ভারতে বৈদ্যুতিক গাড়ির বিক্রি আগামী সময়ে দ্বিগুণ হবে, ছুঁতে পারে ৬ লাখের অঙ্ক

জানলে অবাক হবেন কিন্তু বিক্রয় পরিসংখ্যান অনুযায়ী, এই বছরের এপ্রিল থেকে চার লাখেরও বেশি বৈদ্যুতিক যান বিক্রি হয়েছে। ভারতে EVs বিক্রিতে ব্যাপক সাড়া পাওয়ার পর, এখন আশা করা হচ্ছে যে আগামী বছর অর্থাৎ ২০২৩ ইলেকট্রিক সেগমেন্টের জন্যও দারুণ হতে চলেছে।

 

Web Desk - ANB | Published : Dec 22, 2022 10:19 AM IST

ভারতীয় বাজারে বৈদ্যুতিক যানবাহনের চাহিদা ধীরে ধীরে কিন্তু ক্রমাগত প্রতি বছর বাড়ছে। জনগণের অবগতির জন্য জেনে রাখুন যে ২০২২ সালে বৈদ্যুতিক গাড়ি বিক্রির জন্য একটি দুর্দান্ত বছর ছিল, কারণ এই বছর ২০২১ সালের তুলনায় বেশি বৈদ্যুতিক গাড়ি বিক্রি হয়েছে। জানলে অবাক হবেন কিন্তু বিক্রয় পরিসংখ্যান অনুযায়ী, এই বছরের এপ্রিল থেকে চার লাখেরও বেশি বৈদ্যুতিক যান বিক্রি হয়েছে, যার মধ্যে দুই চাকার এবং তিন চাকার বিক্রির পরিসংখ্যানও রয়েছে। ভারতে EVs বিক্রিতে ব্যাপক সাড়া পাওয়ার পর, এখন আশা করা হচ্ছে যে আগামী বছর অর্থাৎ ২০২৩ ইলেকট্রিক সেগমেন্টের জন্যও দারুণ হতে চলেছে।

ডিসেম্বর পর্যন্ত এতগুলো গাড়ি বিক্রি হয়েছে-

Latest Videos

৯ ডিসেম্বর ২০২২ পর্যন্ত, ভারতীয় বাজারে ৪ লক্ষ ৪৩ হাজার বৈদ্যুতিক গাড়ির বিক্রি রেকর্ড করা হয়েছে। উৎসবের মরসুমের কারণে, চলতি বছরের অক্টোবর মাসটি ইভি বিক্রির জন্য দুর্দান্ত ছিল, এই মাসে ১ লাখ ইউনিট বিক্রি রেকর্ড করা হয়েছে। ২০২০-২০২১ সালে ৪৮ হাজার ১৭৯ ইউনিট বিক্রি হয়েছিল। একই সময়ে, ২০২১-২০২২ সালে বিক্রির অঙ্ক ছিল ২ লাখ ৩৮ হাজার ইউনিট।

২০২৩ বৈদ্যুতিক যানবাহন বিক্রয়ের জন্য দুর্দান্ত হবে-

এই পরিস্থিতিতে, আশা করা হচ্ছে যে আগামী বছর অর্থাৎ ২০২৩ সালে, বৈদ্যুতিক গাড়ির বিক্রির এই সংখ্যা ৬ লক্ষ ছুঁতে পারে। Tata Motors ইলেকট্রিক সেগমেন্টে নিজেকে প্রতিষ্ঠিত করেছে, কোম্পানিটি ৯০ শতাংশ মার্কেট শেয়ার নিয়ে এগিয়ে রয়েছে। আসুন আমরা আপনাকে বলি যে এই বছর টাটা ৩৬ হাজার বৈদ্যুতিক গাড়ি (টাটা ইলেকট্রিক গাড়ি) বিক্রি করেছে তবে কোম্পানির লক্ষ্য বছরের শেষের আগে এই সংখ্যা ৫০ হাজারে পৌঁছানো।

Share this article
click me!

Latest Videos

সুপ্রিম কোর্টেও মিথ্যা! আজই বড় সিদ্ধান্ত নিতে চলেছেন জুনিয়র চিকিৎসকরা! | Kolkata Doctors News |
হাটে হাঁড়ি ভেঙে পূর্ণ কর্মবিরতিতে ফের জুনিয়র ডাক্তাররা, যা বললেন | Kolkata Doctor News
BJP LIVE: সাংবাদিক সম্মেলনে শমীক ভট্টাচার্য, কী অভিযোগ, দেখুন সরাসরি
RG Kar News Live : আর জি কর মামলায় শুনানি শুরু Supreme court-এ, দেখুন সরাসরি
বাড়ি বাড়ি ঘুরে ত্রাণের সরকারি ত্রিপল বিক্রি, হাতেনাতে ধরে ফেললেন স্থানীয়রা, কাঠগড়ায় তৃণমূল