রবীন্দ্র জয়ন্তীতে 'শ্রীময়ী'র মহাপর্ব, প্রকাশ্য এল একঝলক

  • রবীন্দ্র স্মরণে বিশেষ পর্ব নিয়ে হাজির হতে চলেছে  'শ্রীময়ী'
  • আগামীকাল কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৯ তম জন্মবার্ষিকী
  • দর্শকদের কথা মাথায় রেখে অভিনব ভাবনা নিয়ে সামিল হয়েছে শ্রীময়ী পরিবার
  • আগামীকাল সন্ধ্যে ৭ টায় স্টার জলসায় দেখা যাবে এক ঘন্টার রবীন্দ্রজয়ন্তীর বিশেষ পর্ব

Riya Das | Published : May 7, 2020 8:16 AM IST / Updated: May 07 2020, 01:50 PM IST

রবীন্দ্র স্মরণে বিশেষ পর্ব নিয়ে হাজির হতে চলেছে  'শ্রীময়ী'। আগামীকাল কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৯ তম জন্মবার্ষিকী। একটানা লকডাউনের জেরে রবীন্দ্র জয়ন্তীর সমস্ত অনুষ্ঠান বাতিল করা হয়েছে।  দীর্ঘদিন ধরেই লকডাউনের জেরেই করোনার কারণে বন্ধ রয়েছে শ্যুটিং। সমস্ত দর্শকরাই সন্ধ্যেবেলা ভীষণ ভাবে মিস করছেন শ্রীময়ী আর জুন আন্টিকে। রিপিট টেলিকাস্ট চললেও নতুন পর্বের অপেক্ষায় রয়েছে সমস্ত দর্শক। তাই দর্শকদের কথা মাথায় রেখে অভিনব ভাবনা নিয়ে সামিল হয়েছে শ্রীময়ী পরিবার।

আরও পড়ুন-লকডাউনে পকেটে কোপ মধ্যবিত্তের, প্রমাণ মিলল রুদ্রনীলের ভিডিও বার্তায়...

বাঙালির জীবনে, বাঙালির মননে, বাঙালির হৃদয়ে চিরকালই উজ্জ্বল উপস্থিতি কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের। কিন্তু করোনা আবহে এ  বছর কিছুটা হলেও ফিকে হয়েছে এই অনুষ্ঠান।  প্রত্যেক বছর এই বিশেষ দিনটিতে একটি স্পেশ্যাল এপিসোড নিয়ে হাজির হয় ধারাবাহিকগুলি। করোনার জেরে এবছর তা আর হবে না। তবে তার মধ্যেও ব্যতিক্রম হল শ্রীময়ী। লকডাউনে শ্যুটিং বন্ধ হলেও করোনার প্রভাব পড়ল না শ্রীময়ী পরিবারে। বাড়িতে বসেই মোবাইল ফোনে তৈরি হল রবীন্দ্র জয়ন্তি উপলক্ষে নতুন এপিসোড। অন্ধকার কেটে আশার আলো দেখবে গোটা পৃথিবী। এই ভাবনা থেকে রবীন্দ্রজয়ন্তীতে শ্রীময়ীর বিশেষ নিবেদন, 'প্রাণ ভরিয়ে'। গোটা শ্রীময়ী পরিবার সামিল হয়েছে এই নতুন প্রয়াসে। সম্প্রতি প্রকাশ্যে এসেছে তার এক ঝলক।

 

 

আরও পড়ুন-করোনায় আক্রান্ত গৃহকর্মী, বিপাকে পড়ে আইসোলেশনে জনপ্রিয় বাঙালি অভিনেত্রী...

তবে এই প্রথমবারই নয়, এর আগেও বাড়িতে থেকে স্পেশ্যাল এপিসোডের শ্যুটিং হয়েছে। এমনকী করোনা আতঙ্কের মধ্যেও একের পর এক শর্ট ফিল্ম তৈরি হচ্ছে। যা দর্শকদের প্রশংসা কুড়িয়েছে। তবে রবীন্দ্র স্মরণই বা বাদ যাবে কেন। রবীন্দ্রনাথের নাচ-গান তো থাকবেই এর পাশাপাশি রবীন্দ্র দর্শন নিয়েও বিভিন্ন আলোচনা করবে শ্রীময়ী পরিবার। তবে এই মহা এপিসোডে অংশ নিচ্ছেন না শ্রীময়ী। প্রমোতেও দেখা যায়নি শ্রীময়ী ওরফে ইন্দ্রানী হালদারকে। আগামীকাল সন্ধ্যে ৭ টা থেকে স্টার জলসায় দেখা যাবে এক ঘন্টার রবীন্দ্রজয়ন্তীর এই বিশেষ পর্ব।


 

Share this article
click me!