মাহিন্দ্র XUV 3XO এবার মাইলেজে টেক্কা দিচ্ছে স্করপিও এবং বোলেরোকেও, কীভাবে?

মাহিন্দ্র ৩XO কিনতে চাইলে, এর মাইলেজ সম্পর্কে জেনে নিন। এই SUV-এর পেট্রোল ও ডিজেল ভার্সনের মাইলেজ জানুন।

Subhankar Das | Published : Oct 16, 2024 12:11 PM IST

মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রের নতুন SUV মাহিন্দ্র ৩XO সম্প্রতি ভারতীয় বাজারে লঞ্চ হয়েছে। আকর্ষণীয় ডিজাইন, শক্তিশালী ইঞ্জিন এবং উন্নত বৈশিষ্ট্যের কারণে এই SUV বাজারের অন্যান্য SUV-র সাথে প্রতিযোগিতা করতে প্রস্তুত। পেট্রোল এবং ডিজেল ভার্সনে উপলব্ধ, যা গ্রাহকদের তাদের প্রয়োজন অনুযায়ী বিকল্প বাছাই করার সুযোগ দেয়।

কম্প্যাক্ট SUV বিভাগে ভালো মাইলেজ দেওয়ার গাড়ি পাওয়া যায়। মারুতি ব্রেজা এবং টাটা নেক্সন এই বিভাগে প্রভাবশালী। তবে, আপনি যদি মাহিন্দ্র ৩XO কিনতে চান, তাহলে এর মাইলেজ সম্পর্কে জেনে নেওয়া জরুরি। এই SUV-এর পেট্রোল এবং ডিজেল ভার্সনের মাইলেজ নিয়ে আলোচনা করা হল।

Latest Videos

পেট্রোল ভার্সনের মাইলেজ
১.২ লিটার টার্বো পেট্রোল ইঞ্জিনে মাহিন্দ্র ৩XO পাওয়া যায়। এতে ১১০PS/২০০Nm এবং ১৩০PS/২৩০Nm পাওয়ার আউটপুটের বিকল্প পাওয়া যাবে। এই ইঞ্জিনে ১৫টি ভার্সনে এই SUV উপলব্ধ। অটোমেটিক এবং ম্যানুয়াল মডেল এর মধ্যে রয়েছে। পেট্রোল ভার্সনের মাইলেজ ১৭.৯৬ kmpl থেকে ২০ kmpl পর্যন্ত। AX5L ভার্সনের মাইলেজ সবচেয়ে বেশি। অটোমোটিভ রিসার্চ অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া (ARAI) মাইলেজের তথ্য প্রকাশ করেছে।

ডিজেল ভার্সনে ভালো মাইলেজ
মাহিন্দ্র ৩XO-তে ১.৫ লিটার ডিজেল ইঞ্জিন রয়েছে, যা ১১৭PS পাওয়ার এবং ৩০০Nm টর্ক উৎপন্ন করে। ৬-স্পিড ম্যানুয়াল এবং ৬-স্পিড অটোমেটিক গিয়ারবক্স এতে রয়েছে। মাইলেজের ক্ষেত্রে, ডিজেল ভার্সনের মাইলেজ ২০.৬ kmpl থেকে ২১.২ kmpl পর্যন্ত। ডিজেল ভার্সনে সবচেয়ে বেশি মাইলেজ A7 অটোশিফ্ট প্লাস দেয়।

দুটি ভার্সনের বিশেষত্ব কি?
উন্নত ইনফোটেইনমেন্ট সিস্টেম, অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল, সুরক্ষার জন্য ছয়টি এয়ারব্যাগ সহ অনেক আধুনিক প্রযুক্তি দুটি ভার্সনেই মাহিন্দ্র ৩XO-তে রয়েছে। ভারতীয় রাস্তা এবং গ্রাহকদের চাহিদা মেনেই এর ডিজাইন করা হয়েছে।

কোনটি কিনবেন?
আপনি যদি শহরে চালানোর জন্য কম বাজেটের SUV খুঁজছেন, তাহলে পেট্রোল ভার্সন আপনার জন্য উপযুক্ত। আর যদি বেশি মাইলেজ এবং বেশি পাওয়ার চান, তাহলে ডিজেল ভার্সন ভালো হবে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

পিৎজা খাইয়ে...কৃষ্ণনগরে তরুণী খুনের ঘটনায় গ্রেফতার মৃতার হবু বর | Today Krishnanagar News
শয়তান দাদু! বিস্কুটের লোভ দেখিয়ে ওইসব! জানাজানি হতেই তুলে নিয়ে গেল পুলিশ | Narendrapur News Today
'হিন্দুদের উপর আক্রমণ নিয়ে চুপ কেন মমতা?' প্রশ্ন তুলে বিঁধলেন অগ্নিমিত্রা | Agnimitra on Mamata
Bangla News : কার্নিভালের পাল্টা মিছিল শুভেন্দুর! সেই ডিসি সেন্ট্রালকে দেখে বিক্ষোভ চরমে | Kolkata
হাড়হিম করা কাণ্ড! হল না যুবতীর ময়নাতদন্ত, কারণ শুনলে চমকে উঠবেন! দেখুন | Krishnanagar News Today