KIFF 2022 : ওমিক্রন আতঙ্ক কি কোপ পড়ল কলকতা আন্তর্জাতিকচলচ্চিত্র উৎসবে, কী বললেন রাজ চক্রবর্তী

 আর মাত্র কয়েকদিন পর থেকেই শুরু হতে চলেছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব । যার জন্য গোটা একটা বছর অপেক্ষা করে থাকে সিনেমাপ্রেমীরা। কিন্তু কলকাতায় করোনার বাড়বাড়ন্ত যেভাবে বাড়ছে তাতে তি  চলতি বছরে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে কোপ পড়তে চলেছে, যা নিয়ে উদ্বেগ বাড়ছে। এবার কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব নিয়ে প্রথমসারির সংবাদমাধ্যমে মুখ খুললেন  কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের চেয়ারপার্সন রাজ চক্রবর্তী।

Riya Das | Published : Jan 3, 2022 4:31 AM IST / Updated: Jan 03 2022, 11:29 AM IST

২০২১ পেরিয়ে এবার ২০২২-র শুরু। ভাল-মন্দ মিশিয়ে পার হয়ে গেল গোটা একটা বছর । ওমিক্রন আতঙ্কের মধ্যেই শুরু হয়েছে নতুন একটি বছর।বিশ্বব্যাপী করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন ছড়িয়ে পড়েছে ডেল্টার চেয়ে দ্রুত হারে। যা নিয়ে ফের আতঙ্ক শুরু হয়েছে মানুষের মধ্যে। করোনা ভাইরাসে প্রতিনিয়তই আক্রান্ত হচ্ছেন কেউ না কেউ। একলাফে যেন করোনার গ্রাফ উর্ধ্বমুখী।  বিশেষ করে কলকাতার পরিস্থিতি খুবই সঙ্কটজনক। চলতি মাসেই  আর মাত্র কয়েকদিন পর থেকেই শুরু হতে চলেছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ( Kolkata International Film Festival)। যার জন্য গোটা একটা বছর অপেক্ষা করে থাকে সিনেমাপ্রেমীরা। কিন্তু কলকাতায় করোনার বাড়বাড়ন্ত যেভাবে বাড়ছে তাতে তি  চলতি বছরে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে কোপ পড়তে চলেছে, যা নিয়ে উদ্বেগ বাড়ছে। এবার কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব নিয়ে প্রথমসারির সংবাদমাধ্যমে মুখ খুললেন  কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ফিল্ম ফেস্টিভ্যালের চেয়ারপার্সন রাজ চক্রবর্তী  (Raj Chakraborty) ।


কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের  (Kolkata International Film Festival)চেয়ারপার্সন রাজ চক্রবর্তী  (Raj Chakraborty)জানিয়েছেন, একদম নির্ধারিত দিনেই শুরু হতে চলেছে ফিল্ম ফেস্টিভ্যাল। তবে করোনা মহামারীর কারণে ফিল্ম ফেস্টিভ্যাল বন্ধ হওয়ার আপাতত  কোনও পরিকল্পনা নেই। তবে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মতোই নবান্ন থেকে  উদ্বোধন করা হবে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের (Kolkata International Film Festival) । এবং সমস্ত রকম কোভিড বিধি মেনেই শুরু হবে  আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। ৫০ শতাংশ দর্শক নিয়ে সিনেমা দেখার মতো যে সব নির্দেশ সরকারের তরফে দেওয়া হয়েছে সেইগুলি অক্ষরে অক্ষরে পালন করা হবে চলচ্চিত্র উৎসবে (Kolkata International Film Festival)। তবে করোনা সংক্রমণ যে হারে বাড়ছে তাতে লাগাম টানতে আজ থেকে কড়াকড়ি পথে হাঁটছে রাজ্য সরকার। এবং সেই কারণে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব নিয়ে প্রশ্ন উঠছিল। আপতত সব প্রশ্নের কিছুটা হলেও জট খুলে দিয়েছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের চেয়ারপার্সন রাজ চক্রবর্তী।

 

 

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ( Kolkata International Film Festival)সঙ্গে যেন জড়িয়ে রয়েছে নস্ট্যালজিয়া। সারা বছরভর বাঙালি তথা সারা বিশ্বের বিভিন্ন প্রান্তের মানুষ মুখিয়ে থাকেন কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের (KIFF) জন্য। তবে করোনা অতিমারির কারণে গতবছর নভেম্বরে নয় বরং সাধারণ মানুষের সুরক্ষার কথা ভেবেই গত ৮-১৫ জানুয়ারি অনুষ্ঠিত হয়েছিল ২৬ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এবার ২৭ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (27th Kolkata International Film Festival) শুরু হচ্ছে ৭ থেকে ১৪ জানুয়ারি । প্রতিবছরের মতো এবছরও থাকছে একাধিক নয়া চমক।  দেশ-বিদেশের বিখ্যাত চলচ্চিত্র দেখানো হবে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। তবে করোনা ভাইরাসের কারণে কড়া বিধিনিষেধ মেনেই আয়োজিত করা হবে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। কোভিড গাইডলাইন মেনে  সমস্ত সামাজিক দূরত্ব রেখেই অত্যাধুনিক স্মার্ট ডিজাইনের মাধ্যমেই আয়োজিত করা হবে ২৭ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (KIFF) । 

 

আরও পড়ুন-Sidharth-Kiara : নিউ ইয়ারে 'Couple Goals' সিদ্ধার্থ-কিয়ারার, ধরা পড়ে গেলেন পাপারাৎজির ক্যামেরায়

আরও পড়ুন-Covid Positive Mrunal : 'Covid' পজিটিভ ম্রুনাল ঠাকুর, এখন কেমন আছেন 'জার্সি' অভিনেত্রী

আরও পড়ুন-Happy New Year 2022 : পেটপুরে ভুরিভোজে জমজমাট ২০২২, যশ-নুসরতের নিউ ইয়ার স্পেশ্যাল থালি তাক লাগাবে নিমেষে

 

চলতি বছরের ২১ জানুয়ারি বড় পর্দায় মুক্তি পাওয়ার কথা ছিল রাজ চক্রবর্তী (Raj Chakraborty) পরিচালিত ও প্রযোজিত ছবি 'ধর্মযুদ্ধ'। দুবছরের অপেক্ষার অবসান হতে চলেছিল অবশেষে। গত বছর এপ্রিলেই  'ধর্মযুদ্ধ'  মুক্তির দিনক্ষণ ঠিক করেছিল পরিচালক রাজ চক্রবর্তী। কিন্তু করোনা পরিস্থিতির জেরে অনির্দিষ্টকালের জন্য তা পিছিয়ে যায়। তারপর আবারও চলতি বছরের স্বাধীনতা দিবসের প্রাক্কালেও ছবি মুক্তির ঘোষণা করে রাজ। তারপরও তা পিছিয়ে যায়। কিন্তু করোনার জন্য ফের ছবি মুক্তির দিনক্ষণ পিছনো হচ্ছে। তবে করোনা যেভাবে বাড়ছে তাতে হলে ছবি মুক্তি পাবে কিনা সে বিষয়ে এখনই কিছু ভাবছেন না রাজ চক্রবর্তী।


 

Share this article
click me!