এল ইয়ামাহা এমটি ১৫ এর নতুন সংস্করণ, রঙ থেকে ইঞ্জিন- নতুন সংস্করণে চমক সর্বত্র

বাইক দুনিয়ায় ইয়ামাহা-র বাইক ব্যাপক জনপ্রিয়। জাপানের এই জনপ্রিয় দু চাকার গাড়ি প্রস্ততকারী সংস্থা সব সময়ই ক্রেতাদের কথা মাথায় রাখেন। আর সে কারণেই আপডেটেড ভার্সন নিয়ে আসছে ইয়ামাহা এমটি ১৫। শুরু হল এই বাইকের বুকিং। রঙ থেকে ইঞ্জিন- নতুন সংস্করণে চমক সর্বত্র। 

Sayanita Chakraborty | Published : Apr 3, 2022 9:00 AM IST

বাইক প্রেমিদের সুখবর। শীঘ্রই বাজারে আসছে ইয়ামাহা এমটি ১৫ সংস্করণ ২.০। বাইক দুনিয়ায় ইয়ামাহা-র বাইক ব্যাপক জনপ্রিয়। জাপানের এই জনপ্রিয় দু চাকার গাড়ি প্রস্ততকারী সংস্থা সব সময়ই ক্রেতাদের কথা মাথায় রাখেন। আর সে কারণেই আপডেটেড ভার্সন নিয়ে আসছে ইয়ামাহা এমটি ১৫। শুরু হল এই বাইকের বুকিং। নতুন রঙে আসছে এই মডেল। ইয়ামা ইন্ডিয়া সামনিয়ক ভাবে ইয়ামার এমটি ১৫ বিক্রি বন্ধ করে দিয়েছি। চলতি বছরে শুরু থেকেই উৎপাদন বন্ধ ছিল এই বাইকের। এবার সেই বাইটির বিভিন্ন যন্ত্রপাতি আপডেট করে এমটি১৫ চালু করল। এল ২.০ সংস্করণ। শোনা যাচ্ছে, এপ্রিলের দ্বিতীয় সপ্তাহেই শুরু হবে গাড়ির ডেলিভারি। এখন চলছে বুকিং। 

দেখে নিন নতুন ইয়ামাহা এমটি ১৫-তে কী কী পরিবর্তন হয়েছে। জানা গিয়েছে, প্রিলোড অ্যাডজাস্টেবল রিয়ার মনো শক রয়েছে। ব্রেকগুলোতে থাকছে একক চ্যানেল ABS। ইয়ামা এমটি ১৫ র নতুন সংস্করণে ১৫৫ সিসি, একক সিলিন্ডার, ভিভিএ প্রযুক্তি সহ লিকুইড কুলার ইঞ্জিন থাকছে। এই মোটরটি বেবি স্পোর্টস বাইকের সর্বশেষ পুনরাবৃত্তিতে ১৮.১ বিএইচপি এবং ১৪.২ এনএস পিক টর্ক তৈরি করে। ইঞ্জিনটি একটি ৬ স্পিড ট্রান্সমিশনের সঙ্গে মিলিত হবে। 

আসন্ন ইয়ামাহা এমটি ১৫-র সরঞ্জামগুলোতে রয়েছে নতুন বৈশিষ্ট্য। এই বাইকের সব থেকে বড় চমক হল ব্লুটুথ সংযোগের সঙ্গে সংযোগ করা সংশোঝিত ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। ইয়ামা ওয়াই কানেক্ট অ্যাপটি সাম্প্রতিক অতীতে বেশ কয়টি মেডেলে রয়েছে। 

তাই দেরি না করে, চটপট বুকে করে নিন এই নতুন ভার্সনটি। আপনার কাছাকাছি কোনও ডিলারের সঙ্গে যোগাযোগ করতে পারেন। তাঁর থেকে বিস্তারিত ভাবে জেনে নিন বাইকের ফিচার্সগুলো। এখনই চাইলে বুকিং করতে পারেন। এখ বুকিং করলে চলতি মাসেই ডেলিভারি পাওয়ার সম্ভাবনা আছে।   

এদিকে, দিন আগেই একটি তমৎকার স্কুটার লঞ্চ করেছে ইয়ামাহা। স্কুটারের নাম ইয়ামাহা ফোর্স এক্স। যা একটি ম্যাক্সি স্কুটার। তবে, আপাতত এটি চিনের মার্কেটে এসেছে। কবে, ভারতে আসবে তা এখনও জানা যায়নি। এই লেটেস্ট স্কুটারে রয়েছে ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার এবং হ্যান্ডেলবার মাউন্টেড ইন্ডিকেটর্স। ১২৫ সিসি ইঞ্জিনের এই স্কুটিতে এয়ার কুলড, ব্লু কোর হাইব্রিড ইঞ্জিন আছে। ৮.১৭ এইচপি পাওয়ার জেনারেট করতে সক্ষণ ৬.৫০০ আরপিএমে এবং ৯.৭ এনএম পিক টর্ক দিতে পারে ৫০০০ আরপি এমে।    

আরও পড়ুন- পবিত্র রমজানের শুরুতে নেটদুনিয়ায় ট্রোল যশ, রেহাই পেল না একরত্তি শিশুটিও

আরও পড়ুন- বিশ্ব জুড়ে আবারও করোনা দাপট, চিনে আক্রান্তের সংখ্যা দুই বছরের সর্বোচ্চ, ইউকে-তে হতে চলেছে ৫০ লক্ষ

আরও পড়ুন- ৪০-এর পরও পান বলিরেখা মুক্ত নিখুঁত উজ্জ্বল ত্বক, মেকআপ করুন এই টোটকা মেনে
 

Share this article
click me!