৫.৯ সেকেন্ডেই ছুঁতে পারে ১০০ কিমির গতিবেগ, লঞ্চ হল Audi Q7 Facelift

ঔরঙ্গাবাদের স্কোডা অটো ভক্সওয়াগেন ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড (SAVWIPL) এর উত্পাদন সুবিধায় উত্পাদিত হবে। এর অর্থ হল কোম্পানিটি দামের ক্ষেত্রে একটু বেশি হবে। এখন, এটি Audi Q8 এর চেয়ে কম ব হবে এবং আশা করা হচ্ছে যে সংস্থাটি ১ কোটি টাকার কম প্রারম্ভিক মূল্যে Q7 অফার করবে। 

Web Desk - ANB | Published : Feb 3, 2022 8:55 AM IST

Audi Q7 Facelift ভারতে ফেব্রুয়ারি মাসে বিক্রির জন্য প্রস্তুত। Ingolstadt- ভিত্তিক বিলাসবহুল গাড়ি নির্মাতা প্রায় দুই বছর পর এই একচেটিয়া SUV ভারতে ফিরিয়ে আনছে। BS6 নির্গমন মান কার্যকর হওয়ার ঠিক আগে কোম্পানিটি ২০২০ সালের প্রথম দিকে মডেলটি সাময়িকভাবে বন্ধ করে দেয়। তবে, এখন Q7 একটি মিড-লাইফ ফেসলিফ্ট এবং একটি পেট্রোল-শুধু ড্রাইভট্রেন নিয়ে ফিরে আসছে। আমাদের ইতিমধ্যেই 2022 Audi Q7 আছে। এখন আমাদের শুধু আপডেট হওয়া Q7 এর দাম সম্পর্কে জানতে হবে। ২০২২ Audi Q7 দুটি ভেরিয়েন্টে দেওয়া হবে - প্রিমিয়াম প্লাস এবং প্রযুক্তি। এটি সম্পূর্ণভাবে নকড ডাউন (CKD) ইউনিট হিসাবে ভারতে আসবে।
এটি ঔরঙ্গাবাদের স্কোডা অটো ভক্সওয়াগেন ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড (SAVWIPL) এর উত্পাদন সুবিধায় উত্পাদিত হবে। এর অর্থ হল কোম্পানিটি দামের ক্ষেত্রে একটু বেশি হবে। এখন, এটি Audi Q8 এর চেয়ে কম ব হবে এবং আশা করা হচ্ছে যে সংস্থাটি ১ কোটি টাকার কম প্রারম্ভিক মূল্যে Q7 অফার করবে। তাই, 2022 Audi Q7 ভারতে ৯৫ লক্ষ থেকে ১ কোটি ১০ লক্ষ টাকার মধ্যে লঞ্চ হবে (এক্স-শোরুম, ভারত)৷
নতুন Audi Q7-এ পাওয়া যাবে দারুণ ফিচার 
Audi Q7 ভারতে সম্পূর্ণভাবে নকড ডাউন (CKD) ইউনিট হিসাবে আসে এবং কোম্পানির ঔরঙ্গাবাদ প্ল্যান্টে উত্পাদিত হয়। 2022 Audi Q7 নতুন প্রজন্মের অডি গাড়ির সাথে তীক্ষ্ণ স্টাইলিং আপডেট সহ আসে। SUV ক্রোম বর্ডার এবং উল্লম্ব স্ল্যাট সহ একটি বড় একক-ফ্রেম গ্রিল পায়। গ্রিলটি সম্পূর্ণ এলইডি হেডলাইট দ্বারা কভার করা, তবে, গ্রাহকরা অডি লেজার লাইটের সাথে HD ম্যাট্রিক্স এলইডি প্রযুক্তির বিকল্পও পেতে পারেন। SUV আরও বড় ইনটেক, নতুন অ্যালয় হুইল, নতুন মসৃণ LED টেললাইট এবং একটি মাপ মত বাম্পার রয়েছে।
Q7-এ একটি আপডেটেড কেবিন রয়েছে, দুটি নতুন বড় টাচস্ক্রিন সহ যা টাচ বা ক্লিক করলে হ্যাপটিক এবং অডিবেল প্রতিক্রিয়া প্রদান করে। সিস্টেমটি এলটিই অ্যাডভান্স কানেক্টিভিটি, একটি ওয়াই-ফাই হটস্পট, প্রাকৃতিক সাউন্ড কন্ট্রোল এবং একটি বিস্তারিত অডি কানেক্ট পোর্টফোলিও সহ আসে। এছাড়াও নতুন হল অ্যালেক্সা, একটি ক্লাউড-ভিত্তিক অ্যামাজন ভয়েস পরিষেবা যা MMI অপারেটিং সিস্টেমে একীভূত করা হয়েছে, অন্যদিকে ঐচ্ছিক হেড-আপ ডিসপ্লে সহ অডি ভার্চুয়াল ককপিটও অফারে রয়েছে৷ SUV একটি নতুন স্টিয়ারিং হুইল এবং প্রিমিয়াম গৃহসজ্জার সামগ্রী সহ আরামদায়ক বৈশিষ্ট্যগুলির একটি হোস্ট পায়।
অডি Q7 ফেসলিফ্ট ইঞ্জিন 
Q7 ফেসলিফ্ট একটি 3.0-লিটার TFSI, ছয়-সিলিন্ডার পেট্রোল ইঞ্জিন দ্বারা চালিত যা 335 bhp এবং 500 Nm পিক টর্ক তৈরি করে এবং এটি একটি আট-স্পিড টিপট্রনিক গিয়ারবক্স এবং কোয়াট্রো AWD সিস্টেমের সাথে মানসম্মত। নতুন Q5 এর মতো, Q7 একটি হালকা-হাইব্রিড সিস্টেম পাবে, যা 5.9 সেকেন্ডেরও কম সময়ে 0-100 kmph থেকে বেগ পেতে পারে।

আরও পড়ুন- Skoda Kodiaq ফেসলিফ্ট এর হতে পারে মূল্য বৃদ্ধি, জেনে নিন এর কারণ

আরও পড়ুন- Tata Motors এই গাড়িগুলির CNG মডেল লঞ্চ করবে

আরও পড়ুন- নতুন Baleno লঞ্চ হবে ফেব্রুয়ারিতে, বুকিং শুরু হবে শীঘ্রই

Share this article
click me!