নতুন গাড়ি কিনবেন নাকি? বাজারে চলে এল নতুন নিসান ম্যাগনাইট, ইতিমধ্যেই শুরু বুকিং

৪ঠা অক্টোবর লঞ্চের পর ৫ই অক্টোবর থেকে ফেসলিফ্টেড ম্যাগনাইটের ডেলিভারি শুরু করবে নিসান। এর বিস্তারিত জেনে নেওয়া যাক।

Subhankar Das | Published : Sep 30, 2024 10:17 AM IST

২০২০ সালে লঞ্চ হওয়া নিসান ম্যাগনাইট তার কম দাম এবং সমৃদ্ধ বৈশিষ্ট্যের জন্য বাজারে বেশ জনপ্রিয়। এই সাব-৪-মিটার কম্প্যাক্ট এসইউভি লঞ্চের পর থেকেই ধারাবাহিক বিক্রি করে আসছে। নিসান এখন ফেসলিফ্টেড ম্যাগনাইট আনার জন্য প্রস্তুত। এর জন্য কোম্পানি বুকিংও শুরু করে দিয়েছে। ৪ঠা অক্টোবর লঞ্চের পর ৫ই অক্টোবর থেকে ফেসলিফ্টেড ম্যাগনাইটের ডেলিভারি শুরু করবে নিসান। এর বিস্তারিত জেনে নেওয়া যাক।

২০২৪ ম্যাগনাইট ফেসলিফ্টেডে একটি নতুন লুক দেখা যাবে। এর সামনের বডি প্যানেলগুলি আগের মতোই থাকবে। তবে, এর সামনের এবং পিছনের আলোতে আপডেট আসবে বলে আশা করা যাচ্ছে। ৫ই অক্টোবর থেকে ডেলিভারি শুরু হবে বলেও টিজারে জানানো হয়েছে। নতুন গ্রিল, আপডেটেড সামনের এবং পিছনের বাম্পার দেখা যাবে। সাইড প্রোফাইল আগের মতোই থাকবে। যদিও, এসইউভিতে নতুন অ্যালয় হুইল দেখা যাবে। পিছনের দিকে, ম্যাগনাইট ফেসলিফ্টেডে আপডেটেড টেল ল্যাম্প, টেলগেট এবং বাম্পার থাকবে বলে আশা করা যাচ্ছে। কিছু নতুন রঙের বিকল্পও এর অংশ হতে পারে।

Latest Videos

গাড়ির অভ্যন্তরের কথা বললে, ম্যাগনাইট ফেসলিফ্টেডের ড্যাশবোর্ডে একটি নতুন রঙের থিম দেখা যাবে। এতে একটি সিঙ্গেল-প্যান সানরুফ থাকবে। টপ-স্পেক ভেরিয়েন্টের সাথে এটি দেওয়া হতে পারে। একটি বৃহত্তর টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম আপডেট করা UI এবং আপডেট করা ডিজিটাল ক্লাস্টার সহ পাওয়া যাবে। টপ-স্পেক ভেরিয়েন্টের সাথে ভেন্টিলেটেড সামনের সিট দেওয়া হতে পারে।

সাশ্রয়ী মূল্যের মধ্যে, ম্যাগনাইটে অনেক চমৎকার বৈশিষ্ট্য রয়েছে। উন্নত PM 2.5 ফিল্টার, ইন্টিগ্রেটেড স্টিয়ারিং মাউন্টেড অডিও এবং মিটার নিয়ন্ত্রণ, পিছনের AC ভেন্ট এবং অত্যন্ত নিয়মিত সিটগুলি এর প্রধান হাইলাইট।

ওয়্যারলেস অ্যান্ড্রয়েড অটো, অ্যাপল কারপ্লে, ওয়্যারলেস চার্জার, প্রিমিয়াম জেবিএল স্পিকার, অ্যাম্বিয়েন্ট লাইটিং, পুডল ল্যাম্প ইত্যাদি ম্যাগনাইটের বৈশিষ্ট্য। এতে ৮ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম এবং ৭ ইঞ্চি TFT ইন্সট্রুমেন্ট ডিসপ্লে রয়েছে। নিসান কানেক্ট অ্যাপের মাধ্যমে, ব্যবহারকারীরা ৫০টিরও বেশি সংযুক্ত গাড়ির বৈশিষ্ট্য অ্যাক্সেস করতে পারবেন।

নিরাপত্তার ক্ষেত্রেও ম্যাগনাইট উল্লেখযোগ্য। ২০২২ সালের গ্লোবাল NCAP ক্র্যাশ টেস্টে এটি ৪-স্টার অ্যাডাল্ট সেফটি রেটিং পেয়েছে। ম্যাগনাইটে একটি দুর্দান্ত সুরক্ষা কিট পাওয়া যায়। ডায়নামিক কন্ট্রোল, হিল স্টার্ট অ্যাসিস্ট, ট্র্যাকশন কন্ট্রোল সিস্টেম, হাইড্রোলিক ব্রেক অ্যাসিস্ট, রিয়ার পার্কিং সেন্সর, অল-রাউন্ড ভিউ মনিটর সহ রিয়ার ক্যামেরা প্রজেকশন গাইড এবং টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম এই গাড়ির বৈশিষ্ট্য। যাইহোক, নতুন ফেসলিফ্ট মডেলে আরও কিছু নতুন সুরক্ষা বৈশিষ্ট্য থাকতে পারে।

ম্যাগনাইট ফেসলিফ্টেডে আগের মতোই ইঞ্জিন অপশন থাকবে বলে আশা করা যাচ্ছে। এতে ১.০ লিটার NA পেট্রোল ইঞ্জিন থাকবে, যা সর্বোচ্চ ৭২ps শক্তি এবং ৯৬nm পিক টর্ক তৈরি করবে। ট্রান্সমিশন অপশনের মধ্যে রয়েছে 5MT এবং 5AMT। দ্বিতীয় বিকল্পটি হল ১.০ লিটার টার্বো পেট্রোল মোটর, যা ১০০PS শক্তি উৎপাদন করতে সক্ষম। 5AMT-তে এর টর্ক আউটপুট ১৬০NM এবং CVT গিয়ারবক্সে ১৫২NM। নিসান ম্যাগনাইট ফেসলিফ্ট উৎসবের মরসুমে আত্মপ্রকাশ করতে পারে। ফেসলিফ্ট মডেলে, নিসান ম্যাগনাইট রেনো কাইগার, হুন্ডাই এক্সটার এবং টাটা পাঞ্চের মতো গাড়িগুলির সাথে প্রতিযোগিতা করবে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

বাড়ি বাড়ি ঘুরে ত্রাণের সরকারি ত্রিপল বিক্রি, হাতেনাতে ধরে ফেললেন স্থানীয়রা, কাঠগড়ায় তৃণমূল
'মহিলারা বাড়িতে একা থাকলে TMC'র লোকেরা আসলে দরজা খুলবেন না' কেন? Suvendu Adhikari নিজেই জানালেন
'তিন পাপী এক জেলে! একবার RG Kar কাণ্ডের রিপোর্টটা সামনে আসুক, তারপর...' | Suvendu Adhikari
'গদ্দার হঠাও ভাঙড় বাঁচাও' | Saayoni Ghosh #shorts #tmc #bhangar #saayonighosh
'Birbhum তারাপীঠের জন্য বিখ্যাত, ওই পাপীটার জন্য নয়' অনুব্রতর কথা উঠতেই উড়িয়ে দিলেন Suvendu Adhikari