Ather Electric Scooter Launch: আরও ভালো রেঞ্জ, বড় ব্যাটারি সহ নতুন ইলেকট্রিক স্কুটার লঞ্চ, বিস্তারিত জানুন

সংস্থা ২০১৬ সালে তার প্রথম বৈদ্যুতিক স্কুটার ( Ather Electric Scooter ) লঞ্চ করে। ২০২০ সালে, এটি Ather 450X এবং Ather 450 Plus লঞ্চ করেছিল। এগুলি Ather ব্র্যান্ডের অধীনে বর্তমান ফ্ল্যাগশিপ। 

Web Desk - ANB | Published : Feb 5, 2022 8:44 AM IST

Ather ভারতে EV রেসের শীর্ষস্থানীয় যানবাহন সংস্থাগুলির মধ্যে একটি । সংস্থা ২০১৬ সালে তার প্রথম বৈদ্যুতিক স্কুটার ( Ather Electric Scooter ) লঞ্চ করে। ২০২০ সালে, এটি Ather 450X এবং Ather 450 Plus লঞ্চ করেছিল। এগুলি Ather ব্র্যান্ডের অধীনে বর্তমান ফ্ল্যাগশিপ। এখন যেহেতু দেশে বৈদ্যুতিক স্কুটার সেগমেন্টে নতুন লঞ্চ হচ্ছে এবং Ather এই ধরনের বিশেষ বৈশিষ্ট্যের ক্ষেত্রে রেসে পিছিয়ে থাকতে পারে, Ather এখন একটি নতুন অফার নিয়ে কাজ করছে। একটি সাম্প্রতিক রিপোর্ট দেখায় যে, সংস্থা তার স্কুটারের একটি নতুন ভেরিয়েন্ট লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। এই নতুন ভেরিয়েন্টটি শুধু স্কুটারের শক্তিই বাড়াবে না ড্রাইভিং রেঞ্জও বাড়াবে।
ET Tech-এর একটি রিপোর্ট অনুসারে, Ather Energy একটি বড় ব্যাটারি প্যাক সহ একটি নতুন ভেরিয়েন্ট নিয়ে কাজ করছে৷ আগামী ৬ মাসের মধ্যে এটি লঞ্চ করা হবে। বর্তমানে, Ather 450X একটি 2.9kWh ব্যাটারি প্যাক অফার করে। 450X একটি একক রেঞ্জে সর্বোচ্চ ৮০ কিমি প্রতি ঘণ্টা গতি এবং ৮৫ কিলোমিটারের আসল রেঞ্জ অফার করে। সংস্থা দাবি করেছে যে স্কুটারটিকে ভালো অবস্থায় ১১৬ কিলোমিটার রেঞ্জ পাওয়ার জন্য সার্টিফিকেট দেওয়া হয়েছে।
স্কুটারের নতুন ভেরিয়েন্টগুলি গাড়ির মূল পরিসরকে বাড়িয়ে দেবে বলে আশা করা হচ্ছে। রিপোর্ট অনুযায়ী, নতুন Ather ইলেকট্রিক স্কুটার ভেরিয়েন্ট বর্তমান ৮৫ কিলোমিটার থেকে ১১০-১১৫ কিলোমিটারের সত্যিকারের রেঞ্জ দিতে সক্ষম হবে বলে দাবী করেছে সংস্থা।
Ola-এর ইলেকট্রিক স্কুটারগুলির সঙ্গে Ather প্রতিযোগিতা করে 
Ola Electric, Ather Energy-এর অন্যতম প্রধান প্রতিযোগী, সম্প্রতি ভারতীয় বাজারে তার দুটি পণ্য Ola S1 এবং Ola S1 Pro লঞ্চ করেছে৷ লঞ্চের সময়, সংস্থা প্রো ভেরিয়েন্টে ১৮১ কিলোমিটার ড্রাইভিং রেঞ্জের একটি সাহসী দাবি করেছে। পরে, অনেক গ্রাহক প্রতিশ্রুতির চেয়ে অনেক কম পরিসর পাওয়ার অভিযোগ করেন। ওলা তখন ঘোষণা করে যে স্কুটারটির আসল রেঞ্জ হল ১৩৫ কিমি।
দাবি করা এবং আসল রেঞ্জের মধ্যে পার্থক্য থাকা সত্ত্বেও, Ola S1 Pro-এর রেঞ্জ Ather যা অফার করে তার থেকে অনেক বেশি। মূল্যের পরিপ্রেক্ষিতে, Ola S1 এবং S1 Pro-এর তুলনায় Ather এখনও প্রিমিয়ামে অফার করা হচ্ছে। তবে ওলা ইলেকট্রিক স্কুটারের সরবরাহ এখনও চাহিদা অনুযায়ী করা হচ্ছে না। সংস্থাটি মাত্র দুটি পর্যায় বিক্রি করেছে। অনেক ক্রেতাই দীর্ঘ অপেক্ষার অভিযোগ করেছেন।

আরও পড়ুন- Skoda Kodiaq ফেসলিফ্ট এর হতে পারে মূল্য বৃদ্ধি, জেনে নিন এর কারণ

আরও পড়ুন- Tata Motors এই গাড়িগুলির CNG মডেল লঞ্চ করবে

আরও পড়ুন- নতুন Baleno লঞ্চ হবে ফেব্রুয়ারিতে, বুকিং শুরু হবে শীঘ্রই

Share this article
click me!