১৭ বছর পর আবারও একসঙ্গে, ক্যাকটাসের জন্মদিনে 'ছিঃ ছিঃ ছিঃ' গানেই নয়া চমক সিধু-পটা জুটির

অবশেষে মিটল দূরত্ব। দীর্ঘ সতেরো বছর পর আবার এক সাথে সিধু আর পটা । জনপ্রিয়তার মধ্যগগণেই ব্যক্তিগত সমস্যার কারণে ছেদ পড়েছিল সম্পর্কে। আলাদা হয়ে গেছিলেন ক্যাকটাস ব্যান্ডের প্রধান দুই মুখ সিধু ও পটা। ফের ১৭ বছর পর  ২০২১ সালে  পুরোনো সম্পর্কে ফিরে একসুরে সুর মেলালেন ক্যাকটাসের এই জনপ্রিয় জুটি।

Asianet News Bangla | Published : Aug 25, 2021 10:54 AM IST / Updated: Aug 25 2021, 04:25 PM IST

অবশেষে মিটল দূরত্ব। দীর্ঘ সতেরো বছর পর আবার এক সাথে সিধু আর পটা । দেখতে দেখতে কেটে গিয়েছে অনেকগুলি বছর। তবে সময় পার হলেও বাঁধনটা যেন কোথায় একটা আটকে ছিল। আর তার প্রমাণই দিল সিধু- পটা। জনপ্রিয়তার মধ্যগগণেই ব্যক্তিগত সমস্যার কারণে ছেদ পড়েছিল সম্পর্কে। আলাদা হয়ে গেছিলেন ক্যাকটাস ব্যান্ডের প্রধান দুই মুখ সিধু ও পটা। ফের ১৭ বছর পর  ২০২১ সালে  পুরোনো সম্পর্কে ফিরে একসুরে সুর মেলালেন ক্যাকটাসের এই জনপ্রিয় জুটি।

 

 

পায়ে পায়ে উনত্রিশ বছর পার করল  বাংলা রক ব্যান্ড ক্যাকটাস। বাংলা রক মিউজিকে ক্যাকটাস একটা ব্র্যান্ড। এবং বাংলা ব্যান্ডের গানের অন্যতম সফল গ্রুপ ক্যাকটাস। ক্যাকটাসের জন্মদিনেই  মুক্তি পেল নতুন গান ছিঃ ছিঃ ছিঃ । দীর্ঘ সতেরো বছর পর আবার একসঙ্গে সিধু আর পটা ক্যাকটাসের  নতুন গান নিয়ে ফিরে এলেন। ক্যাকটাসের বর্তমান লাইন আপে রয়েছেন গীটারে বৈদুর্য্য চৌধুরী, সম্রাট ব্যানার্জি,বাস গীটারে প্রশান্ত মাহাতো, কিবোর্ডে সায়ন্তন চ্যাটার্জি,ড্রামসে অর্নব দাশগুপ্ত।গানের মিউজিক ভিডিও পরিচালনা করেছেন জি আর রত্ন। ইতিমধ্যেই দেড় লক্ষ পেরিয়ে গেছে গানের ভিউ।

 

 

আরও পড়ুন-আলো-আধারিতে বাঁধনছাড়া যৌনতা, মায়াবী রাতের মলদ্বীপে খুল্লামখুল্লা রোম্যান্সে মজে শ্রাবন্তী

নতুন গানের নিয়ে কথা বলতে গিয়ে সিধু জানান, 'মূলত গানটা বিভিন্ন রাজনৈতিক নীতি যা জনসাধারণের সমর্থন না থাকলেও মেনে নিতে হয় সেই সিস্টেমের বিষয়ে। যেমন ডোনাল্ড ট্রাম্প বললেন মাস্ক পড়ার প্রয়োজন নেই, জো বাইডেন এসে বললেন মাস্ক পড়ুন। ইতিমধ্যে কোভিড যা ছড়ানোর ছড়িয়ে গেল। এদেশে হঠাৎ মনে হোল কুম্ভ মেলা হওয়া দরকার,কেউ বললেন ভোট হওয়া দরকার। লক্ষ লক্ষ মানুষের জমায়েত হয়েছে। কোভিড বাড়তেই সরকার বললেন সবাই বাড়িতে থাকুন। সরকারি কর্মী ব্যাতিরেকে বাকিদের রুজি রোজগার কি হবে কেউ জানেনা। শিক্ষা ব্যবস্থার কি হবে সবই অনিশ্চয়তায় ভরা।এই পরিস্থিতিতে গানের মাধ্যমেই শিল্পী হিসেবে আমাদের বক্তব্য তুলে ধরেছি।' 

আরও পড়ুন-'সহবাস' সঙ্গী যশকে নিয়েই হাসপাতালে গেলেন নুসরত, আগামীকালই কি সন্তানের জন্ম দেবেন 'মম টু বি'

সিধু-পটার গান ক্যাকটাসে আবার ফিরে এল, এ যেন এক বড় পাওনা।  সিধু বলেন,'সতেরো বছর পর ক্যাকটাসের গান করলাম একসঙ্গে। এর আগে ২০০৪ এ রাজার রাজা অ্যালবামে দুজনে একসাথে গেয়েছিলাম। একটা লম্বা সময় পর আবার ক্যাকটাসের গানে দুজনে ফিরলাম। ওর সাথে ক্যাকটাসের নতুন গান করা একটা ইমোশনাল কানেকশন তো আছে বটেই। আমাদের প্রথম অ্যালবাম প্রকাশ পায় ১৯৯৯ সালে এইচ.এম.ভি থেকে। হলুদ পাখি ভীষণই জনপ্রিয় হয়। নীল নির্জনে প্রথম সিধু-পটা জুটির কাজ মানুষ সামনে থেকে দেখেন।' আগামী দিনের ভাবনা নিয়ে পটা বললেন,'নতুন গানের কাজ শুরু করেছি। এই বছরের শেষে অথবা পরের বছরের শুরুতেই নতুন গান প্রকাশ করার চিন্তা ভাবনা রয়েছে। এখন এই 'ছিঃ ছিঃ ছিঃ' এর সাফল্য উপভোগ করছি।

 

Share this article
click me!