Harley-Davidson new lineup Launch: নতুন লাইনআপ প্রস্তুত, চলতি বছরে আনবে আটটি নতুন বাইক

সম্প্রতি বিশ্বব্যাপী 2022 লো রাইডার এস (Harley-Davidson Low Rider S) এবং নতুন লো রাইডার এসটি ব্যাগার ভেরিয়েন্ট লঞ্চ করেছে। ২০২২ ভেরিয়েন্টে একটি বড় ইঞ্জিনের পাশাপাশি কিছু অন্যান্য বিশেষ বৈশিষ্ট্য রয়েছে। ২০২২ এর Low Rider S-এর দাম ভারতীয় মুদ্রায় প্রায় ১৭ লক্ষ ৯৫ হাজার টাকা, যা এটিকে ২০২১ মডেলের তুলনায় প্রায় ৮০,৭০০ টাকা বেশি

Web Desk - ANB | Published : Jan 29, 2022 9:31 AM IST

আমেরিকান মোটরসাইকেল নির্মাতা Harley Davidson তার 2022 মডেলের লাইনআপে আটটি নতুন মোটর সাইকেল লঞ্চ করার ঘোষণা দিয়েছে। নতুন লঞ্চ হওয়া মডেলের মধ্যে রয়েছে সাতটি মোটরসাইকেল ও একটি ট্রাইসাইকেল। এতে কোম্পানির পুরনো মডেলের বেশির ভাগ নতুন ভেরিয়েন্ট আপডেট বা রিভাইজ করা হবে। নতুন বাইকের তালিকায় রয়েছে লো রাইডার এস, লো রাইডার এসটি, স্ট্রিট গ্লাইড এসটি, রোড গ্লাইড এসটি। এছাড়াও, ২০২২ Harley সিভিও লাইনআপে সিভিও স্ট্রিট গ্লাইড, সিভিও রোড গ্লাইড, সিভিও রোড গ্লাইড লিমিটেড এবং সিভিও ট্রাই গ্লাইড (ট্রাইক) অন্তর্ভুক্ত রয়েছে। এই নতুন হালনাগাদ মডেলগুলি বিশেষভাবে হাতে তৈরি করা পেইন্ট, প্রিমিয়াম অডিও সিস্টেম এবং হার্লির কর্নিং রাইডার সেফটি এনহ্যান্সমেন্ট সিস্টেমের সাপোর্ট-সহ মিলবে৷
এর সঙ্গে, Harley Davidson -সম্প্রতি বিশ্বব্যাপী 2022 লো রাইডার এস (Harley-Davidson Low Rider S) এবং নতুন লো রাইডার এসটি ব্যাগার ভেরিয়েন্ট লঞ্চ করেছে। 2022 ভেরিয়েন্টে একটি বড় ইঞ্জিনের পাশাপাশি কিছু অন্যান্য বিশেষ বৈশিষ্ট্য রয়েছে। ২০২২ এর Low Rider S-এর দাম ভারতীয় মুদ্রায় প্রায় ১৭ লক্ষ ৯৫ হাজার টাকা, যা এটিকে ২০২১ মডেলের তুলনায় প্রায় ৮০,৭০০ টাকা বেশি৷ অন্যদিকে, নতুন লো রাইডার ST UK-তে GBP 19,395 ভারতীয় মুদ্রায় প্রায় ১৯ লক্ষ ৫৭ হাজার টাকায় বিক্রি হচ্ছে।
নতুন Harley Davidson  লো রাইডারের স্পেসিফিকেশন
নতুন Harley Low Rider S এবং ST একটি নতুন বড় পাওয়ারট্রেন আপডেট পেয়েছে। কোম্পানির সব নতুন মোটরসাইকেল এখন Milwaukee Eight 117 ইঞ্জিন দিয়ে সজ্জিত। লো রাইডার মডেলের ST ট্রিম হার্ড স্যাডলব্যাগ, একটি বড় ফ্রন্ট ফেয়ারিং, উচ্চ পিছনের সাসপেনশন এবং একটি উচ্চতর হ্যান্ডেলবার সেট-আপ পায়, অন্যদিকে, এস ট্রিম একটি ছোট হেডলাইট কাউল এবং কম রাইডের উচ্চতার সঙ্গে আসে।
নতুন 2022 Harley Low Rider-এর সাসপেনশন কিটে রয়েছে 43 মিমি ইউএসডি ফর্ক যা 13 মিমি লম্বা স্ট্রোক এবং 25 মিমি বেশি রিয়ার-হুইল ট্রাভেল সহ পিছনের মনোশক দ্বারা সমর্থিত।
Harley Davidson-এর নতুন লাইনআপে কী বিশেষ থাকবে
2022 Street Glide ST এবং Road Glide ST বাইকগুলির কথা বলতে গেলে, এই মডেলগুলি এখন কোম্পানির নতুন রিফ্লেক্স লিঙ্কযুক্ত ব্রেকিং সিস্টেম, কর্নারিং ABS এবং কর্নারিং ট্র্যাকশন কন্ট্রোলের সঙ্গে আপডেট করা হয়েছে৷ এই মডেলগুলির কিছু স্ট্যান্ডার্ড সরঞ্জামের মধ্যে রয়েছে ইন-বক্স জিটিএস ইনফোটেইনমেন্ট সিস্টেমের সঙ্গে ফুল কালার টাচস্ক্রিন এবং ডেমেকার এলইডি হেডলাইট।

আরও পড়ুন- Skoda Kodiaq ফেসলিফ্ট এর হতে পারে মূল্য বৃদ্ধি, জেনে নিন এর কারণ

আরও পড়ুন- Tata Motors এই গাড়িগুলির CNG মডেল লঞ্চ করবে

আরও পড়ুন- নতুন Baleno লঞ্চ হবে ফেব্রুয়ারিতে, বুকিং শুরু হবে শীঘ্রই

Share this article
click me!