যে কোনও কাজেই বাধা আসছে? মেনে চলুন এই টোটকাগুলো

যে কেউ সূর্য দেবতার উপাসনা করতে পারেন। তবে মনে রাখবেন সূর্য দেবতার পূজা খুব ভোরে করা হয়। অতএব, আপনি যখনই সূর্যপুরাণ পড়তে চান বা কোনও মন্ত্র জপ করতে চান, কেবল সকালে করুন।

Parna Sengupta | Published : May 29, 2022 3:30 PM IST

আপনার কাজ যদি সময়ের মধ্যে নষ্ট হয়ে যায়, তাহলে চিন্তার কিছু নেই। অথবা যদি কাজটি একেবারেই না হয়, তাহলে বুঝবেন আপনার সূর্য দুর্বল। যদি কেউ এই সমস্যাগুলির সাথে লড়াই করে তবে তাকে তার সূর্য গ্রহকে শক্তিশালী করতে হবে। তবে এর জন্য রবিবার কিছু বিশেষ ব্যবস্থা নেওয়া দরকার। চলুন জেনে নেওয়া যাক…

এই সমাধানটিও দারুণ কাজে লাগে
তাই সূর্যদেবকে খুশি করার জন্য বিশেষ কোনো দিনের প্রয়োজন নেই। কিন্তু রবিবার যেহেতু সূর্য দেবতার দিন, তাই এই দিনে তাঁর পূজা করার অনেক উপকার পাওয়া যায়। তাই প্রতি রবিবারে চাল, লাল মরিচের কিছু দানা এবং লাল ফুল না থাকলে তামার পাত্রে রোলি রাখুন। এরপর এই জল দিয়ে সূর্যদেবকে অর্ঘ্য নিবেদন করুন।

এই মন্ত্রগুলি দিয়ে সূর্য দেবতার পূজা করুন
রবিবার সূর্যপুরাণ পাঠ করুন। এর সাথে ‘ওম সূর্যায় নমঃ,’ ‘ওম হ্রীম হ্রীম সূর্যায় নমঃ,’ ‘ওম ঘ্রিণী: সূর্য্যাদিয়োম’ এবং ‘ওম হরণ হ্রীম হরুনস: সূর্যায়: নমঃ’, যে কেউ সূর্য দেবতার উপাসনা করতে পারেন। তবে মনে রাখবেন সূর্য দেবতার পূজা খুব ভোরে করা হয়। অতএব, আপনি যখনই সূর্যপুরাণ পড়তে চান বা কোনও মন্ত্র জপ করতে চান, কেবল সকালে করুন।

সূর্যদেবতাকে খুশি করতে এই প্রতিকারগুলি উপকারী
আপনি যদি আপনার সূর্যকে শক্তিশালী করতে চান তবে রবিবারে আপনার যথাসম্ভব তামার পাত্র, লাল কাপড়, গম, গুড় এবং লাল চন্দন দান করা উচিত। এছাড়াও, মনে রাখবেন স্নান না করে কখনই সূর্যদেবকে জল দেবেন না।

রবিবার এই বিষয়ে বিশেষ যত্ন নিন
সূর্য দুর্বল হলে রবিবারে তেল ও লবণ খাওয়া উচিত নয়। কারণ লবণ খেলে সূর্যদেব রাগ করেন। এছাড়াও, একবারে খাবার গ্রহণ করা উচিত। লোহা ও কাঠের ব্যবসা করা উচিত নয়। কারো সমালোচনা করা থেকেও বিরত থাকতে হবে। এছাড়াও, মিথ্যা বলবেন না।

Share this article
click me!