পুজো-পাঠে দূর হবে চাকরির বাধা, জেনে নিন চাকরিক্ষেত্রে উন্নতি করতে কোন দেবতার পুজো করবেন

কাজের জায়গায় সব ঠিক না থাকলে মন থাকে চঞ্চল। তেমনই কর্মক্ষেত্রে সঠিক সম্মান না পেলে কাজের উদ্যোগ আসে না। এদিকে সব সময় পরিশ্রম করলে যে সাফল্য আসে এমন নয়। অনেকেই হাজার চেষ্টা করে সাফল্য পান না। তেমনই অনেকে আছেন, যারা কঠিন পরিশ্রম করেও চাকরি পান না। এবার পুজো-পাঠে দূর হবে চাকরির বাধা, জেনে নিন চাকরিক্ষেত্রে উন্নতি করতে কোন দেবতার পুজো করবেন।

Sayanita Chakraborty | Published : Jun 18, 2022 7:07 AM IST

সারাটা দিন কাটে অফিসে গিয়ে। সকালে কোনও মতে রেডি হয়ে অফিস যাওয়া। সেখানে কঠিন পরিশ্রম। দিনের শেষে ক্লান্ত হয়ে ফেরা। অধিকাংশ মানুষের জীবন চলে এমন ছকে। জীবনের অধিকাংশটা জুড়ে থাকে অফিস। সে কারণে কাজের জায়গায় সব ঠিক না থাকলে মন থাকে চঞ্চল। তেমনই কর্মক্ষেত্রে সঠিক সম্মান না পেলে কাজের উদ্যোগ আসে না। এদিকে সব সময় পরিশ্রম করলে যে সাফল্য আসে এমন নয়। অনেকেই হাজার চেষ্টা করে সাফল্য পান না। তেমনই অনেকে আছেন, যারা কঠিন পরিশ্রম করেও চাকরি পান না। এবার পুজো-পাঠে দূর হবে চাকরির বাধা, জেনে নিন চাকরিক্ষেত্রে উন্নতি করতে কোন দেবতার পুজো করবেন। 
রোজ সকালে উঠে স্নান সেরে সূর্য দেবের পুজো করুন। সূর্য দেবতাকে ধূপ দেখান। তাঁকে জল নিবেদন করুন। শাস্ত্র মতে, সূর্য দেবতার কৃপায় ব্যক্তির মান সম্মান বৃদ্ধি পায়। ঘটে আর্থিক উন্নতি। তাই রোজ সকালে সূর্য দেবতার পূজো করলে চাকরিক্ষেত্রে উন্নতি ঘটবে। 

কোষ্ঠিতে শনি দূর্বল হলে চাকরিতে বাধা আছে। এক্ষেত্রে প্রতি শনিবার উপবাস করুন। সঙ্গে তিল ও সরষের তেল দান করুন। তার আগে অবশ্যই কোষ্ঠি বিচার করে নেবেন। এতে সব কাজে সফল হবেন। কোষ্ঠিতে দোষ থাকলে সঠিক উপায় করুন। চাকরির বাধা কেটে যাবে। 

প্রতি বুধবার ভগবান গণেশের পুজো করুন। যারা হাজার চেষ্টা করেও চাকরি পাচ্ছেন না তারা গণেশের পুজো করুন। এতে উপকার পাবেন। চাকরির বাধা কেটে যাবে।  
 
বজরংবলীর পুজো করলে সব কাজে সফল হবেন। প্রতি মঙ্গলবার হনুমানজীর পুজো করুন। চাল্লিশা পাঠ করুন। এক মনে চাকরির জন্য পার্থনা করুন। চাইলে মঙ্গল ও শনিবার পুজো করতে পারেন। লাল জবা দিয়ে পুজো করলে দেবতার আশীর্বাদ পাবেন। চাকরির বাধা কাটাত বজরংবলীর পুজো করতে পারেন। 

অশ্বত্থ গাছের পুজো করুন। এই টোটকা বেশ উপকারী। যারা চাকরি সংক্রান্ত নানা বাধার সম্মুখীন হন, তারা অশ্বত্থ গাছের পুজো করুন। তেমনই তুলসী গাছে রোজ জল দিন। তুলসী গাছতে মা লক্ষ্মী হিসেবে পুজো করা হয়। তাই প্রতিদিন তুলসী গাছ পুজো করলে উপকার পাবেন। তুলসী গাছের গোড়ায় জলের সঙ্গে দুধ মিশিয়ে ঢালুন। সকল সমস্যা থেকে সহজে মুক্তি পাবেন। মনে রাখবেন পুজো-পাঠে দূর হওয়া সম্ভব চাকরি সংক্রান্ত বাধা। 

আরও পড়ুন- জুলাই মাসে ধনরাজ কুবের-এর কৃপা পাবে এই ৪ রাশি, জীবনে আসতে চলেছে বিশাল পরিবর্তন

আরও পড়ুন- ভুল থেকে শিক্ষা নিন এই রাশির জাতকরা, নয়তো পস্তাতে হতে পারে-বলছেন চিরাগ দারুওয়ালা

আরও পড়ুন- সারা মাসে অর্থাভাবে কাটতে পারে, দেখে নিন আষাঢ় মাস কেমন প্রভাব ফেলবে বৃষ রাশির উপর
 

Share this article
click me!