনে করা হয়, তাই বিয়ের সময় লাল রঙের পোশাক পরা খুবই শুভ বলে মনে করা হয়। এর পাশাপাশি লাল রঙ ইতিবাচক শক্তিরও যোগাযোগ করে। পাত্রীকে লাল রঙের পোশাক দেখে তার পরিবার, শ্বশুর, আত্মীয়স্বজন পজেটিভ ভাইবস পায়। 

লাল রঙ কি তবে আলিয়ার জন্য শুভ নয়? 
জ্যোতিষের মতে, সাধারণত বলিউড সেলিব্রেটিরা জ্যোতিষশাস্ত্র, সংখ্যাবিদ্যা ইত্যাদিতে বিশ্বাস করেন। এমন পরিস্থিতিতে জ্যোতিষশাস্ত্র অনুযায়ী তাদের পোশাকের রঙ বেছে নেওয়ার সম্ভাবনা অনেক বেশি। সম্প্রতি বিয়ে করা আলিয়া ভাট সম্পর্কে বললে, তাঁর আচরণ, ব্যক্তিত্ব, শারীরিক ভাষা দেখে ধারনা করা হয় তিনি মিথুন বা কন্যা রাশির জাতিকা। তাই মঙ্গল তাঁর জন্য অকার্যকর হয়ে পড়ে এবং লাল রঙ পরা তাঁর জন্য শুভ হবে না। অন্যদিকে, বলিউডের অন্য অভিনেত্রীদের বিয়েতে লাল জুটি না পরার পিছনে ফ্যাশন বলেই দাবি করেছেন কিন্তু এর আসল রহস্য জ্যোতিষ শাস্ত্রীয় কারণও থাকতে পারে বলে অনুমান করেছেন বহু স্বনামধন্য জ্যোতিষীই। 

আরও পড়ুন- নতুন বছরে রাহুর প্রভাব, সমস্যায় পড়তে পারে এই ৩ রাশি

আরও পড়ুন- সিংহ রাশির রয়েছে বিচ্ছেদের আশঙ্কা, জেনে নিন বাংলার নতুন বছরে কেমন হতে চলেছে আপনার প্রেম কাহিনি

আরও পড়ুন- বাংলার নতুন বছরে এই রাশিগুলির বৃদ্ধি পাবে অর্থ ও সম্পত্তির পরিমাণ, দেখে নিন সেই তালিকা

Read more Articles on
Share this article
click me!