গাড়ি প্রেমীদের জন্য সুখবর, কিনবেন নাকি নতুন মারুতি ওয়াগন আর? দাম ৫.৬৫ লক্ষ টাকা!

নতুন ওয়াগন আর ওয়াল্টজে কোম্পানি কিছু কসমেটিক আপডেট নিয়ে এসেছে। এটি সাধারণ মডেলের তুলনায় আরও ভালো বলে কোম্পানি দাবি করেছে। আকর্ষণীয় ডিজাইন এবং শক্তিশালী ইঞ্জিন সমৃদ্ধ এই ফ্যামিলি গাড়ির এক্স-শোরুম দাম শুরু হচ্ছে ৫.৬৫ লক্ষ টাকা থেকে।

Subhankar Das | Published : Sep 20, 2024 9:26 PM IST

ভারতের বৃহত্তম গাড়ি নির্মাতা সংস্থা মারুতি সুজুকি তাদের গাড়ির লাইনআপ বেশ কয়েকটি আপডেট নিয়ে এসেছে এবং তাদের জনপ্রিয় হ্যাচব্যাক ওয়াগনআর-এর নতুন ওয়াল্টজ সংস্করণটি বাজারে এনেছে। নতুন ওয়াগনআর ওয়াল্টজে কোম্পানি কিছু কসমেটিক আপডেট দিয়েছে। এটি সাধারণ মডেলের তুলনায় আরও ভালো বলে কোম্পানির দাবি। আকর্ষণীয় ডিজাইন এবং শক্তিশালী ইঞ্জিন সমৃদ্ধ এই ফ্যামিলি গাড়ির এক্স-শোরুম দাম শুরু হচ্ছে ৫.৬৫ লক্ষ টাকা থেকে।

মারুতি সুজুকি ওয়াগনআর ওয়াল্টজ সংস্করণটি তিনটি ভেরিয়েন্টে উপলব্ধ করছে - LXi, VXi এবং ZXi। নতুন সংযোজনগুলোর মধ্যে রয়েছে পরিবর্তিত ক্রোম ফ্রন্ট গ্রিল, ক্রোম গার্নিশ সহ ফগ ল্যাম্প, হুইল আর্চ, সাইড স্কার্ট এবং সাইড বডি মোল্ডিং। এই নতুন সংযোজনগুলি গাড়িটিকে আরও স্পোর্টি লুক প্রদান করেছে। 

Latest Videos

কোম্পানি ওয়াগনআর ওয়াল্টজ সংস্করণটিতে ১.২ লিটার পেট্রোল এবং ১.০ লিটার পেট্রোল ইঞ্জিন অপশন রয়েছে। বৃহৎ ইঞ্জিনটি ৫-স্পিড ম্যানুয়াল এবং অটোমেটিক ট্রান্সমিশন উভয় অপশনেই উপলব্ধ। এছাড়াও, কোম্পানি এই গাড়িটি ফ্যাক্টরি-ফিটেড সিএনজি ভেরিয়েন্টেও উপলব্ধ করছে। কোম্পানির দাবি অনুসারে, পেট্রোল ভেরিয়েন্টটি প্রতি লিটারে ২৫.১৯ কিলোমিটার এবং সিএনজি ভেরিয়েন্টটি প্রতি কেজিতে ৩৩.৪৮ কিলোমিটার মাইলেজ দেবে। 

গাড়ির ভিতরে ক্যাবিনেও কোম্পানি কিছু আপডেট দিয়েছে। এর মধ্যে রয়েছে নতুন ফ্লোর ম্যাট এবং সিট কভার। এই গাড়িতে কিছু নতুন নিরাপত্তা বৈশিষ্ট্য যুক্ত করা হয়েছে। এই গাড়িতে এখন অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম (এবিএস) এবং ইলেকট্রনিক ব্রেকফোর্স ডিস্ট্রিবিউশন (ইবিডি) সহ ইলেকট্রনিক স্টেবিলিটি কন্ট্রোল (ইএসসি) রয়েছে। এছাড়াও, অন্যান্য বৈশিষ্ট্যগুলি আগের মতোই রয়েছে। এর মধ্যে রয়েছে ডুয়াল এয়ারব্যাগ, রিয়ার পার্কিং সেন্সর এবং স্পিড লিমিট অ্যালার্ট।  এছাড়াও এতে ৬.২ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, নতুন স্পিকার, নিরাপত্তা ব্যবস্থা এবং রিভার্স পার্কিং ক্যামেরার মতো সুবিধা রয়েছে। এই সুবিধাগুলি যুক্ত করার ফলে, এর ক্যাবিনটি আরও আধুনিক হয়ে গেছে বলে জানা গেছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
'ষড়যন্ত্র করে আমাকে গ্রেফতার করা হয়েছিল' জেল থেকে ছাড়া পেয়েই পাল্টা অভিযোগ Kalatan Dasgupta-র
'স্বাস্থ্যে দুর্নীতির জন্য আপনি জেলের বাইরে কেন?' প্রশ্ন তুলে মমতাকে আক্রমণ Sukanta-র | RG Kar
Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