কোন পরিচয় গোপন করবে ঋত্বিক-দর্শনা জুটি, জানতে হলে দেখতে হবে পরিচয় গুপ্ত

বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির দাপুটে অভিনেতা ঋত্বিক চক্রবর্তী, সব্যসাচী চক্রবর্তী, ইন্দ্রনীল সেনগুপ্তের মত সেলেবরা এবার বাঁধা পড়বেন এক ফ্রেমে। সঙ্গে থাকবেন টলি নায়িকা দর্শনা বণিক,অয়ন্তিকা বন্দ্যোপাধ্যায় সহ টলিপাড়ার নামীদামী তারকারা। নবাগত পরিচালক রণ রাজের নির্দেশনায় বড়পর্দায় আসছে নতুন বাংলা ছবি পরিচয় গুপ্ত।

Kasturi Kundu | Published : Apr 1, 2022 8:35 AM IST

বাংলা সিনেমার জগতে ছক ভাঙা গল্প বলতেই আজকাল বেশি ভালবাসছেন পরিচালকরা। টলিপাড়াতে তৈরি হচ্ছে এই রকমই আরেকটি ছবি। বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির দাপুটে অভিনেতা ঋত্বিক চক্রবর্তী, সব্যসাচী চক্রবর্তী, ইন্দ্রনীল সেনগুপ্তের মত সেলেবরা এবার বাঁধা পড়বেন এক ফ্রেমে। সঙ্গে থাকবেন টলি নায়িকা দর্শনা বণিক,অয়ন্তিকা বন্দ্যোপাধ্যায় সহ টলিপাড়ার নামীদামী তারকারা। নবাগত পরিচালক রণ রাজের নির্দেশনায় বড়পর্দায় আসছে নতুন বাংলা ছবি পরিচয় গুপ্ত। সিনেমার নামের মধ্যে থেকেই কাহিনির একটা আভাস কিন্তু পাওয়া যাচ্ছে। পরিচয় গোপনের নেপথ্যেই হয়তো এগবে সিনেমার গল্প। রহস্য এবং রোমাঞ্চে ভরপুর, একঝাঁক তারকা নিয়ে প্রথমবার পরিচালনার দায়িত্বে হাতেখড়ি হল রণ রাজের। এই ছবির অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করতে দেখা যাবে জয় সেনগুপ্ত, প্রদীপ ভট্টাচার্য, রৌনক ভট্টাচার্য মতো অভিনেতাদের। শুরু হয়ে গিয়েছে সিনেমার শ্যুটিং। 

১৯৫০ সালের প্রেক্ষাপটে তৈরি হয়েছ নবাগত পরিচলক রণ রাজের প্রথম ছবি পরিচয় গুপ্তের চিত্রনাট্য।  এক জমিদার ও তার প্রত্নতত্ত্ববিদ প্রিয় বন্ধুর গল্পই দর্শক দরবারে তুলে ধরার চেষ্টা করেছেন পরিচালক রণ জয়। এই ছবি প্রসঙ্গে তিনি বলেছেন, সিনেমার নাম থেকে ইতিমধ্যেই দর্শক মনে একটা ধারনা তৈরি হয়েছে। সেই সঙ্গে আরও বলেন, সমাজের প্রতিটি মানুষের মধ্যে একটা গোপন পরিচয় থাকে। কিন্তু পরিবারের চাপে হোক বা সমাজের চাপে সেই প্রতিভাকে আটকে রাখতে বাধ্য হয় তাঁরা। এই বিষয়টি নিয়েই এগোবে পরিচয় গুপ্ত-র গল্প। গোটা ছবি জুড়ে থাকবে থ্রিলারের স্বাদ। প্রতিটি পরতে উন্মোচিত হবে রহস্য। পরিচয় গুপ্ত'-র সঙ্গীত পরিচালনার দায়িত্বে রয়েছেন শুভেন্দু অধিকারী। একটা কথা কিন্তু না বললেই নয়, পরিচালনার ময়দানে নেমই টলি ইন্ডাস্ট্রির প্রথম সারির তারকাদের নিয়ে কাজ করার এক দুর্দান্ত সুযোগ পেয়েছেন রণ রাজ। এখন অপেক্ষা নবাগত পরিচালকের নির্দেশনায় পরিচয় গুপ্ত দর্শক মনে কতটা প্রভাব ফেলতে পারে। 

সিনেমার শ্যুটিং সবে শুরু হয়েছে। তাই এখনই ছবি মুক্তির দিনক্ষণ প্রসঙ্গে কোনও কিছু জানা যায় নি। বড় পর্দার পাশাপাশি ওটিটি প্ল্যাটফর্মেও দাপিয়ে বেড়াচ্ছেন অভিনেতা ঋত্বিক চক্রবর্তী। বড় পর্দা থেকে ওটিটি প্ল্যাটফর্ম দুই ভিন্ন প্ল্যাটফর্মের দর্শকের মনোরঞ্জন করে অভিনয় কেরিয়ারে সাফল্য অর্জন করেছেন ঋত্বিক। গোরা এবং মুক্তি ওয়েব সিরিজের সৌজন্যে আরও একবার নিজের অভিনয় দক্ষতার নজির গড়ার সুযোগ পেয়েছেন টলি অভিনেতা ঋত্বিক চক্রবর্তী। এছাড়াও অভিনেতার হাতে রয়েছে বেশ কয়েকটি ছবি। অন্যদিকে বাংলা চলচ্চিত্র জগতের গণ্ডি পেড়িয়ে দক্ষিণী ছবিতে নায়িকার চরিত্রে কাজ করছেন টলি ক্যুইন দর্শনা বণিক। তাঁর অভিনীত শেষ মুক্তি প্রাপ্ত ছবি অল্প হলেও সত্যি। এছাড়ও কাজ চলছে জালবন্দী ও একাধিক তামিল ও তেলেগু ছবিরও।  তবে বাংলা ছবির দর্শক এখন মুখিয়ে রয়েছেন পরিচয় গুপ্তের রহস্য উদঘাটন দেখার অপেক্ষায়। 

আরও পড়ুন-'দ্য কাশ্মীর ফাইলসে পুষ্করনাথ জির চরিত্রে অভিনয় করাটা আমার বাবাকে শ্রদ্ধা নিবেদন ছিল' জানালেন অনুপম খের

আরও পড়ুন-'অপাকে হাত ধরে টলিউডে জায়গা করে দিয়েছিলাম, এখন চিনতেও পারে না', বিস্ফোরক অনামিকা

 

আরও পড়ুন-নতুন মোড়কে প্রভাস-অনুষ্কা জুটির স্বাদ আস্বাদনের সুযোগ, সৌজন্যে রাজা ডিল্যাক্স

Share this article
click me!