আপনার রাশি বলে দেবে বিয়ে করার সঠিক বয়স, জেনে নিন

বিয়ের জন্য সঠিক বয়স বা সঠিক সময় কী এমন প্রশ্নে নেটের দেওয়াল ভর্তি। যদিও এটি আপনার ব্যক্তিগত সিদ্ধান্ত হওয়া উচিত, আপনি যখন নিজেকে এই নতুন দায়িত্ব সামলাতে সক্ষম মনে করেন তখন আপনি বিয়ের জন্য প্রস্তুত। অনেকে বিবাহ সংক্রান্ত কোনও পদক্ষেপ নেওয়ার আগে পুরোহিতের সাথে পরামর্শও করেন। 

Parna Sengupta | / Updated: Aug 05 2022, 09:05 AM IST

কারও জীবনের সবচেয়ে আনন্দের মুহূর্ত হল যখন সে বরের শেরওয়ানি পরা ঘোড়ায় চড়ে। একই সময়ে, মেয়েরাও তাদের বিয়ের স্বপ্নকে খুব আনন্দের সাথে সাজায়। বিয়ের জন্য সঠিক বয়স বা সঠিক সময় কী এমন প্রশ্নে নেটের দেওয়াল ভর্তি। যদিও এটি আপনার ব্যক্তিগত সিদ্ধান্ত হওয়া উচিত, আপনি যখন নিজেকে এই নতুন দায়িত্ব সামলাতে সক্ষম মনে করেন তখন আপনি বিয়ের জন্য প্রস্তুত। অনেকে বিবাহ সংক্রান্ত কোনও পদক্ষেপ নেওয়ার আগে পুরোহিতের সাথে পরামর্শও করেন। এমন পরিস্থিতিতে আসুন জেনে নেওয়া যাক কোন রাশির জন্য গাঁটছড়া বাঁধার কোনটা উপযুক্ত বয়স-

মেষ রাশি: সাধারণত, এই রাশির লোকেরা খুব ধৈর্যশীল হয় না। তারা যত তাড়াতাড়ি সম্ভব সবকিছু সম্পন্ন করতে চায়, যদিও সেই কাজটি তাদের জন্য ক্ষতির চুক্তি হয়। এমন পরিস্থিতিতে যদি এই রাশির জাতক জাতিকারা তাড়াতাড়ি বিয়ে করেন, তাহলে তারা নিজের এবং সঙ্গীর উভয়েরই ক্ষতি করবেন। এই কারণেই এটি গুরুত্বপূর্ণ যে মেষ রাশির লোকেরা তাদের বিশের দশকের শেষের দিকে বিয়ে করে।

বৃষ রাশি: বৃষ রাশির মানুষ সঠিক জীবনসঙ্গীর জন্য অপেক্ষা করে। তারা নিজেদের জন্য একজন জীবনসঙ্গী খুঁজছেন যে তাদের ভালোবাসবে এবং সম্মান করবে। এই রাশির মানুষ সত্যিকারের প্রেম খুঁজে পেলেই বিয়ে করে। বিয়ের জন্য তাদের সঠিক বয়স ৩০ বছর।

মিথুন: মিথুন রাশির লোকেরা প্রাথমিকভাবে তাদের জীবন সম্পর্কে তেমন সিরিয়াস এবং উত্সাহী হয় না। এই রাশির জাতক জাতিকাদের বিবাহের সর্বোত্তম বয়স 30 বছর। এই ব্যক্তিরা যদি 30 বছর বয়সের পরে বিয়ে করেন তবে তাদের ভাগ্যবান হওয়ার সম্ভাবনা বেড়ে যায়।

কর্কট: কর্কট রাশির জাতক জাতিকারা প্রথম থেকেই তাদের বিয়ে নিয়ে খুব উত্তেজিত এবং তাড়াতাড়ি বিয়ে করে ফেলেন। কিন্তু অল্প বয়সে বিয়ের কারণে তাদের সম্পর্ক বেশিদিন টেকে না। ৩০ বছর বয়সের মধ্যে তাদের বিয়ে করা উচিত। এই বয়সের পরে বিয়ে করা আপনার জন্য আরও শুভ হতে পারে।

সিংহ রাশি: সিংহ রাশির জাতক জাতিকারা দীর্ঘ সময় সম্পর্কে থাকতে পছন্দ করেন। এই লোকেরা শান্ত এবং মজাদার, তাই তারা বিবাহ নিয়ে চিন্তা করে না। সিংহ রাশির জাতকদের জন্য ৩০ বছর বয়সের পরে বিয়ে করা সবচেয়ে উপযুক্ত।

