ফের রুপোলি পর্দায় ফিরছে সত্যজিৎ রায়ের নস্টালজিয়া,সৌজন্যে সুমন মৈত্রের আবার অরণ্যের দিন রাত্রি

পরিচালক সুমন মৈত্রের আগামী ছবির নাম আবার অরণ্যের দিনরাত্রি। অভিনয়ে পায়েল সরকার, অলিভিয়া সরকার, রুপসা মুখোপাধ্যায় ও জ্যাস সরকার। 

Kasturi Kundu | Published : Jan 7, 2022 2:59 PM IST

বিভিন্ন সময়ই বইয়ের পাতার গল্প হয়ে ওঠে পরিচালকের চিত্রনাট্যের স্ক্রিপ্ট। রুপোলি পর্দায় সেই কাহিনী যথেষ্ঠ মনোরঞ্জনও করে দর্শককে। সনামধন্য লেখক সুনীল গঙ্গোপাধ্যায়ের উপন্যাস থেকে অনুপ্রাণিত হয়ে লেজেন্ডারি পরিচালক সত্যজিৎ রায়ের নির্দেশনায় ১৯৭০ সালে রুপোলি পর্দায় তৈরি হয়েছিল অরণ্যের দিন রাত্রি। দীর্ঘ কয়েক দশক পর আবার রুপোলি পর্দায় ফিরতে চলেছে সত্যজিৎ রায়ের অরণ্যের দিনরাত্রির মত আরও এক ভ্রমন কাহিনী। করোনা পরিস্থিতির জেরে এখন ঘোরাফেরা প্রায় শিকেয় উঠেছে। তবে
পরিচালক সুমন মৈত্রের হাত ধরে বাংলা ছবির দর্শক সিনেমার পর্দায় পাবে সেই ভ্রমন কাহিনির স্বাদ যা এক ভ্রমন পিপাসু বাঙালির হৃদয় ছুঁয়ে যাবে। নববর্ষের শুরুতেই বাঙালি সিনেপ্রেমীদের জন্য এই সুখবর নিয়ে হাজির হয়েছেন পরিচালক। এই ছবির গানের অনেকটা অংশ জুড়ে রয়েছে রবীন্দ্র সঙ্গীত। 

বছরের শুরুতেই বাংলা ছবিতে নস্টালজিয়ার হালকা ছোঁয়া। পরিচালক সুমন মৈত্রের আগামী ছবির নাম আবার অরণ্যের দিনরাত্রি। চার বন্ধুর কাহিনির প্রেক্ষাপটে তৈরি হয়েছে চিত্রনাট্য। সুনীল গঙ্গোপাধ্যায়ের উপন্যাস ও প্রবদপ্রতীম লেখক ও পরিচালক সত্যজিৎ রায়ের ক্লাসিক থেকেই অনুপ্রাণিত হয়ে বাংলা সিনেমার দর্শকের জন্য একটি পুরদস্তুর ভ্রমনকাহিনি নিয়ে আবার অরণ্যের দিনরাত্রি নিয়ে আসছেন পরিচালক সুমন মৈত্র। সিনেমার মুখ্য চরিত্রে অভিনয় করতে দেখা যাবে টলিউডের চারজন নামজাদা তারকা। পায়েল সরকার, অলিভিয়া সরকার, রুপসা মুখোপাধ্যায় ও জ্যাস সরকার। আর এই চার বন্ধুর ট্রাভল ব্লগ তৈরি নিয়েই এগবে ছবির গল্প। পাহাড় থেকে জঙ্গল সর্বত্র ঘুরে ট্র্যাভল ব্লগ তৈরির এক সুন্দর কাহিনির বুনোটে দর্শক দরবারে আসতে চলেছে আবার অরণ্যের দিনরাত্রি। বলাই বাহুল্য, এর আগেও দর্শকের দশমী ছবি উপহার দিয়েছিলেন পরিচালক সুমন মৈত্র।

আরও পড়ুন-Subhashree : করোনা আক্রান্ত শুভশ্রী, ইউভানকে ছাড়া কীভাবে নিভৃতবাসে রয়েছেন মাম্মা, দেখালেন রাজ

বাংলা সিনেমার জগতে ভিন্নস্বাদের ভ্রমন কাহিনি বারবার হলমুখী করেছে দর্শককে। চলো লেটস গো থেকে বাই বাই ব্যাংকক, ছ-এ ছুটি, হইচই আনলিমিটেডের মত একগুচ্ছ বাংলা ছবি বারবার উসকে দিয়েছে ভ্রমন পিপাসু স্বত্বাকে। ফের বাঙালি দর্শকদের জন্য আরও একবার ভ্রমনকাহিনী আসছে পরিচালক সুমন মৈত্রের হাত ধরে। বিভিন্ন প্রান্তর ঘুরে চার বন্ধুর ট্র্যাভল ব্লগ তৈরির কাহিনি থেকেই শুরু হবে আবার অরণ্যের দিনরাত্রি-র কাহিনি। গোটা উত্তবঙ্গ বা নর্থ বেঙ্গল জুড়ে হবে সিনেমার শ্যুটিং। আর এই ছবির নেপথ্যে একেবারে অন্য স্বাদের চরিত্রে অভিনয় করার সুযোগ পাবে টলিপাড়ার এই চার তারকা। 


 

Share this article
click me!