সম্পর্কের ক্ষেত্রে এই জিনিসগুলিতে কখনোই প্রশয় দেওয়া উচিত নয়, ভবিষ্যতে নষ্ট হতে পারে সম্পর্ক

আপনার যদি প্রতিদিন আপনার সঙ্গীর সাথে ঝগড়া হয় বা কোনো কিছু নিয়ে বিবাদ শুরু হয়, তাহলে সম্পর্কের ক্ষেত্রে আপনাকে সতর্ক থাকতে হবে। একটি সম্পর্কের মধ্যে অনেক কিছু আছে যা মোটেও সহ্য করা উচিত নয়। এতে করে সম্পর্ক দুর্বল হতে শুরু করে। 
 

Web Desk - ANB | Published : Mar 5, 2022 12:04 PM IST

একটি সম্পর্ক পরিচালনা করতে প্রেম, বিশ্বাস এবং বোঝাপড়া লাগে। অনেক সময় প্রেমের তাড়নায় আমরা এমন কিছু জিনিস সহ্য করি, যার প্রভাব পড়ে আমাদের ব্যক্তিত্বে। আপনার যদি প্রতিদিন আপনার সঙ্গীর সাথে ঝগড়া হয় বা কোনো কিছু নিয়ে বিবাদ শুরু হয়, তাহলে সম্পর্কের ক্ষেত্রে আপনাকে সতর্ক থাকতে হবে। একটি সম্পর্কের মধ্যে অনেক কিছু আছে যা মোটেও সহ্য করা উচিত নয়। এতে করে সম্পর্ক দুর্বল হতে শুরু করে। 

আত্ম-সম্মানে আঘাত- আপনি কখনই আপনার মানসিক অপব্যবহার সম্পর্কের মধ্যে ঘটতে দেবেন না। আপনি আপনার সঙ্গীকে যতই ভালোবাসুন না কেন। অংশীদারদের একে অপরকে ত্রুটি সহ মেনে নিতে হয়, কিন্তু ক্রমাগত অপমান এবং খারাপ ভাষা মনকে আঘাত করে। মানসিক নির্যাতনকে শারীরিক নির্যাতনের মতোই খারাপ বলে মনে করা হয়। তাই একদম সহ্য করবেন না।

সম্পর্ক গোপন রাখা- আপনার সঙ্গী যদি আপনার সাথে সম্পর্কটি সবার থেকে লুকিয়ে রাখেন এবং কাউকে বলতে না চান, তাহলে আপনাকে সতর্ক হতে হবে। পরিবারের সদস্যদের পাশাপাশি তিনি যদি বন্ধুদের সামনে আপনার সঙ্গে সম্পর্ক মেনে না নেন, তাহলে সাবধান হওয়া উচিত।

সরাসরি কথা বলা- সঙ্গী যখন ছোটখাটো বিষয় নিয়ে আপনার সঙ্গে বাজেভাবে ঝগড়া শুরু করে এবং সব বিষয়েই আপনার সঙ্গে সম্পর্ক শেষ করার কথা বলতে শুরু করে, তখন তা একেবারেই সহ্য করবেন না। আপনার সঙ্গী যদি প্রতিবারই আপনাকে চিৎকার করে এবং অসঙ্গত কথা বলে, তবে তা একেবারেই সহ্য করবেন না। এই ধরনের সম্পর্ক শেষ বিবেচনা করা উচিত.
 

Share this article
click me!