প্রয়াত শার্দূল সুন্দরী-র শ্রষ্ঠা, চলে গেলেন সাহিত্যিক-সাংবাদিক শীর্ষ বন্দ্যোপাধ্যায়

  • প্রয়াত সাহিত্যিক তথা সংবাদিক শীর্ষ বন্দ্যোপাধ্যায়
  • হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু
  • মৃত্যুকালে বয়স হয়েছিল ৫০ বছর
  • শোকের ছায়া সংবাদ-সাহিত্য মহলে

Jayita Chandra | Published : May 18, 2021 5:01 AM IST

কখনও সাহিত্যমহল, কখনও সংবাদ জগত, সিনেদুনিয়া থেকে শুরু করে সাধারণ মানুষ, প্রতিটা পদে পদে এক এক জনের মৃত্যু সংবাদ ভারাক্রান্ত করে তুলছে সকলের মন। সদ্য প্রয়াত সাংবাদিক অঞ্জন বন্দ্যোপাধ্যায়ের শোক কলকাতা তথা বাংলার বুকে তরতাজা, তারই মাঝে মিলল আরও এক দুঃসংবাদ, প্রয়াত সাংবাদিক শীর্ষ বন্দ্যোপাধ্যায়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫০ বছর। সোমবার রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে গড়িয়াহাটের বাড়িতে মৃত্যু হয় সাহিত্যিকের। 

আরও পড়ুন- 'Covid'-কে জয় করলেন সন্ধ্যা রায়, সুস্থ হয়ে বাড়ির ফেরার অপেক্ষায় বর্ষীয়ান অভিনেত্রী 

সূত্রের খবর অনুযায়ী, বাথরুমে পড়েগিয়েছিলেন তিনি। সকালে তাঁর মেয়ে গিয়ে সেখান থেকে উদ্ধার করলে ডাক্তার তাঁকে মৃত বলে ঘোষণা করেন। বিভিন্ন সময় যেমন তিনি হাতে তুলে নিয়েছিলেন কলম, ঠিক একইভাবে সংবাদমাধ্যমে কাজ করেছেন তিনি, কর্মজীবনে বাদ থাকেনি টেলিভিশনও।  তাঁর লেখার মধ্যে অন্যতম হল শার্দূল সুন্দরী। যা রীতিমত সাহিত্যজতে সাড়া ফেলেছিল। 

আরও পড়ুন- সাহিত্যিমহলে আবারও করোনা হানা, এবার কোভিড থাবা বসালো কবি জয় গোস্বামীর ওপর, ভর্তি হাসপাতালে

সাংবাদিকতার পাশাপাশি শীর্ষ বন্দ্যোপাধ্যায় মোটের ওপর ১৪ টি বই লিখেছিলেন। তাঁর মৃত্যুতে আবারও সাংবাদিক তথা সাহিত্যপ্রেমীদের মাঝে নেমে আসে শোকের ছায়া। সদ্য শঙ্খ ঘোষকে হারিয়েছে সাহিত্য জগত। জয় গোস্বামীও করোনার সঙ্গে লড়াই করছেন। ভর্তি আছেন হাসপাতালে। একের পর এক প্রবীণ তথা গুণীজনের কখনও অসুস্থতার খবর, কখনও আবার প্রয়ানের খবর ক্রমেই শোকের ছায়া ফেলছে। 

Share this article
click me!