8/12 Movie Song: প্রজাতন্ত্র দিবসে মুক্তি ছবির, প্রকাশ্যে অরিজিৎ সিং-এর কণ্ঠে স্বাধীন হবে দেশ

 '৮/১২' (বিনয় বাদল দীনেশ) ছবি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে আগামী ২৬ শে জানুয়ারি। এই খবর ইতি মধ্যে প্রকাশ্যে এসেছে।  তবে ছবি মুক্তির আগে আজ মুক্তি পেল ছবির দ্বিতীয় গান "স্বাধীন হবে দেশ"। 

Jayita Chandra | Published : Jan 20, 2022 6:08 AM IST

হাতে মাত্র ছয়টা দিন, ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবসেই (Republic Day) মুক্তি পেতে চলেছে ছবি, তারই আগে নেট দুনিয়ায় ছড়িয়ে পড়ল ছবির গান, কণ্ঠে অরিজিৎ সিং (Arijit Singh)। স্বাধীন হবে দেশ গানে এখন বুঁদ ভক্তমহল। গান প্রকাশ্যে আসার পরই আরও একবার অরিজিৎ-এ মাতলেন শ্রোতারা। অন্যদিকে ছবির প্রতি দর্শকদের চাহিদাও এক ধাক্কায় বাড়ল বেশ খানিকটা। কান সিং সোধা নিবেদিত, কে এস এস (KSS PRODUCTIONS & ENTERTAINMENT) প্রযোজিত '৮/১২' (বিনয় বাদল দীনেশ) ছবি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে আগামী ২৬ শে জানুয়ারি। এই খবর ইতি মধ্যে প্রকাশ্যে এসেছে।  তবে ছবি মুক্তির আগে আজ মুক্তি পেল ছবির দ্বিতীয় গান "স্বাধীন হবে দেশ"। 

সৌম্য ঋতের সুরে ও কথায় এই গানে বেশ বড় চমক সামনে আনলেন নির্মাতারা। অরুণ রায় পরিচালিত "৮/১২" (বিনয় বাদল দীনেশ) ছবির এই গানের মধ্যে দিয়েই আরও এক বাংলা গান শ্রোতা দর্শকদের উপহার দিলেন অরিজিৎ সিং। '৮/১২' (বিনয় বাদল দীনেশ) ছবির নতুন গান 'স্বাধীন হবে দেশ' আরো একবার প্রমাণ করে দিল অরিজিৎ কণ্ঠের বাংলা গানের মাধুর্যতা। সৌম্য ঋতের কথায় সুরে এই গানে নিবেদিত দেশের মাটিকে। বিনয় বাদল দীনেশ এর বলিদানের কথা ছত্রে ছত্রে ফুঁটে উঠেছে এই নতুন গানে। 

আরও পড়ুন- MUKTI FILM RELEASE: পায়ে ফুটবল, মনে ব্রিটিশ তাড়ানোর মন্ত্র-২৬ জানুয়ারি আসছে 'মুক্তি'

আরও পড়ুন- দর্শক দরবারে আসতে পারে প্রয়াত রাজনীতিবিদ জ্যোতি বসুর বায়োপিক, ইঙ্গিত এন.কে সলিলের

সামনেই প্রজাতন্ত্র দিবস (Republic Day), ২৬ জানুয়ারি, এই বিশেষ দিনে এবার বাংলার পর্দায় মুক্তি পেতে চলেছে ছবি 8/12 (Bengali Movie)। এই ছবির মুক্তি নিয়ে কাটছিল না ধোঁয়াশা, করোনার জন্য প্রেক্ষাগৃহের ক্ষেত্রে কোন নিয়ম জারি হতে চলেছে তা স্পষ্ট না হওয়াতেই ছিল প্রশ্ন। এবার নতুন বিজ্ঞপ্তি জারি হতেই সামনে এলো ছবির মুক্তির খবর। রাত দশটা পর্যন্ত খোলা থাকবে প্রেক্ষাগৃহ, ৫০ শতাংশ আসনেই চলবে শো। তাই এবার বিশেষ দিনেই তিন শহীদের বীর বিনয় বাদল দীনেশের কাহিনি আসতে চলেছে বাংলার পর্দায়। ছবির পরিচালনাতে (Director) রয়েছেন অরুন  রায় (Arun Roy)। প্রযোজনায় কেএসএস প্রোডাকশন (KSS Production)। ছবিতে অভিনয়ে আছেন, কিঞ্জল নন্দা, অর্ণা মুখোপাধ্যায়, রেমো, শ্বাস্বত চট্টোপাধ্যায়, খরাজ মুখোপাধ্যায়, শঙ্কর দেবনাথ প্রমুখেরা। সোমবার রাজ্যের পক্ষ থেকে লকডাউন শিথিল করাতেই মিলেছিল ছবির মুক্তির খবর। ছবির প্রযোজক কান সিং সোধা জানান, 'দেশের মুক্তি যোদ্ধাদের এই ছবির মাধ্যমে শ্রদ্ধা জানানো, এই ছবি আমাদের কাছে ভিষণ স্পেশ্যাল। একাধিক প্রতিবন্ধকতা ও আলোচনার মাধ্যমে আমরা স্থির করেছি এই ছবি মুক্তি পাবে ২৬ জানুয়ারি ২০২২।'

Read more Articles on
Share this article
click me!