কন্যা রাশি: কন্যা রাশির জাতক জাতিকারা সব দিক থেকে পরিপূর্ণতা পছন্দ করেন। জীবনে এই মানুষগুলো অনেক ভারসাম্য রেখে চলে। বিয়ের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। ২৫-২৬ বছর বয়স কন্যা রাশির জাতকদের জন্য বিবাহের জন্য সবচেয়ে অনুকূল সময়।

তুলা: তুলা রাশির জাতকরা ধৈর্যশীল এবং কোনো সিদ্ধান্তে পৌঁছানোর আগে অনেক চিন্তা করে। কিন্তু একবার সিদ্ধান্ত নিলে তার মনে কোন সন্দেহ থাকে না। তুলা রাশির জাতক-জাতিকাদের বিয়ের উপযুক্ত বয়স হল ২০-৩০ বছরের মধ্যে।

বৃশ্চিক রাশিঃ বৃশ্চিক রাশির জাতক জাতিকারা খুব ইতিবাচক প্রকৃতির এবং তারা যেকোন কিছু খুব দ্রুত সম্পন্ন করতে পারে। অনেক সময় এই অভ্যাস তাদের সমস্যায় ফেলে দেয়। বিয়ের মতো বড় সিদ্ধান্ত নেওয়ার আগে তাদের উচিত গুরুত্ব সহকারে ভাবা। বৃশ্চিক রাশির জাতক-জাতিকাদের বিয়ের জন্য সবচেয়ে উপযুক্ত সময় ৩০ বছর পরের সময় বলে মনে করা হয়।

ধনু: ধনু রাশির জাতক জাতিকারা সহজে অন্যের বিষয়ে মনোযোগ দেন না, যেকোন সিদ্ধান্ত নিতে তাদের সময় এবং স্থান দুটোই লাগে। এই লোকেদের বিয়ের সঠিক বয়স ৩৪ বছর পরেও থাকে। এই বয়সের পরে বিয়ে করলে তারা ভাগ্যবান হতে পারে।

মকর রাশি: মকর রাশির জাতক জাতিকারা যেকোনো পরিস্থিতিতে মানিয়ে নিতে পারেন। কোন বয়সে বিয়ে করতে হবে তা তাদের কাছে বিবেচ্য নয়। তারা প্রতিটি বয়স এবং দায়িত্বের সাথে খাপ খায়। যখন তারা মনে করবে বিয়ের উপযুক্ত সময় এসেছে তখন তাদের বিয়ে করা উচিত।

আরও পড়ুন- শ্রাবণের তৃতীয় সোমবারে শিব চল্লিশা পাঠ, ভক্তদের ঋণ থেকে মুক্তির পথ দেখান মহাদেব

আরও পড়ুন- নাগ পঞ্চমীর আগের রাতে ১১ টাকার এই টোটকা কাজে লাগান, পূরণ হবে মনের সব ইচ্ছা

আরও পড়ুন- ২০২২ সালের নাগ পঞ্চমী কবে, জেনে নিন তিথি, শুভ সময় ও পূজা পদ্ধতি

কুম্ভ রাশি: কুম্ভ রাশির জাতক জাতিকারা তাদের স্বাধীনতাকে খুব ভালোবাসেন, যার ব্যাপারে তারা সহজে আপস করেন না। তারা এমন একজন অংশীদার খুঁজছেন যিনি তাদের ব্যক্তিগত স্থানকে মূল্য দেন এবং তাদের দৃষ্টিভঙ্গি বোঝেন। যদিও বয়স তাদের জন্য কোন ব্যাপার না, কিন্তু ৩০ বছর পরে তাদের বিয়ে করা উচিত।

মীন রাশি: মীন রাশির লোকেরা দিবাস্বপ্ন দেখতেও ভালোবাসে। আদর্শ সম্পর্ক নিয়ে তাদের অনেক ফ্যান্টাসি আছে। এই রাশির লোকেরাও খুব আবেগপ্রবণ হয়, তাই তারা নিখুঁত সঙ্গী খুঁজে পেতে একটু বেশি সময় নেয়। মীন রাশির জাতক জাতিকাদের বিয়ের জন্য তেমন উপযুক্ত বয়স নেই। তবে তাদের ২০ থেকে ৪০ বছরের মধ্যে বিয়ে করতে হবে।

Share this article
click me!