গাড়িপ্রেমীদের জন্য সুখবর! নতুন বছরে আসছে তিনটি নতুন কম্প্যাক্ট এসইউভি, দেখে নিন তালিকা

আগামী ২০২৫ সালে স্কোডা, কিয়া, হুন্ডাইয়ের মতো সংস্থাগুলি থেকে তিনটি নতুন মডেল লঞ্চ হবে। আসুন এক নজরে দেখে নেওয়া যাক এই আসন্ন কম্প্যাক্ট এসইউভিগুলির গুরুত্বপূর্ণ বিবরণ।

Subhankar Das | Published : Sep 30, 2024 9:15 AM IST

ভারতীয় গাড়ি বাজারে কম্প্যাক্ট (সাব-৪ মিটার) এবং মাইক্রো এসইউভিগুলির চাহিদা সর্বকালের সর্বোচ্চ। ইতিমধ্যেই মিনি এসইউভি বিভাগে হুন্ডাই এক্সটার, টাটা পাঞ্চ, মারুতি সুজুকি ফ্রোংক্সের মতো গাড়ি রয়েছে। ২০২৫ সালে স্কোডা, কিয়া, হুন্ডাইয়ের মতো সংস্থাগুলি থেকে তিনটি নতুন মডেল লঞ্চ হবে। আসুন এক নজরে দেখে নেওয়া যাক এই আসন্ন কম্প্যাক্ট এসইউভিগুলির গুরুত্বপূর্ণ বিবরণ।

স্কোডা-কাইলাক
স্কোডা-কাইলাক কম্প্যাক্ট এসইউভির বিশ্ব প্রিমিয়ার ২০২৪ সালের ৬ নভেম্বর অনুষ্ঠিত হবে। এর বাজারে লঞ্চ হবে ২০২৫ সালের শুরুতে। কুশাক এবং স্লাভিয়ার পরে, এটি হবে MQB-A0-IN প্ল্যাটফর্ম ব্যবহার করে তৈরি তৃতীয় স্কোডা মডেল। কুশাকের তুলনায় লম্বা স্লট, স্প্লিট হেডল্যাম্প, ছোট সামনের এবং পিছনের ওভারহ্যাং সহ পরিচিত গ্রিল থাকবে এই মডেলে। স্কোডার 'মডার্ন সলিড' ডিজাইন ভাষা ব্যবহার করা হবে। অভ্যন্তরীণ নকশা কুশাকের সাথে মিল রাখতে পারে। ADAS স্যুট এবং 360-ডিগ্রি ক্যামেরার মতো বৈশিষ্ট্যও এতে থাকতে পারে। ১১৫ বিএইচপি শক্তি এবং ১৭৮ এনএম টর্ক উৎপাদনকারী 1.0L, 3-সিলিন্ডার টার্বো পেট্রোল ইঞ্জিন কাইলাকে ব্যবহার করা হতে পারে। ম্যানুয়াল এবং স্বয়ংক্রিয় ট্রান্সমিশন পাওয়া যাবে এই গাড়িতে।

Latest Videos

কিয়া সিরোস
ভারতে দক্ষিণ কোরিয়ার গাড়ি নির্মাতা সংস্থাটির নতুন সাব-৪ মিটার লাইফস্টাইল এসইউভি হবে কিয়া সিরোস। স্পাই ছবি থেকে ইঙ্গিত পাওয়া যাচ্ছে যে এর কিছু নকশা K4 সেডান থেকে অনুপ্রাণিত হতে পারে। কিয়ার নতুন টু-স্পোক ফ্ল্যাট-বটম স্টিয়ারিং হুইল, ডুয়েল ডিসপ্লে, বোস অডিও সিস্টেম, জলবায়ু নিয়ন্ত্রণ ব্যবস্থা, বায়ুচলাচল এবং শক্তিচালিত সামনের আসন, লেদারেট আপহোলস্ট্রি ইত্যাদি বৈশিষ্ট্য থাকবে। প্রাথমিকভাবে, কিয়া সিরোস শুধুমাত্র পেট্রোল ইঞ্জিনে পাওয়া যাবে। ২০২৫ সালের মাঝামাঝি সময়ে সংস্থাটি এর বৈদ্যুতিক সংস্করণ চালু করবে বলে আশা করা হচ্ছে।

নতুন প্রজন্মের হুন্ডাই ভেন্যু
নতুন হুন্ডাই ভেন্যু ২০২৫ সালে লঞ্চ হওয়ার কথা রয়েছে। সম্ভবত বছরের প্রথমার্ধে এটি লঞ্চ হতে পারে। গত বছর জেনারেল মোটরস থেকে হুন্ডাইয়ের অধিগ্রহণ করা তেলেঙ্গানার নতুন কারখানায় তৈরি হবে এটি। নতুন ভেন্যু শীঘ্রই উৎপাদনে যাবে বলে আশা করা হচ্ছে। সম্প্রতি ভারতে বিক্রি শুরু হওয়া আলকাজার থেকে অনুপ্রাণিত কিছু নকশা আপডেট এতে থাকতে পারে। রিপোর্ট অনুযায়ী, বিদ্যমান ইঞ্জিন বজায় রেখে ভেন্যুতে অতিরিক্ত বৈশিষ্ট্য যুক্ত করতে পারে সংস্থা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

এখন ঝলমলে আকাশ, কিন্তু মহালয়ার দিন থেকে শুরু হবে তাণ্ডব! বড় আপডেট | West Bengal Weather Update
'মহিলারা বাড়িতে একা থাকলে TMC'র লোকেরা আসলে দরজা খুলবেন না' কেন? Suvendu Adhikari নিজেই জানালেন
'তিন পাপী এক জেলে! একবার RG Kar কাণ্ডের রিপোর্টটা সামনে আসুক, তারপর...' | Suvendu Adhikari
যাদবপুরে অভয়ার বিচারের দাবীতে 'আজাদি' স্লোগান! পাল্টা দিলেন Sukanta Majumdar | RG Kar Protest | BJP
Suvendu Adhikari | মমতার বিধায়ক হুমায়ুন কবীরকে পাল্টা দিলেন শুভেন্দু #shorts #suvenduadhikari