সঙ্কটজনক সৌমিত্র চট্টোপাধ্যায়, হাসপাতালের দেখতে যাচ্ছেন মুখ্যমন্ত্রী

  • সঙ্কটজনক অবস্থা সৌমিত্র চট্টোপাধ্যায়
  • মৃত্যুর সঙ্গে লড়াই করে চলেছেন অভিনেতা
  • রাখা হয়েছে ভেন্টিলেশনে 
  • হাসপাতালে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়

Jayita Chandra | Published : Oct 13, 2020 11:15 AM IST / Updated: Oct 13 2020, 04:48 PM IST

গত ৪৮ ঘণ্টার মধ্যে শারীরিক অবস্থির ব্যপক অবনতি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের। দেওয়া হয়েছে ইনভেসিভ ভেন্টিলেশনে। সকাল থেকেই বাড়ছে উদ্বেগ। এবার মঙ্গলবার বিকেলেই হাসপাতালের পথে মমতা বন্দ্যোপাধ্যায়। বর্তমানে অভিনেতার শারীরিক অবস্থা কেমন, কী বলছেন ডাক্তারেরা, কতটা স্থিতিশীল অভিনেতা, কথা বলে বিস্তারিত জানবেন বিস্তারিত তথ্য। 

মঙ্গলবার সকাল থেকেই অবস্থার আরও অবনতি ঘটে। আইটিইউ থেকে তাঁকে দেওয়া হয়েছিল ভেন্টিলেনশনে। কিন্তু সেখানেও খুব একটা উন্নতি না ঘটলে এবার সেই সিদ্ধান্তও পাল্টানোর পথে চিকিৎসকেরা। এক মেডিকাল বোর্ড বসিয়ে পর্যবেক্ষণে রাখা হচ্ছে অভিনেতাকে। করোনায় আক্রান্ত হওয়ার পর ৬ অক্টোবর এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় সৌমিত্র চট্টোপাধ্যায়কে। বর্তমানে গায়ে জ্বর। তাই আরও একবার করানো হবে কোভিড টেস্ট। এখন তাঁকে রাখা হয়েছে বাইপাপ ভেন্টিলেশন।

সেখান থেকে বের করে ইনভেসিভ ভেন্টিলেশনে দেওয়া হয়েছে। তবে কখন দেওয়া হবে তা এখনও স্থির করে ওঠেননি চিকিৎসকেরা। কারণ চিন্তা বাড়াচ্ছে তাঁর শারীরিক অবস্থা। ইনভেসিভ ভেন্টিলেশনে দেওয়া মানে শরীরে অনেকবেশি পার্শ্বপ্রতিক্রিয়া হওয়ার আশঙ্কা। এ থেকে সমস্যা আরও বাড়তে পারে। তাঁর বয়সের কথা মাথায় রেখে চিকিৎসকেরা ভাবছেন, তিনি এই ভেন্টিলেশন সহ্য করতে পারবেন কি না। পাশাপাশি সোডিয়াম এবং পটাসিয়াম-এর  ভারসাম্যের সমস্যা এবার ধরা পড়েছে। তাই কড়া নজরেই রাখা হয়েছে এখন অভিনেতাকে। সকাল থেকে দুটি রক্ত পরীক্ষাও হয়েছে তাঁর। আগামী কাল আবার হবে করোনা টেস্ট। 

Share this article
click me!