গাড়িপ্রেমীদের জন্য আবারও সুখবর! মারুতি এবং হন্ডার নতুন মডেল আসছে বাজারে

মারুতি এবং হন্ডার দুটি জনপ্রিয় গাড়ি নতুন প্রজন্মের সংস্করণে আসছে। ২০২৪ সালের দীপাবলীর পর নতুন মারুতি ডিজায়ার বাজারে আসবে। নতুন প্রজন্মের আমাজ় এই বছরের শেষের দিকে উন্মোচিত হবে।

Subhankar Das | Published : Oct 14, 2024 7:59 PM IST

মারুতি সুজুকি এবং হন্ডা কার্স ইন্ডিয়া উভয়েরই কম্প্যাক্ট সেডান বিভাগে দুটি গাড়ি রয়েছে, যথাক্রমে ডিজায়ার এবং আমাজ়। এই দুটি মডেলই এখন তাদের পরবর্তী প্রজন্মের দিকে ব্যাপক সংস্কারের সাথে প্রবেশ করতে প্রস্তুত। ২০২৪ সালের দীপাবলীর পর নতুন মারুতি ডিজায়ার বাজারে আসবে। অন্যদিকে, নতুন প্রজন্মের আমাজ় এই বছরের শেষের দিকে উন্মোচিত হবে এবং ২০২৫ সালের শুরুতে এর ডেলিভারি শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। এই নতুন গাড়িগুলি কম্প্যাক্ট সেডান বিভাগকে পুনরুজ্জীবিত করবে বলে আশা করা হচ্ছে।

২০২৪ সালের মারুতি ডিজায়ারে নতুন ১.২ লিটার, ৩-সিলিন্ডার Z-সিরিজ পেট্রোল ইঞ্জিন থাকবে, যা সুইফ্ট হ্যাচব্যাক থেকে নেওয়া হয়েছে। এই ইঞ্জিন ৮০ বিএইচপি শক্তি এবং ১১২ এনএম টর্ক উৎপন্ন করবে। ম্যানুয়াল এবং এএমটি গিয়ারবক্স বর্তমান প্রজন্মের থেকেই বহাল থাকবে। নতুন ডিজায়ার ইলেকট্রিক সানরুফ সহ এই বিভাগের প্রথম গাড়িও হবে। এর ভিতরে, বেইজ আপহোলস্ট্রি, গাঢ় ড্যাশবোর্ড থিম এবং নতুন বৈশিষ্ট্য থাকার সম্ভাবনা রয়েছে।

Latest Videos

নতুন ডিজায়ারের ডিজাইন পরিবর্তনগুলি সুইফ্ট থেকে সম্পূর্ণ আলাদা হবে। এই কম্প্যাক্ট সেডানটিতে নতুন ডিজাইনের গ্রিল, সম্পূর্ণ এলইডি হেডল্যাম্প, সংস্কৃত বাম্পার এবং এলইডি ফগ ল্যাম্প সহ সম্পূর্ণ নতুন ফ্রন্ট ফেসিয়া থাকবে। নতুন অ্যালয় হুইল, সামান্য পরিবর্তিত রিয়ার বাম্পার এবং নতুন ট্রাই-অ্যারো এলইডি টেললাইট এর নতুন রূপকে আরও উন্নত করবে।

২০২৫ সালের হন্ডা আমাজ়-এর পরীক্ষা শুরু হয়েছে। নতুন মডেলে স্মোকি ফিনিশ টেললাইটের সাথে একটি রিভার্স ক্যামেরা থাকবে বলে সাম্প্রতিক গুপ্তচর ছবিগুলি প্রকাশ করেছে। এতে তিনটি স্থির হেডরেস্ট এবং একটি শার্ক ফিন অ্যান্টেনাও থাকবে। নতুন আমাজ় হন্ডা সিটির প্ল্যাটফর্ম ব্যবহার করবে এবং একই হুইলবেস দৈর্ঘ্য বজায় রাখবে। এটি বর্তমান ১.২ লিটার পেট্রোল ইঞ্জিন, পাঁচ-স্পিড ম্যানুয়াল এবং সিভিটি অটোমেটিক ট্রান্সমিশন বিকল্প সহ চালু থাকবে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

Suvendu-র ডাকে মশাল মিছিল! কার্নিভাল বয়কটের দাবিতে কলকাতায় বিক্ষোভের আগুন! | RG Kar Protest
Bangla News : কার্নিভালের পাল্টা মিছিল শুভেন্দুর! সেই ডিসি সেন্ট্রালকে দেখে বিক্ষোভ চরমে | Kolkata
লক্ষ্মীপুজো কী এবার বন্ধ Narayanganj বাসিন্দাদের? কী হল দেখুন! | South 24 Parganas News
Dum Dum-এ ধুন্ধুমার! রাস্তায় সাইড চাওয়াকে ঘিরে তীব্র বচসা! অভিযোগ গায়ে হাত তোলার! | Dum Dum News
'ভাইটাই চলে গেল, পুলিশ বলছে সকালে যাবে ডুবুরি নিয়ে!' তোলপাড় কৃষ্ণগঞ্জে | Krishnanagar News