মঙ্গলবার সন্ধেবেলা পুজো করুন নিম গাছকে, মিলবে সাতটি আশ্চর্য উপকার

নিমগাছের গুণে পরিবারের সৌভাগ্য যেমন ফিরবে, তেমনই নিয়ে আসবে শান্তির বার্তা। সঠিক ভাবে ও সঠিক উপায়ে নিমগাছের পুজো আর্থিক সৌভাগ্যও বয়ে আনতে পারে।

Parna Sengupta | Published : May 10, 2022 1:08 PM IST

নিমপাতা নামটা শুনলেই গায়ে জ্বর আসে অনেকেরই। কিন্তু নিমপাতার উপকারিতা জানলে হয়তো চমকে যাবেন অনেকেই। নিমের ডাল, পাতা  সবই কাজে লাগে। নিমের কাঠ খুবই শক্ত হয়, তাই নিম গাছে উইপোকা বাসা বাঁধে না। স্বাস্থ্যের জন্য দারুণ কার্যকরী এই নিমপাতা, এর পাশাপাশি সৌন্দর্যেও অনেক গুণ রয়েছে নিমের। ঔষধিগুণে পরিপূর্ণ নিমের যে জ্যোতিষগুণ রয়েছে, তা জানতেন কী? নিমগাছের প্রতিকার আপনার পরিবারে নিয়ে আসতে পারে সুখ ও শান্তি। 

নিমগাছের গুণে পরিবারের সৌভাগ্য যেমন ফিরবে, তেমনই নিয়ে আসবে শান্তির বার্তা। সঠিক ভাবে ও সঠিক উপায়ে নিমগাছের পুজো আর্থিক সৌভাগ্যও বয়ে আনতে পারে। মঙ্গল গ্রহের দিক দক্ষিণ বলে মনে করা হয়। নিম গাছের অবস্থান নির্ধারণ করে মঙ্গল শুভ প্রভাব দেবে কি না। তাই দক্ষিণ দিকে একটি বড় নিম গাছ থাকতে হবে। দক্ষিণমুখী বাড়ির সামনে দরজা থেকে দ্বিগুণ দূরত্বে সবুজ নিম গাছ থাকলে বা বাড়ির চেয়ে দ্বিগুণ বড় অন্য বাড়ি থাকলে দক্ষিণ দিকের প্রভাব কিছুটা হলেও দূর হবে। 

আসুন জেনে নিম গাছের পুজোর সাতটি উপকারিতা

১. নিম গাছই প্রকৃত মঙ্গলদেব। এর পূজা করলে মঙ্গল দোষ দূর হয়।

২. সন্ধ্যায় নিম গাছে জল নিবেদন করুন এবং মঙ্গলবার জুঁই তেলের প্রদীপ জ্বালান। অন্তত ১১টি মঙ্গলবার এটি করুন। এতে হনুমানজির আশীর্বাদ পাবেন। বাড়ির কাছে একটি নিম গাছ লাগিয়ে তাতে নিয়মিত জল নিবেদন করলেও হনুমানজির কৃপা বজায় থাকে।

৩. এই গাছের পরিচর্যা করলে আপনার জীবনে কখনও কোনো দুর্ভাগ্য আসবে না এবং মঙ্গলদোষ দূর হবে।

৪. নিম পুজো করে দাঁত মাজলেও শনি দোষ শেষ হয়।

৫. জ্যোতিষশাস্ত্রে কোথাও নিমের সম্পর্ক শনির সাথে আবার কোথাও কেতুর সাথে যুক্ত করা হয়েছে। তাই উভয় গ্রহের শান্তির জন্য সঠিক পথে নিম গাছ লাগানো যেতে পারে। নিম কাঠ দিয়ে যজ্ঞ করলে শনির শান্তি আসে। 

৬. নিম গাছের পাতা জলে রেখে স্নান করলে কেতু সংক্রান্ত সমস্যা দূর হয়। নিমের মালা পরলে শনির কষ্টের অবসান হয়। 

৭. আপনি যদি উত্তরভাদ্রপদ নক্ষত্রে জন্মগ্রহণ করেন বা আপনার রাশি মকর বা কুম্ভ হয়, তাহলে একটি নিম গাছ লাগানো খুব শুভ হবে।

আরও পড়ুন-বাড়ি ফিরেও অফিসের কাজ করছেন, অজান্তেই ঘটতে চলেছে বড় বিপদ

আরও পড়ুন- স্বামী কি সারাদিন আপনার সঙ্গে ঝগড়া করে? দেখে নিন কোন রাশির ছেলেরা ঝগড়াটে স্বভাবের

আরও পড়ুন- বক্রী হচ্ছে বুধ, এই ৬ রাশিকে অর্থ এবং স্বাস্থ্যের ক্ষেত্রে থাকতে হবে ভীষণ ভাবে সতর্ক

Share this article
click me!