'ও আমার দেশের মাটি', রবি ঠাকুরের লেখা গানেই স্বাধীনতা দিবসে নয়া চমক ইমনের

জাতি-ধর্ম নির্বিশেষ দেশের প্রতিটি মানুষের কাছেই খুবই স্পেশ্যাল এই  ১৫ আগস্ট দিনটি। এই দিনটিকে কেন্দ্র করে রয়েছে হাজারো গান। এবার রবি ঠাকুরের 'ও আমার দেশের মাটি'  বেছে নিলেন জাতীয় পুরস্কারজয়ী সঙ্গীত শিল্পী ইমন চক্রবর্তী।  স্বাধীনতা দিবস উপলক্ষ্যেই ইমন চক্রবর্তী প্রোডাকশনসের এ বছরের বিশেষ নিবেদন 'ও আমার দেশের মাটি'। 

Riya Das | Published : Aug 16, 2021 8:27 AM IST / Updated: Aug 16 2021, 03:38 PM IST

৭৫ বছর আগে গতকালই ব্রিটিশ শাসন থেকে মুক্তি পেয়েছিল ভারত। জাতি-ধর্ম নির্বিশেষ দেশের প্রতিটি মানুষের কাছেই খুবই স্পেশ্যাল এই  ১৫ আগস্ট দিনটি।  লকডাউন, কোভিড বিধি মেনেই উদযাপন হয়েছে ভারতের ৭৫তম স্বাধীনতা দিবস। যদিও দেশপ্রেমের জন্য নির্দিষ্ট কোনও দিন হয় না। প্রতিটি দিনই স্বাধীনতা উদযাপনের দিন। এবার স্বাধীনতা দিবসেই নতুন চমক নিয়ে হাজির জাতীয় পুরস্কারজয়ী সঙ্গীত শিল্পী ইমন চক্রবর্তী। বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা গান 'ও আমার দেশের মাটি' সকলকে উপহার দিলেন গায়িকা ইমন।

 

 

প্রতিবছরই প্রায় এক সপ্তাহ ব্যাপী চলে স্বাধীনতা দিবস উদযাপন । এই দিনটিকে কেন্দ্র করে রয়েছে হাজারো গান। এবার রবি ঠাকুরের 'ও আমার দেশের মাটি'  বেছে নিলেন জাতীয় পুরস্কারজয়ী সঙ্গীত শিল্পী ইমন চক্রবর্তী।  স্বাধীনতা দিবস উপলক্ষ্যেই ইমন চক্রবর্তী প্রোডাকশনসের এ বছরের বিশেষ নিবেদন 'ও আমার দেশের মাটি'। সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে এই গান, যা মন ছুঁয়েছে ভক্তদের'।

 

আরও পড়ুন-কামে আসক্ত হয়ে ১৩ বছরেই ভার্জিনিটি লস, ড্রাগসের নেশাই কি সর্বনাশ ডেকে এনেছিল মাদকাসক্ত মনীষার

আরও পড়ুন-স্তন থেকে নিতম্ব, শরীরের বেশিরভাগটাই নকল, 'কুৎসিত' তকমা ঘোচাতেই কি প্লাস্টিক সার্জারি ঐশ্বর্যর

 

 

 সালটা ১৯০৬। বঙ্গভঙ্গ রোধ আন্দোলনের সমর্থনে দেশাত্মবোধক এই গান লিখেছিলেন রবীন্দ্রনাথ ঠাকুর। যেখানে বাংলা ভাগের কথা উঠে এসেছিল। রবি ঠাকুরের এই গানই ৭৫তম স্বাধীনতা দিবসে নিজের কন্ঠে গাইলেন ইমন। ইমনের গাওয়া গানটির সঙ্গীতের আয়োজন করেছেন অয়ন মুখোপাধ্যায়। মিক্সিং ও রেকর্ডিং করেছেন নীলাঞ্জন ঘোষ এবং গানটির ভিডিওর নির্দেশনা দিয়েছেন  দেবর্ষি সরকার।  সদ্যই বিয়ে করেছেন জাতীয় পুরস্কার জয়ী গায়িকা ইমন চক্রবর্তী। নিজের মনের মানুষ নীলাঞ্জন ঘোষের সঙ্গেই  সুখে সংসার করছেন গায়িকা। বিয়ের পর থেকে যেন আরও বেশি ব্যস্ত হয়ে পড়েছেন নায়িকা।  সুযোগ পেলেই ছুটি কাটাতে বেরিয়ে পড়েন পাহাড়ের আনাচে কানাচে। সম্প্রতি কিছুদিন আগেই পাহাড়ে ছুটি কাটিয়ে আসলেন ইমন।

Share this article
click me!