প্রায়শই দুঃস্বপ্ন দেখেন এই চার রাশির জাতক-জাতিকা, জেনে নিন তালিকায় কারা আছেন

চোখ বন্ধ করেই দেখেন একের পর এক স্বপ্ন (Dreams)। রাশি দেখলে বোঝা সম্ভব যে কারা বেশি দুঃস্বপ্ন (Nightmares) দেখে। জেনে নিন কী রয়েছে জ্যোতিষ মতে (Astrology)। স্বপ্ন দেখা নিয়ে জ্যোতিষের রয়েছে নানান মত। উল্লেখ আছে ৪ রাশির। যারা বেশি স্বপ্ন দেখেন।

Sayanita Chakraborty | Published : Mar 18, 2022 7:34 AM IST / Updated: Mar 18 2022, 01:07 PM IST

চোখ বন্ধ করেই দেখেন একের পর এক স্বপ্ন (Dreams)। কোনও স্বপ্নের মানে বুঝতে পারেন, অধিকাংশই ভুলে যান। কিন্তু, চোখ বন্ধ করলেই একের পর এক দুঃস্বপ্ন দেখে থাকে। তবে, জানেন কি, আপনি স্বপ্ন দেখেন কী না তা নির্ভর করে আপনার রাশির ওপর। রাশি দেখলে বোঝা সম্ভব যে কারা বেশি দুঃস্বপ্ন (Nightmares) দেখে। জেনে নিন কী রয়েছে জ্যোতিষ মতে (Astrology)। স্বপ্ন দেখা নিয়ে জ্যোতিষের রয়েছে নানান মত। উল্লেখ আছে ৪ রাশির। যারা বেশি স্বপ্ন দেখেন। 

কর্কট রাশি
রাশিচক্রের চতুর্থ রাশি হল কর্কট রাশি (Cancer)। খুব অনুগত ও আবেগপ্রবণ হন এরা। এরা ভালো প্রেমিক হিসেবেও খ্যাত। এরা সব ধরনের মধ্যে ভালোবাস খোঁজে। জানা গিয়েছে, এরা খুবই দুঃস্বপ্ন দেখে। এরা স্বভাবে ভাবুক প্রকৃতির হয়। যে কারণে নানা রকম চিন্তা এদের মাথায় ঘুরতে থাকে। এর ফলাফল দুঃস্বপ্ন। অনেক ক্ষেত্রে এই সকল দুঃস্বপ্ন এদের মনে খারাপ প্রভাবও ফেলে। 

সিংহ রাশি
রাশিচক্রের পঞ্চম রাশি হল সিংহ রাশি (Leo)। রবিগ্রহের (Sun) জাতক হলে এই সিংহ রাশি। আবেগপ্রহণ ও দৃঢ় স্বভাবে হয় সিংহ রাশির জাতিক জাতিকারা। এরা অবচেতন মনে নানা রকম জিনিস ভাবে। হয়তো এই কারণেই এরা বেশি দুঃস্বপ্ন দেখে থাকে। তবে, বন্ধু ও পরিবারের সঙ্গে সময় কাটাতে পছন্দ করেন সিংহ রাশির ছেলে মেয়েরা। এদের জীবনে সম্পর্কে গুরুত্ব বিস্তর। এরা কোনও কিছু হারানোর ভয় পায়। যে কারণে দুঃস্বপ্ন দেখে।

তুলা রাশি
ভালোবাসাও কর্তব্যের মধ্যে ভারসাম্য রক্ষা করা সহজ নয়। তবে, এই কাজে বেশ পারদর্শী তুলা রাশির ছেলে মেয়েরা। এরা কারও সম্পর্কে খারাপ কথা বলে না। এদের বিবেক খুবই বেশি থাকে জন্য রাশির তুলনায় (Libra)। এরা সম্পর্কের প্রতি যত্নশীন হন। এরা দয়ালু স্বভাবের হন। তবে, এরা প্রায়শই দুঃস্বপ্ন দেখে থাকেন। এরা দুর্বল মনের মানুষ হন। তাই চোখ বন্ধ করলেই নানা রকম স্বপ্ন দেখেন।  

বৃশ্চিক রাশি
মীন রাশির জাতক জাতিকাদের মুখে সদা থাকে সুমিষ্ট হাসি। থাকে রহস্যময় আভা। এরা মিষ্টি স্বভাবের মানুষ হয়ে থাকে। আবেগপ্রবণ হন বৃশ্চিক রাশির (Scorpio) ছেলে মেয়েরা। এরা যে কোনও বিষয় সহজে আশা করে ফেলেন। এরা পরিবারের সদস্যদের থেকে প্রত্যাশা রাখেন। কোনও কিছু হারানোর ভয় কাজ করে এদের মনে। এই কারণে এরা দুঃস্বপ্ন দেখে। 

আরও পড়ুন- সিংহ রাশির ছেলে কিংবা মেয়ের প্রেমে পড়েছেন, তাদের সম্পর্কে এই কয়টি কথা জেনে রাখুন

আরও পড়ুন- লাল থেকে হলুদ- থরে থরে সাজানো একাধিক রঙ, জেনে নিন দোলের কোন রঙের কী অর্থ

আরও পড়ুন- হোলিতে রয়েছে বিশেষ শুভ যোগ, দোলের দিন এই ভুলগুলি করলে পিছু ছাড়বে না দুর্ভাগ্য

Share this article
click me!