তেরঙ্গায় সেজেছে গোটা দেশ, ৭৫-তম স্বাধীনতা দিবসে ভিডিও পোস্টে শুভেচ্ছা সাংসদ তারকা দেবের

৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে সমস্ত দেশবাসীকে স্বাধীনতার শুভেচ্ছা জানিয়েছেন সাংসদ-তারকা দেব ।  ভারত মাতাকে সম্মান জানিয়ে নিজের সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করে সকলকে শুভেচ্ছা জানিয়েছেন  দেব । 

Riya Das | Published : Aug 15, 2022 7:46 AM IST / Updated: Aug 15 2022, 01:18 PM IST

জাতি-ধর্ম নির্বিশেষে দেশের প্রতিটা মানুষের কাছে আজকের দিনটা খুবই স্পেশ্যাল। চলতি বছর ৭৫ তম স্বাধীনতা দিবস পালন করবে ভারত। আর এটি যেন কোনও উৎসবের চেয়ে কম নয়।  যদিও দেশপ্রেমের জন্য নির্দিষ্ট কোনও দিন হয় না। প্রতিটি দিনই স্বাধীনতা উদযাপনের দিন। আজ সেই বিশেষ গর্বের দিন, ভারতের ৭৫তম স্বাধীনতা দিবস।  প্রায় ২০০ বছর ব্রিটিশদের অধীনে থাকার পর ১৯৪৭ সালে  ১৫ আগস্ট স্বাধীনতা পায় ভারতবর্ষ। তেরঙ্গায় সেজে উঠেছে গোটা দেশ। স্বাধীনতার ৭৫ তম বর্ষ পূর্তিতে ভারত সরকারের আজাদি কা অমৃত মহোৎসব-এ সামিল ভারতবাসী। 

৭৫ বছর আগে আজকের দিনেই ব্রিটিশ শাসন থেকে মুক্তি পেয়েছিল ভারত। আজ সেই বিশেষ গর্বের দিন,   ১৫ আগস্ট। স্বাধীনতা দিবস উদযাপনের শেষ পর্যায়ে প্রস্তুতি সব জায়গাতেই তুঙ্গে। একমাস আগে থেকেই প্রস্তুতি চলতে থাকে। যদিও দেশপ্রেমের জন্য নির্দিষ্ট কোনও দিন হয় না। প্রতিটি দিনই স্বাধীনতা উদযাপনের দিন। আজ ভারতের ৭৫তম স্বাধীনতা দিবস। স্বাধীনতা দিবস পালন করলেই যে আমরা স্বাধীন হয়েছি তা কিন্তু নয়। স্বাধীনতা অর্থ ভিন্ন। একেক জনের চোখে স্বাধীনতার স্বাদ একেক রকমের।  বহু বছর হয়ে গেছে যে আমরা স্বাধীন হয়েছি, আমাদের দেশ স্বাধীন হয়েছে। কিন্তু হাজারে প্রশ্ন আজও মনে সংশয় তৈরি করে, সত্যিই আমরা স্বাধীন তো? স্বাধীন ভারতের জন্ম ১৯৪৭ সালের ১৫ আগস্ট। চলতি বছর ৭৫ তম স্বাধীনতা দিবস পালন করবে ভারত। আর এটি যেন কোনও উৎসবের চেয়ে কম নয়। সকল দেশবাসীর কাছে এ যেন মহোৎসবের চেয়েও বড় কিছু প্রাপ্তি। একজন ভারতীয় হয়ে সকল গর্বিত ভারতীয়দের স্বাধীন দিবসের শুভেচ্ছা জানানোর আজই সেই বিশেষ দিন। 

৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে সমস্ত দেশবাসীকে স্বাধীনতার শুভেচ্ছা জানিয়েছেন সাংসদ-তারকা দেব ।  ভারত মাতাকে সম্মান জানিয়ে নিজের সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করে সকলকে শুভেচ্ছা জানিয়েছেন  দেব । ক্যাপশনে লেখা গর্বিত ভারতীয়। ভিডিওতে দেখা যাচ্ছে সুইমিং পুলের পাশে লাগানো ভারতের জাতীয় পতাকা। ব্যাকগ্রাউন্ডে বাজছে এ .আর রহমনের জনপ্রিয় গান  'মা তুঝে সলাম'। সোনি মিউজিক ইন্ডিয়ার আজ পর্যন্ত সবচেয়ে বেশি বিক্রি হওয়া নন-ফিল্ম অ্যালবাম এটি। ভারতের স্বাধীনতার পঞ্চাশ বছর পূর্তিতে এই অ্যালবাম মুক্তি পেয়েছিল।  অভিনেতার এই পোস্টে অনুরাগীরাও শুভেচ্ছা জানিয়েছেন।  এ যেন নিজের লড়াই, গোটা দেশবাসীর লড়াই। এই লড়াই আনন্দের। এই লড়াই স্বাধীনতার, এই লড়াই সংগ্রামের। ব্রিটিশ সাম্রাজ্যের শাসন-শোষণ থেকে ভারতকে স্বাধীন করতে দীর্ঘ সংগ্রাম চালিয়েছেন বীর স্বাধীনতা সংগ্রামীরা। অকথ্য অত্যাচার,  ত্যাগ স্বীকার করে  নিজেদের জীবনের তোয়াক্কা না করে বীর সৈনিকরা   উপহারে আমাদের দিয়েছেন স্বাধীনতা। ১৯৪৭ সালের ১৫ অগস্ট জন্ম নেয় স্বাধীন ভারত। চলতি বছর ৭৫তম স্বাধীনতা দিবসের থিম হল, 'সব বয়সীদের জন্য এক বিশ্ব'। সকলে মিলে হাতে হাত মিলিয়ে উদযাপন করুন ৭৫ তম স্বাধীনতা দিবস।

Read more Articles on
Share this article
click me!