'নাসা থেকে তৈরি হোক টিকটকের বিকল্প অ্যাপ', নিজের মন্তব্যে ট্রোলের শিকার নুসরত

  • টিকটক ব্যানে ক্ষোভে ফেটে পড়েছেন নুসরত জাহান
  • কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে প্রশ্ন তুলেছেন তৃণমূল সংসদ
  • তবে সম্প্রতি তাঁর নাসা মন্তব্যে ট্রোলাররা পেল নয়া মিমের খোঁজে
  • যথারীতি মিম ক্যুইন হয়ে উঠলেন অভিনেত্রী 
     

Adrika Das | Published : Jul 3, 2020 6:08 PM IST / Updated: Jul 04 2020, 03:00 AM IST

ভারতে টিকটক ব্যান হওয়ার পর থেকে ক্ষোভে ফেটে পড়েছেন নুসরত জাহান। কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে প্রশ্ন তুলে তিনি বক্তব্য রেখেছেন, একটি অ্যাপ ব্যান করে অনেকের রুজি রোজগার ছিনিয়ে নেওয়া হল। নানা বক্তব্যের পাশাপাশি তিনি এণন কিছু বলে বসেন যা রীতিমত ট্রোলারদের এক নয়া সুযোগ দিয়ে দিয়েছে মিম বানানোর। তিনি সংবাদমাধ্যমের সামনে বলে ফেলেন, "গুগল, নাসা থেকে টিকটকের বিক্লপ কোনও অ্যাপ বানানো হোক।" এরপরই নেটিজেনদের প্রশ্নের বানে বিদ্ধ হন নুসরত। 

আরও পড়ুনঃছবির সেটে রাজ-শুভশ্রীর প্রেমালাপ, প্রমাণস্বরূপ ভিডিও প্রকাশ্যে আনলেন জিৎ

সোশ্যাল মিডিয়ায় তাঁর ভিডিও শেয়ার করে সকলে বলে চলেছে, নাসায় বিজ্ঞানীরা কি তাহলে এবার থেকে চাঁদে যাওয়ার উপায় না ভেবে, টিকটকের বিকল্প অ্যাপের কথা ভাবতে হবে। এমনই নানা কমেন্টে নুসরতকে ট্রোল করা হচ্ছে। প্রসঙ্গত ঘূর্ণিঝড় আমফানের সময় তাঁকে এক নেটিজেন ট্রোল করতে আসে। নুসরত জাহানকে সাংসদ হওয়ার দায়িত্ব বোঝাতে এসে নিজেই ট্রোলড হয়ে বসল নেটিজেন। "বাংলা জ্বলছে কিছু করুন আপনি। আপনি কেবলমাত্র একজন তারকা নন, বসিরহাটের এমএলএ-ও। তাই আপনাকে বলা।" এর উত্তরে খুব মিষ্টি ভাষায় কড়া জবাব দিলেন নুসরত। "রিল্যাক্স। বাংলা এখনও ঠিকভাবেই চলছে। আর আমি একজন এমএলএ নই।" 

আরও পড়ুনঃ'এই স্মৃতি আঁকড়ে বাঁচব সারা জীবন', সরোজ খানের প্রয়াণে শোকজ্ঞাপন মনামীর

 

নুসরতের এই জবাবে ভক্তরা অভিনেত্রীর প্রশংসায় পঞ্চমুখ। নেটিজেন ভুল তথ্য জেনেই নুসরতের থেকে জবাবদিহি চেয়ে বসেছিল। তার উত্তর যে নুসরত এভাবে দেবেন তা কেউই ভাবেননি। নুসরত-ভক্তদের কথায়, সারক্যাজমের ছোঁয়া রেখেই উচিত শিক্ষা দেন সেই নেটিজেনকে। কমেন্ট সেকশনে ভক্তরা সেই ব্যক্তিকে যথেষ্ট ভালমন্দ শুনিয়ে ফেলেছে এরই মধ্যে। নুসরত নিজের বেশ কয়েকটি সেলফির কোলাজ বানিয়ে পোস্ট করেছিলেন ইনস্টাগ্রামে। সেখানেই এমন কেমন্ট করে বসে সেই ব্যক্তি। এর আগেও নুসরতের পোস্টে এমন রাজনৈতিক মন্তব্য করেছে বহু সাইবারবাসী। এভাবে সোশ্যাল মিডিয়ায় মন্তব্য করা থেকে নিজেকে বিরত রাখেন নুসরত। তবে কিছু ক্ষেত্রে উত্তর না দিয়ে থাকা যায় না বলেই এই পদক্ষেপ অভিনেত্রী।

Share this article
click me!