Aparajita Adhya : অপরাজিতার 'আইবুড়োভাত', বিয়ের ২৪ বছর পর কব্জি ডুবিয়ে খেলেন অভিনেত্রী

বিয়ের ২৪ বছর পরই আইবুড়োভাত খেলেন টলি অভিনেত্রী অপরাজিতা আঢ্য। বিয়ের আগে আইবুড়োভাতের নিয়ম রয়েছে বাঙালিদের মধ্যে। তবে সব নিয়মের মধ্যে এটি অপূর্ণ থেকে গেছে অপরাজিতার। তাইতো বিয়ের এত বছর পার করলেও সেই ইচ্ছা পূরণ করলেন অভিনেত্রী।

Riya Das | Published : Jan 4, 2022 6:45 AM IST

নতুন বছর শুরু হতেই চারিদিকে আতঙ্কজ-বিশাদের সুর। আর এই সঙ্কট পরিস্থিতিতেই  নিজের সুখ খুঁজে নিলেন টলি অভিনেত্রী অপরাজিতা আঢ্য। বিয়ের বয়স পেরিয়েছে ২৪। স্বামী,সংসার, শ্বশুরাবাড় সব কিছুই সমান তালে চালাচ্ছেন অপা। সম্প্রতি পিকনিক মুডে রয়েছেন অভিনেত্রী। তবে পিকনিক করতে গিয়েই যেন নিজের আইবুড়োভাত খেলেন অপরাজিতা। অনেকেই ভাবছেন পিকনিকে আবার আইবুড়োভাত কোথা থেকে এল। বিষয়টা একটু খোলসা করে বলা যাক। বিয়ের ২৪ বছর পরই আইবুড়োভাত খেলেন টলি অভিনেত্রী অপরাজিতা আঢ্য। বিয়ের আগে আইবুড়োভাতের নিয়ম রয়েছে বাঙালিদের মধ্যে। তবে সব নিয়মের মধ্যে এটি অপূর্ণ থেকে গেছে অপরাজিতার। তাইতো বিয়ের এত বছর পার করলেও সেই ইচ্ছা পূরণ করলেন অভিনেত্রী।

সম্প্রতি নিজের সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করেছেন অপরাজিতা। যেটি পিকনিক স্পট থেকেই তোলা। নতুন বছরের শুরুতেই সকলে মিলে পিকনিক গিয়েছিলেন তারা।  সেখানেই দেখা যাচ্ছে অভিনেত্রীর সামনে সুন্দর করে সাজানো রয়েছে হরেক রকমের পদ। যেমন তার মধ্যে রয়েছে ভাত, ডাল, ভাজা, মাছ, মাংস আরও অনেক কিছু। ভিডিওতে অপা বলছেন, আমি এসেছি পিকনিকে। কিন্তু আমাকে এমন ভাবে খেতে দেওয়া হচ্ছে যেন আমার আইবুড়োভাত হচ্ছে। জামাই আদর করার মতো বিষয়টি। আমার নিজেরও সেইরকম অনুভূতি হচ্ছে। যেহেতু আমার বিয়ের সময় আইবুড়োভাত হয়নি, তাই আজকে আমার আইবুড়োভাত হচ্ছে। অপরাজিতার এই ভিডিও ভাইরাল হতে খুব বেশি সময় নেয়নি।  লাল পোশাকে নজর কেড়েছেন অপরাজিতা আঢ্য।

 

 

অপরাজিতার শ্বশুরবাড়ির পক্ষ থেকেই এই আইবুড়োভাত দেওয়া হয়েছে অভিনেত্রীকে। খেতে ভীষণই ভালবাসেন সকলের প্রিয় অপা। আর পিকনিকে গিয়ে এত সুন্দর আয়োজনে কব্জি ডুবিয়ে খেলেন অপরাজিতা। মাঝে নানা কাজে ব্যস্ত থাকার জন্য দীর্ঘ ৮ বছর পর পিকনিকে আসতে পেরেছেন অপরাজিতা। এবং সেই কারণেই এত কিছুর আয়োজন অপার জন্য। বছরের শুরুতেই ফুল টু এনার্জ নিয়ে ফের কাজে যোগ দেবেন অপরাজিতা। বছরের শেষেও উৎসবের দিনে ফুটপাতে রাত কাটান এমন কিছু মানুষদের মুখে হাসি ফোটাতেই বিশেষ উদ্যোগ নিয়েছিলেন  অপরাজিতা আঢ্য।  নিজের সোশ্যাল মিডিয়ায় সেই ঝলকও তুলে ধরেছিলেন অপরাজিতা আঢ্য। ফুটপাতের অসহায়-দুঃস্থ শিশুদের জন্য চকোলেট, বিস্কুট, কেক, এবং হুডি দেওয়া জ্যাকেট দিয়েছেন অপরাজিতা। নিজের সোশ্যাল মিডিয়ায় সেই ছবি শেয়ার করে অপরাজিতা ক্যাপশনে লিখেছিলেন, একটু খানি ব্যবস্থা, যাদের নিউ ইয়ার বলে কিছুই নেই। সব দিন একইরকম। এই ক্যাপশনই মন ছুঁয়ে গেছে নেটিজেনদের। প্রতিবছরই এমনই কিছু না কিছু উদ্যোগ নেন  অপরাজিতা। এর আগেও অভিনেত্রী দুঃস্থদের কম্বল বিতরণ  করেছেন। তবে করোনার কারণে মাঝের একবছর সেই উদ্যোগ পূরণ না করলেও ফের এই বছরে শিশুদের চকোলেট, বিস্কুট, কেক, এবং হুডি দেওয়া জ্যাকেট তুলে দিয়েছেন অপরাজিতা। উত্তর কলকাতার গিরিশ পার্ক এলাকায় পোশাক ও খাবার বিতরণ করেছেন অপরাজিতা আঢ্য। অভিনেত্রীর এমন প্রয়াসকে কুর্নিশকে জানিয়েছেন নেটিজেনরা।  তবে করোনা যে পিছু ছাড়বে না নতুন বছরে তা সকলেই বুঝে গেছেন তার আনন্দের মাঝে সকলকে মাস্ক পরার পরামর্শ দিয়েছিলেন অপরাজিতা।
 

Share this article
click me!